আলু পুরি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220209_184932.jpg
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি, আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আপনাদের সাথে আবারো নতুন একটি রেসিপি নিয়ে হাজির হয়েছি। আমি জানি আপনারা আমার রেসিপি গুলো খুব পছন্দ করেন। তাই আমি আপনাদের সাথে শেয়ার করি। তো আমি আজকে বানিয়েছি আলু পরোটা বা পুরি।আর এটা কিভাবে বানিয়েছে সেটাই আপনাদের সাথে শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করা যাক।

inCollage_20220212_000737321.jpg

উপকরণ সমূহ

inCollage_20220212_000809859.jpg

ময়দা / আটা
সেদ্ধ আলু
পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি
জিরার গুঁড়া, ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া,শুকনো মরিচের গুঁড়া
লবণ এবং তেল।

প্রস্তুতপ্রনালী

inCollage_20220212_000855538.jpg

প্রথমে আমি একটা বাটিতে ময়দা নিয়েছি সেই ময়দা গুলো আমি লবণ এবং সয়াবিনের তেল দিয়ে মেখে নিয়েছি এবং অল্প অল্প করে পানি দিয়ে একটা খামির তৈরি করে নিয়েছি। আমি কয়েকটি ভাগে ভাগ করেছি যে কয়টা পুরি বানাবো সে কয়টি ভাগ করেছি ।
এরপর আমি মেখে রাখা খামির টি ৩০ মিনিটের মতো ঢেকে রেখে দিয়েছি।
inCollage_20220212_000921832.jpg

আমি আগে থেকে আলোগুলো সেদ্ধ করে রেখেছিলাম। এবার খোসা ছাড়িয়ে একটা পেস্ট তৈরি করে যে মসলাগুলো আমি নিয়েছিলাম বাটিতে পেঁয়াজ কুচি, মরিচ কুচি এবং গুঁড়ামসলা গুলোর সঙ্গে ভালোভাবে মেখে একটা ভর্তা বানিয়ে নিয়েছি।
30 মিনিট পর মেখে রাখা খামির গুলো অনেকটা নরম হয়ে গেছে এবার আমি হাত দিয়ে চেপে চেপে কিছুটা বড় করে নিয়ে ভিতরে আলু ভর্তা দিয়ে বলের মতো করে ভালোভাবে হাত দিয়ে চেপে চেপে পুরির সেফ করে নিয়েছি।এভাবে সব কয়টা পুরি আমি বানিয়ে নিয়েছি।
inCollage_20220212_000956611.jpg

আমি পুরি গুলো ভাজার জন্য চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে গরম করে নিয়েছি। তেলের পরিমান এখানে বেশি দিয়েছি কারণ পুরি গুলো আমি ডুবো তেলে ভাজবো। তো তেল গরম হলে আমি পুরি গুলো তেলের মধ্যে ছেরে এপিট ওপিট ভালো করে ভেজে নিয়েছি।

IMG_20220209_184916.jpg

পরিবেশন
আমি পুরি গুলো পরিবেশন করেছি টমেটো সস দিয়ে। এটা বিকেলের নাস্তা হিসেবে খুবই মজার একটা খাবার।আপনারা অবশ্যই এটি বাসায় বানিয়ে খাবেন।

ধন্যবাদ সবাইকে

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো।

Sort:  

আপনার রেসিপিটি অসাধারণ হয়েছে আপু।এখন মনে হচ্ছে এটি খুব সহজেই বাসায় তৈরি করতে পারব। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। শুভকামনা আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপু, আপনার তৈরি আলুর পুরি দেখে খেতে ইচ্ছে করছে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। আমি পুরি খেতে খুব পছন্দ করি তার সাথে যদি সস থাকে তাহলে তো কোন কথাই নেই। আপনার সুন্দর রেসিপির জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু পুরি আর ডাল পুরি আমার খুবই ভালো লাগে। খুবই মজার হয়,আপনার এই রেসিপিটি খুবই সুন্দর হয়েছে আপু। অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন।অনেক ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু পুরি প্লেটে সাজানো দেখে লোভ লেগে গেলো। দেখেই বোঝা যাচ্ছে অনেক মজাদার হয়েছে খাবারটি। আপনি অনেক মজাদার একটি রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করেছেন। দারুন একটি রেসিপি তৈরি করে সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু পুড়ি বেশ সুস্বাদু ও মজাদার একটি রেসিপি। আমার প্রতিদিনে প্রায় খেয়ে থাকি। আমার খুবেই ভালো লাগে। আপু আপনি অনেক সুন্দর করে আলু পুড়ি তৈরি করেছেন। সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

এটা একদমই ঠিক হচ্ছে না ভাবি, এভাবে স্বাদের খাবারগুলো ফটোগ্রফি ও রেসিপি দেখিয়ে দেখিয়ে লোভ লাগানোটা বড্ড বেশী অন্যায় হি হি হি। আলু পুরি আমার খুব পছন্দের একটা আইটেম, শীতের সন্ধ্যায় গরম গরম আলু পুরি মানেই ভিন্ন অনুভূতি তৈরী। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

বাসায় আসিয়েন ভাইয়া। কৃতজ্ঞতা বোধ প্রকাশ করছি।

 2 years ago 

পুরি আমার খুব ভালো লাগে। তবে ডাল পুরির চেয়ে আলু পুরি আমার খুব ভালো লাগে।আপু আপনার রেসিপি গুলো বেশ মজাদার হয়।লোভনীয় আইটেম।ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

প্রতিনিয়তঃ আপনি তো আমাদের সামনে অসাধারণ রেসিপি নিয়ে আসেন। আজকের আলু পুরি তো আমার ভীষণ পছন্দের। বিশেষ করে পুরি আমার অনেক পছন্দের তা আলু পুরি হোক কিংবা ডাল পুরি। এত দুই তিন দিন আগেও পুরি খেয়েছিলাম। কিন্তু তাও আবার কিনে খেয়েছি নিজে তৈরি করিনি। আসলে নিজের হাতে তৈরি করে খাওয়ার মজাই আলাদা। আপনি নিজে খুব সুন্দর ভাবে আলু পুরি তৈরি করেছেন। আমার বেশ ভাল লেগেছে। নিশ্চয়ই অসাধারণ টেস্টি হয়েছে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আহ্ আলু পুরি😋😋। রেসিপি টি দেখে খুব খেতে ইচ্ছে করছে পুরি খেতে আমি খুব ভালোবাসি আমি প্রায় সময়ই এ ধরনের ফাস্টফুড খেয়ে থাকে সিঙ্গারা চপের থেকে আমার কাছে পড়ি অনেক ভালো লাগে আপনার রেসিপিটি দেখে লোভ সামলাতে পারছিনা ধন্যবাদ খুব লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আলু পুরি খেতে কিন্তু অসাধারণ লাগে আপু। বরাবরই আপনার রেসিপি স্টাইল গুলো পরিবেশন গুলো আমার খুবই ভালো লাগে।বিশেষ করে ভিডিওর জন্য অপেক্ষা করে থাকি। এটা দেখার পর আপনার জন্য শুভকামনা রইল আপু। আমরা অপেক্ষায় থাকলাম আরো সুন্দর সুন্দর রেসিপি দেখার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56