চিংড়ি মাছ ভুনা রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আপনাদের সামনে নতুন একটা রেসিপি নিয়ে চলে এসেছি। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করবো সেটি হচ্ছে চিংড়ি মাছের ভুনা। বেশ বড় বড় চিংড়ি ছিল যেটা আমি ভুনা করেছিলাম এবং আপনাদের ভাইয়ার খুবই পছন্দের একটা রেসিপি এটি। তাই আরকি শেয়ার করা এর আগে একদিন আমি করেছিলাম তবে সেটা একটু ভিন্ন ধরনের ছিল আজকে একটু ভিন্ন ধরনের ভাবে রান্না করার চেষ্টা করেছি।

20220917_101922.jpg

উপকরনসমূহঃ

★ চিংড়ি মাছ
★ পেঁয়াজ কুচি
★ আদা-রসুন বাটা
★ জিরা-ধনিয়ার গুঁড়া
★ হলুদ গুঁড়া
★ শুকনা মরিচের গুঁড়া
★ সাদা এলাচ, দারচিনি, তেজপাতা
★ লবণ
★ তেল

InShot_20221013_154334054.jpg

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে আমি সবগুলো উপকরনগুলো সাজিয়ে নিয়েছি।

PhotoCollage_1665654147425.jpg

ধাপ-২

এরপর রান্নার জন্য চুলায় কড়াই বসিয়ে গরম হয়ে গেলে সাদা এলাচ, দারচিনি এবং তেজপাতা দিয়ে এরপর নেড়েচেড়ে পেঁয়াজ কুচি দিয়ে বাদামি করে পেঁয়াজ গুলো ভেজে নিয়েছি। আমি পেঁয়াজ ভাজার সময় সামান্য লবণ দিয়েছিলাম।

PhotoCollage_1665654306385.jpg

ধাপ-৩

এরপর গুঁড়া মসলা এবং বাটা মসলা দিয়ে মসলা টা ভালোভাবে কষিয়ে নিয়ে সামান্য পানি দিয়ে আবারো ভালোভাবে কষিয়ে নিতে হবে।

PhotoCollage_1665654366782.jpg

ধাপ-৪

এরপর কেঁটে ধুয়ে রাখা চিংড়ি মাছ গুলো দিয়ে কিছুক্ষণ নেড়েচেড়ে কষিয়ে রান্না করে নিয়েছি।

PhotoCollage_1665654459496.jpg

ধাপ-৫

এরপর রান্নার জন্য পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রান্না করে নিয়েছি। আমি চিংড়ি মাছ ভুনা করছি একদম মাখা মাখা করে।

PhotoCollage_1665654539967.jpg

রেসিপিটা খেতে খুব সুস্বাদু হয়েছিলো। আমার উনি (বর) তো খেতে খুব ভালোবাসে। তাই ওনার পছন্দের খাবার গুলো সবসময় রান্না করে থাকি। তো বন্ধুরা রেসিপিটি ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের জানিয়ে দিবেন। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী সময়ে নতুন কোনো রেসিপি নিয়ে।

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে। সবাইকে দেখার আমন্ত্রণ রইল। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

ভাইয়ার পছন্দের রেসিপি গুলো আপনি সবসময় তৈরি করেন জেনে ভালো লাগলো। প্রিয় মানুষটিকে তার পছন্দের খাবার তৈরি করে খাওয়ানোর মধ্যে অনেক বেশি প্রশান্তি আছে। চিংড়ি মাছ খেতে আমিও অনেক পছন্দ করি। ভাইয়ার সাথে আমারও অনেক মিল আছে। হাজার হলেও ভাই বোনের সম্পর্ক আর কি। তবে যাই হোক আপু আমাদের মত অভাগা কে একটু দাওয়াত দিলে মনে হয় আরো ভালো হতো।
😋😋

 2 years ago 

চিংড়ি মাছের ভূনা আমার পছন্দের একটা রেসিপি। আপনার চিংড়ি মাছ ভূনা টা দেখে খুব খেতে ইচ্ছে করছে। নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছে। মজা তো হবে ভাই এর পছন্দের রেসিপি বলে কথা। খুবি মজার একটা রেসিপি। অনেক ধন্যবাদ আপু চিংড়ি মাছ ভূনা মজাদার একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

চিংড়ি মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। চিংড়ি মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার রেসিপিটি দেখে অনেক লোভনীয় লাগছে। দেখে মনে হচ্ছে এখান থেকে নিয়ে এখনই খাওয়া শুরু করি। চিংড়ি মাছ পছন্দ করেন না এমন লোক কমই আছে। আমার পছন্দের একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

চিংড়ি আমার খুব পছন্দের মাছ। আপনার রেসিপিও দূর্দান্ত। দেখতেও চমৎকার হয়েছে। সত্যি দাদার পছন্দ আছে। চিংড়ি ভুনা খেতে খুবই ভালো লাগে। তাই ধন্যবাদ আপনাকে দাদার পছন্দের এমন সুন্দর একটা রেসিপি আমাদের সামনে তুলে ধরার জন্য।

 2 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি চিংড়ি মাছ ভুনা রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। চিংড়ি মাছ পছন্দ করে না এরকম মানুষকে খুব কমই আছে আর ভাইয়া এটা পছন্দ করে জেনে খুবই ভালো লাগলো। ভাইয়ের মত আমারও এই মাছ অনেক বেশি সুস্বাদু লাগে অনেকদিন হলো খাওয়া হয়না। রেসিপিটি দেখে এই রাত্রিবেলা জিভে জল এসে গেল।

 2 years ago 

লোভনীয় চিংড়ি মাছের রেসিপি শেয়ার করেছেন আর মাখামাখা ঝোল রেখেছেন যেটা আরো লোভনীয়তা বাড়িয়ে তুলেছে। দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে তাছাড়া কিভাবে এমন মজাদার চিংড়ি মাছের রেসিপি তৈরি করতে হয় সেটা পর্যায়ক্রমে আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65