স্মৃতিগুলো থেকে যাবে ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

যেহেতু মুহূর্তটাকে, আমি আমার মুঠোফোনে বন্দী করে ফেলেছি। তাই ছবি গুলো আপাতত ডিলিট করছি না। কারণ যখন নতুন ঠিকানায় চলে যাব, যখন মোবাইলটা বের করে গ্যালারিতে ঢুকে বারবার দেখব ছবি গুলো ঠিক তখন আমার মনে পড়বে, সেই ফেলে আসা দিনগুলোর কথা। মনেহবে এইতো সেদিন সবাই মিলে শাড়ি পড়েছিলাম, সবাই মিলে ঘুরাঘুরি করেছিলাম এবং ছবি তুলেছিলাম। যাইহোক বিষয়গুলোর মধ্যে কিন্তু আলাদা একটা অনুভূতি কাজ করবে। হয়তোবা আপনারা আমার সেই অনুভূতিটা একটু হলেও বুঝতে পেরেছেন।
IMG_20201226_165506.jpg
আসলে ডিজিটাল ডিভাইস গুলো নিয়ে মাঝে মাঝে চিন্তা করলে, আমার ভালই লাগে। কারণ মোবাইলে যখন থেকে ক্যামেরা যুক্ত হয়েছে, আমি মনে করি তখন থেকে মানুষ তাদের মুহূর্তগুলো সংরক্ষণ করে রাখার জন্য আলাদা একটা জায়গা পেয়েছে। আর তার থেকেও বেশি আরো ভালো লাগে, এখন ইন্টারনেটের যুগে সবকিছু আরো দীর্ঘ সময়ের জন্য জমা করে রাখার অনেক উপায় আছে। যাইহোক বিষয়গুলো আসলেই মজার, যদি আমরা সঠিকভাবে সেগুলো ব্যবহার করি।
IMG_20201226_165016.jpg
এইতো কয়দিন আগেই, আমরা সবাই মিলে শাড়ি পড়েছিলাম। বিশেষ করে আমার ভাবি, আমার ভাস্তি এবং অন্য সকল আত্মীয়রা ইচ্ছা করেই একদিন দুপুরবেলা চিন্তা করলাম যে, শাড়ি পড়বো কারণ আমাদের একটু শাড়ি পড়ার প্রতি আগ্রহ বেশি কাজ করে। যেই চিন্তা সেই কাজ, অবশেষে বিকাল বেলা সবাই মিলে শাড়ি পড়ে বাড়ির ভিতরে একটু চেষ্টা করলাম ছবি উঠানোর জন্য এবং যখন শাড়ি পড়েছিলাম তখন খুব ভালো একটা মুহূর্ত ছিল আমার কাছে।
IMG_20201226_165451.jpg


তবে আর যাই বলুন, সেদিনের সেই মুহুর্তগুলো আমার কাছে বেঁচে থাকুক মোবাইল গ্যালারিতে। কারণ আমি সেগুলো কে জীবন্ত করে রাখতে চাই। কারণ এই ছবিগুলোর মধ্যে আমার আলাদা একটা অনুভূতি কাজ করবে, আমি যতবার দেখবো ততবার আমি আমার অতীত গুলো কে বারবার চোখের সামনে ভাসিয়ে তুলতে পারব এবং নিজেকে খুব সহজেই সেই দিনের মুহূর্তের কাছে নিয়ে যেতে পারবো। বিষয়টার ভিতরে আলাদা একটা অনুভূতি কাজ করবে আমার সর্বদা। যদিও সময়গুলোকে আমি ঠিক সেইভাবে আর আগের মতো করে পাব না। তবে নিজের কাছে এটা ভেবে ভালো লাগছে, সেদিনের স্মৃতিগুলোকে তো আমি স্মৃতির খাতায় জমা রাখতে পারবো এবং সেই গুলোকে মাঝে মাঝে দেখতে পারব, আমি এদিক ওদিক করে। তো সব মিলিয়ে এদিক থেকে একটু হলেও ভালো লাগছে, যাই হোক স্মৃতি গুলো জমে থাকুক আমার মোবাইল গ্যালারিতে।
Sort:  
 3 years ago 

পুরনো গ্যালারিতে যখন চোখ পড়ে তখন হাজারো স্মৃতি ভেসে বেড়ায় মনের মধ্যে। মনে পড়ে যায় প্রতিটি ছবির পেছনের প্রতিটি কথা ও আনন্দঘন মুহূর্ত গুলো। সত্যিই এসব স্মৃতিগুলো সারাজীবন রয়ে যাবে আমাদের কাছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপু আপনাকে অনেক বেশি সুন্দর লাগছে। আসলেই, গ্যালারিতে থাকলেই আপনি যখন ইচ্ছা তখন ই দেখতে পারবো পুরনো সব কিছু,পুরনো সব স্মৃতি।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

আপনারা আপনাদের গ্রামের বাড়ি থেকে শহরের বাসায় উঠবেন। শহরে যাওয়ার পর গ্রামের এই স্মৃতিগুলো আপনার স্মৃতির পাতায় থেকে যাবে। আসলে মোবাইল ফোন আসার পর থেকে আমরা আমাদের মুহূর্তগুলোকে ফ্রেমে বন্দী করে রাখতে পারছি। খুব সুন্দর ছিল আপনার আজকের পোস্ট। ধন্যবাদ আপনাকে।

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

ফোনের অ্যালবামে পরে থাকে অনেক সুন্দর কিছু স্মৃতি। আমি মাঝে মাঝেই আমার পুরোনো ছবিগুলো দেখি। অনেক ভালো লাগে তখন।

 3 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

পুরনো গ্যালারি ঘাটাঘাটি করলে অনেক ছবি চোখে পরে। আর ছবিগুলা চোখে পরার সাথে সাথেই ছবিগুলোর সব কিছুই মনে পরে যায়। আর তখন স্মৃতিচারণ করা যায় ভালো ভাবেই।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

বাংলার নারী, শাড়ীতেই সুন্দরী। কয়েকদিনে বাবুরও অনেক বাড়ি দেখার অভিজ্ঞতা, অম্লান হয়ে থাক এই কামনা করছি

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.12
JST 0.033
BTC 69746.86
ETH 3747.17
USDT 1.00
SBD 3.80