বড় রুই মাছ ভুনা রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220429_202124.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন আমিও ভাল আছি। আমি চলে আসলাম আপনাদের পছন্দের একটি রেসিপি নিয়ে আমি আজকে যে রেসিপিটি নিয়ে আলোচনা করব সেটি হচ্ছে রুই মাছ ভুনা। আমি কিভাবে রান্নাটি করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। আজকে আমি একটা বড় সাইজের রুই মাছের ভুনা করছি।

InCollage_20220507_205234432.jpg

উপকরনসমূহঃ

রুই মাছ
পেঁয়াজ কুচি
টমেটো সস
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া,শুকনো মরিচের গুঁড়া
সাদা এলাচ, দারচিনি
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

আমি প্রথমেই মাছের বড় বড় কিছু পিস নিয়েছি এবং তারপর সেগুলো ভালোভাবে ধুয়ে লবণ হলুদ মাখিয়ে নিয়েছি। এরপর আমি চুলায় কড়াই বসিয়ে মাছগুলো ভালোভাবে ভেজে নিয়েছিলাম। কারণ আমরা হালকা ভাজা মাছ খায় না। একটু কড়া করে ভাজি। তাই মাছগুলো বেশি কড়া করে ভেজে নিয়েছি।

InCollage_20220507_205207819.jpg

এরপর আমি যে বাটা মশলা, গুঁড়ামসলা এবং টমেটো সস নিয়েছিলাম সেগুলো পানি দিয়ে আমি একটা পেস্ট বানিয়ে নিয়েছি।

InCollage_20220507_205305202.jpg

মাছ ভাজা হয়ে গেলে মাছ গুলো তুলে নিয়ে আমি একই তেলে পেঁয়াজ কুচি দিয়ে এবং সাদা এলাচ, দারচিনি দিয়ে ভালোভাবে বাদামি করে ভেজে নিয়ে তাতে আগে থেকে করে রাখা পেস্ট করা মশলা টা দিয়ে কিছুক্ষণ কষিয়ে নিয়েছি। এরপর ভেজে রাখা মাছ গুলো দিয়ে মসলার সঙ্গে মিশিয়ে নিয়েছি।

InCollage_20220507_205342346.jpg

মসলার সঙ্গে মেশানোর পর আমি কিছুক্ষণ রান্না করে নিয়েছি। এরপর আমি ঝোলের জন্য পানি দিয়েছি। পানি যখন ফুটে উঠেছে তখন আমি মাছের তরকারি নামিয়ে নিয়েছি। আসলে আমি একটু পাতলা ঝোল রেখেছি। কারন আপনাদের ভাইয়া শুকনো ভাত খেতে পারেনা। একটু জল রাখলে মজা লাগে আমাদের। জানিনা কে কিভাবে খায় তবে আমরা এভাবেই বেশি পছন্দ করি।

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আবার পরবর্তীতে কোন ভিডিও বা কোন রেসিপি নিয়ে দেখা হবে। আর অবশ্যই এই রেসিপিটির ভিডিও আসবে। সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

রুই মাছ আমার অনেক পছন্দের একটি রেসিপি আপু। রুই মাছ দেখে অনেক লোভনীয় লাগছে। রুই মাছ তৈরীর প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার রেসিপি কালার টি দেখতে অনেক সুন্দর লাগছে। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

আপনার করা বড় রুইমাছের ভূনা রেসিপি অনেক সুন্দর হয়েছে আশাকরি খেতেও অনেক টেস্টি হয়েছে। আপনার বর্ণনার ভাষাটাও অনেক সুন্দর হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

রুই মাছ ভুনা রেসিপি দেখে জিভে জল চলে আসলো আপু আপনি অনেক মজার একটি রেসিপি তৈরি করেছেন। রুই মাছ ভুনা খেতে অনেক ভালো লাগে। আপনার তৈরি করা রেসিপি দেখে মনে হচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছে। সুন্দর ভাবে আপনি আপনার রেসিপি তৈরির পদ্ধতি উপস্থাপন করেছেন এজন্য আপনাকে জানাচ্ছি ধন্যবাদ। সেই সাথে আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রুই মাছ আমার খুব পছন্দের একটি মাছ। বড় রুই মাছ গুলো ভুনা করে খেতে বেশি ভালো লাগে। আপনার রুই মাছ ভুনা রেসিপি দেখে খুব খেতে ইচ্ছে করছে। ধাপগুলো আপনি খুবই সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

রুই মাছ ভুনা রেসিপি দেখে ভীষণ ভালো লেগেছে আমার। রুই মাছ ভুনা করলে খেতে খুবই সুস্বাদু হয়ে। শুরু থেকে শেষ পর্যন্ত আপনি খুব ভালো উপস্থাপনা করেছেন। এত অসাধারন একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রুই মাছ ভুনা আমার কাছে খুবই সুস্বাদু লাগে।। আর আপনার রান্নার প্রক্রিয়াটা দেখে রান্না করা অনেক শিখে ফেলেছি।। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।।

 2 years ago 

আপনি অনেক মজাদার একটি রেসিপি তৈরি করেছেন। বড় রুই মাছ ভুনা রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে খুবই ভালো লাগলো আপনার রুই মাছ ভুনা রেসিপি দেখে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। পরবর্তী পর্বে ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।

 2 years ago 

আপনি বড় রুই মাছ ভুনা রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনি চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

রুই মাছের পিচ গুলো দেখে মনে হচ্ছে এটি বেশ বড় আকারের মাছ ।আর বড় আকারের রুই মাছ গুলো রান্না করা হলে খুবই সুস্বাদু হয়। আর যেভাবে বাটা মসলা গুলো ব্যাবহার করে আপনি রান্নাটি করেছেন দেখে মনে হচ্ছে এই রুই মাছের রান্না অনেক সুস্বাদু হয়েছে।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67