হঠাৎ দেখা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

ক'দিন আগে বাবার বাসায় ঘুরতে গিয়েছিলাম তো সেখানে গিয়ে বেশ কয়েকদিন ছিলাম। আপনাদের ভাইয়া একদিন বিকেলবেলা বলল যে ঘুরতে যাবে বাজারে। তো আমরা সবাই মিলে বাজারে ঘুরতে গেলাম। তারপর একটা দোকানে কফি খেতে গেলাম। একটা বয়স্ক লোক সেখানে বসে চা খাচ্ছিলো এবং একটা মেয়ের নাম ধরে বারবার একজন লোকের সঙ্গে গল্প করছিলো। নামটা আমার কাছে খুব পরিচিত মনে হচ্ছিল।

received_797264861394218.jpeg

আসলে আমার আমার এক পরিচিত আপুর এই এলাকায় বিয়ে হয়েছে। তাই আমি ভাবছি যে ওনার কথা বলছে কিনা। তাই কৌতূহল বসত আমি একপর্যায়ে উনাকে জিজ্ঞেস করে বসলাম যে আপনি কি আমি যাকে চিনি সেই আপুর কথা বলছেন। তখন উনি বললেন যে আপনি কিভাবে চেনেন আমার বউমাকে। আমি ভাবতেই পারিনি যে এভাবে উনার খোঁজ পেয়ে যাবো। তখন আমি উনাকে বললাম "আমরা একসাথে হোস্টেলে পড়াশোনা করেছি"।

received_1499509393843117.jpeg

আসলে আমি বলছি রিনা আপুর কথা। আমি যখন হোস্টেলে ছিলাম তখন উনি আমার সিনিয়র আপু ছিলেন। ওনার সাথে আমাদের খুবই ভালো পরিচয় ছিল এবং আমরা খুবই মজা করতাম, আনন্দ করতাম, একসাথে খাওয়া দাওয়া করতাম। খুবই মিল ছিল আমাদের। হুট করে এভাবে তার দেখা আমি পেয়ে যাব কখনো ভাবতেই পারিনি।

তো উনার বাসায় গিয়ে দরজা খুলে আমাকে দেখে সে অবাক। দরজা খুলেই জড়িয়ে ধরেছিলো আমাকে। এটার অনুভূতি আমি বলে প্রকাশ করতে পারবো না। প্রায় চার বছর পর দেখা। তারপর অনেক গল্প করলাম। আপু সামান্য সময়ের মধ্যে বেশ অনেক কিছু খাওয়া দাওয়ার আয়োজন করেছিল। ফলমূল মিষ্টি চানাচুর বিস্কুট। বাবুকে কিছু চিপস্। আমরা নাস্তা করতে করতে অনেক গল্প করছিলাম।

received_5674714809226085.jpeg

এরপর সেখান থেকে চলে আসার পালা। যেহেতু আমরা বিকেলের টাইমে বাইরে বের হয়েছিলাম। ওখানে গিয়ে গল্প করতে খাওয়া-দাওয়া করতে অনেকটাই রাত হয়ে গিয়েছিল। তাই আমাদের তাড়াতাড়ি চলে আসতে হয়েছিল। আপু খুবই মন খারাপ করছিল ওখান থেকে আসছিলাম দেখে। উনি থাকার জন্য খুবই জেদ করছিলেন কিন্তু থাকার মত আমার পরিবেশ পরিস্থিতি ছিল না। আমারও খুব কষ্ট হচ্ছিল ওনাকে ছেড়ে আসতে। আমরা অনেকক্ষণ দুজন দুজনকে জড়িয়ে ধরেছিলাম। আপনাদের ভাইয়া আমাদের ভালোবাসা দেখে অনেকটাই অবাক হয়ে গেছে। যে তোমাদের এতদিনের একটা সম্পর্ক এভাবে তোমরা দূরে থেকে কিভাবে ভালো রেখেছিলে।

আসলে আমি মনে করি যদি সম্পর্কের মধ্যে ভালো বন্ধন থাকে এবং সম্পর্কটা যদি সত্যিকারের হয়ে থাকে সেটা যত দূরেই থাকেন না কেন সব সময়ই একইরকম থাকে। আমার আর আপুর আর আমাদের আরো কিছু বান্ধবী আছে যারা এখনো আমরা অনেকটাই আবেগপ্রবণ হয়ে যায় দেখা হয়ে গেলে। কারণ আমরা খুবই ফ্রি মাইন্ডের ছিলাম এবং মিলেমিশে ছিলাম। আমরা কখনো ছোট কিংবা বড় আপুর মতো চলিনি। সবমসময় সমবয়সীর মতো আচরণ মজা,ফাজলামি করেছি।

যাইহোক মাঝে মাঝে এমন কিছু ভালোবাসার ভালোলাগার মানুষদের সাথে এভাবেই যেন সাক্ষাৎ হয়। ভালো থাকুক ভালোবাসার মানুষ গুলো।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

খুব ভালো লাগলো পোস্টটা পড়ে।হঠাৎ করে এমন কারো সাথে দেখা হয়ে গেলে কতটা ভালো লাগে তা আসলেই বুঝানো সম্ভব না।
দুজনের মাঝে এতো মিল জেনে খুশি হলাম।শেষের কথাটুকু ভালো লেগেছে।
শুভ কামনা রইলো।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য। ঠিক বলেছো ভাইয়া অনেকদিন পর দেখা হয়ে খুব ভালো লেগেছে।

 2 years ago 

আসলে এসব পুরনো মানুষ গুলোর সাথে যদি হঠাৎ দেখা হয় ৷ তাহলে আসলে অনেক ভালো লাগে ৷আর কথা যেন শেষে হয় না ৷ যা হোক সেই চার বছর পর দেখা হয়েছে ৷
সর্বোপরি অনেক ভালো লাগলো শুনে ৷

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এতো দিন পর দেখা হলে কথা যেন শেষ হয় না। আমরা আধা ঘন্টা এক ঘণ্টার মতো সময় পেয়েছিলাম তার মধ্যে কত গল্প যে করেছি তার কোনো শেষ নেই। যাইহোক ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ভালো লাগা, ভালবাসার মানুষগুলোর সাথে হঠাৎ দেখা হয়ে গেলে অনেক বেশি ভাল লাগা কাজ করে।ফেলে আসা দিনগুলো মনে পরে যায়। আপনার সাথে তার অনেক মিল জেনে ভাল লাগলো আপু।ভালবাসার মানুষগুলো যেন এভাবেই ফিরে ফিরে আসে।শুভকামনা রইলো আপনাদের দু জনের জন্য। অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

আমি কখনো ভাবতে পারিনি যে তার সাথে আমার এইভাবে দেখা হয়ে যাবে। এতদিন পর দেখা হয়ে খুব ভালো লেগেছে। এভাবে যেন বারবার ভালো লাগার মানুষদের সঙ্গে দেখা হয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

পুরনো বন্ধু গুলোর সাথে দেখা হওয়ার মুহূর্তটাই অন্যরকম। নিজের প্রিয় মানুষগুলো,কাছের মানুষগুলো যখন একটা সময় দূরে চলে যায়, হঠাৎ করে যখন আবার দেখা হয়ে যায় সে মুহূর্তটা আসলে প্রকাশ করার মতো না। দীর্ঘ চার বছর পর আপনাদের দেখা হয়েছে শুনে আমার কাছেও বেশ ভালো লাগলো।

 2 years ago 

সত্যি বলতে কি আমিও কখনো কল্পনা করতে পারিনি যে এত বছর পর আপুর সঙ্গে আমার দেখা হয়ে যাবে। তবে আসলেই মুহূর্ত টা অনেক ভাল ছিল। যেটা কখনোই ভোলার নয়। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67753.34
ETH 3502.65
USDT 1.00
SBD 2.82