ব্লগিং প্লাটফর্ম ও আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago

received_2251918071770300.jpeg
এই প্লাটফর্মে অনেক আগে থেকেই আমার লেখালেখি চলছিলো, প্রায় চার বছরের কাছাকাছি। তখন আমি ইংরেজিতে লেখালেখি করতাম। আসলে ইংরেজিতে আর যাই হোক মনের ভাব প্রকাশ করা যায় না। আবেগগুলো বোঝানো যায়না। তারপর যখন "আমার বাংলা ব্লগ" এ যুক্ত হলাম তখন বাংলা দিয়ে মনের আবেগ, অনূভুতি, কষ্ট , ভালোলাগা সবকিছু মন খুলে বোঝানো যায়। বাংলা ভাষায় আলাদা একটা প্রশান্তি পাওয়া যায় যেটা আর কোনো ভাষাতে নেই।

Screenshot_2022-05-19-21-29-39-933_com.snapchat.android.jpg

আমি যখন কলেজের ফাইনাল পরীক্ষা দেই তখন আমার বিয়ে হয়ে যায়। আমি বাবা-মার বড় মেয়ে। আমার একটা ছোট বোন আছে। আমার কোন ভাই নাই তাই খুব টেনশনে ছিলাম। যে আমার বাবা-মাকে কে দেখবে? তাদের আমি কিভাবে সাহায্য করবো? কারন মেয়ের যত ভাল ঘরেই বিয়ে হোক না কেনো মেয়ের বাবা-মা বা পরিবারের সব দায়িত্ব নেয় না মেয়ে জামাই নিতে চায় না। সেই দিক থেকে আমার স্বামী অনেকটাই ভালো ছিলো।কিন্তু তারপরও একটা শূন্যতা থেকেই যেতো।

received_246830833000664.jpeg

আমার স্বামী আমাকে এই প্লাটফর্মে একটা একাউন্ট খুলে দিলো যেখানে আমি আমার আবেগ, ভালোলাগা, খারাপলাগা বা নিজের বিভিন্ন শখের জিনিস যেমন রান্না, বাগান করা ইত্যাদি ভাগাভাগি করতে পারবো এবং পাশাপাশি কিছু টাকাও আমি আয় করতে পারবো। ধন্যবাদ "আমার বাংলা ব্লগ"। আসলে ধন্যবাদ দিলেও মনে হয় কম বলা হয়ে যাবে "আমার বাংলা ব্লগ" এর জন্য।

received_2578758649069067.jpeg

এখন আমি আমার বাবা মার পুরো দায়িত্ব নিতে পেরেছি। আমার স্বামীর কাছে কোন টাকা চাইতে হয় না। আমার ছেলে হয়েছে তার চাহিদা আমি পূরণ করতে পারছি। তার খেলনা, খাবার-দাবার সম্পূর্ণ কিছু আমার টাকায় আমি করতে পারি। আমার ছোটবোনের পড়াশোনা, ভরণপোষণ সবকিছু আমি দিয়ে থাকি। আমার বাবার অনেক অসুবিধা হয় সংসার চালাতে তখন আমি তাকে সাহায্য করতে পারি। এসব আমার কাছে এখন খুব সহজ গেছে যে আমি খুব তাড়াতাড়ি তাদের অভাব গুলো, তাদের চাওয়া পাওয়া গুলো পূরণ করতে পারি। আমি যেন সারা জীবন এভাবে তাদের পাশে থাকতে পারি। এজন্য আমি আমার বাংলা ব্লগ " কে অনেক অনেক অনেক ধন্যবাদ জানাই।

received_2742235819337599.jpeg

ভবিষ্যতে আমার ছোট বোনকে এই প্লাটফর্মে নিয়ে আসবো যাতে করে ও নিজের পড়াশোনাটা নিজেই চালিয়ে যেতে পারে এবং নিজের পায়ে দাঁড়াতে পারে। আমার ছেলেটা বড় হলে ওকে আমি এই বিষয়ে সব খুলে বলবো এবং এখানে নিয়ে আসার খুব ইচ্ছে আছে আমার যদি ও চায়।

পরিশেষে বন্ধুরা আমি সবার প্রতি কৃতজ্ঞ কারণ সবাই আমাকে খুব ভালোবাসা দিয়েছেন এবং আমাকে সাপোর্ট করেছেন। আমি আরো চেষ্টা করব আপনাদের মাঝে নতুন কিছু উপহার দেওয়ার জন্য। বন্ধুরা সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। সবার জন্য অনেক অনেক ভালোবাসা রইলো।

ধন্যবাদ সবাইকে

Sort:  

This post was upvoted by @hustleaccepted
Use our tag #hustleaccepted and mention us at @hustleaccepted to get an instant upvote.
Also, you can post at our small community and we'll support you at Hustle Accepted

hustle accepted.png
Visit our website at Hustle Accepted

 2 years ago 

আপু আপনার পোস্ট ভিজিট করে ভীষণ ভালো লাগলো। আপনি স্টীমিট প্লাটফর্মে কাজ করে আপনার বাবা মাকে পরিবারের জন্য সহযোগিতা করছেন জেনে ভালো লাগলো। দোয়া রইল অনেক দুরে এগিয়ে যান। আপনার জন্য শুভ কামনা রইলো ভালো থাকুন সুস্থ থাকুন সবসময় এই কামনাই করি।

 2 years ago 

ভাবী আপনার সাবলম্বী হবার গল্পটা শুনছিলাম আর গর্ব বোধ করছিলাম। অনেক দোয়া করছি এভাবেই আপনার পিতা মাতার দায়িত্ব নিয়ে এগিয়ে যান। আর আপনার ছোট বোনকে অগ্রিম শুভেচ্ছা জানাই।
ভালো থাকুন পুরো পরিবার নিয়ে। দোয়া সবসময়ই রয়েছে 🥀

 2 years ago 

আসলে আপু আমার বাংলা ব্লগ একটি পরিবার আমরা সবাই সেই পরিবারের সদস্য। আপনি আপনার অনুভূতি গুলো অনেক সুন্দর ভাবে প্রকাশ করেছেন। আসলেই আপনি এই কমিউনিটিতে কাজ করে অনেক উপার্জন করে স্বাবলম্বী হতে পেরেছেন। বেশ ভালো লাগলো শুনে।

 2 years ago 

আপনার এই প্লাটফর্মে কাজ করার অনুভূতির গল্প পড়ে খুবই ভালো লেগেছে। আসলেই প্রত্যেকটা মানুষের আলাদা অনুভূতি থাকে একটি বিষয় নিয়ে। যেটা আপনার অনুভূতি প্রকাশ করলেন অনেক ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সাবলীল মতামত দেওয়ার জন্য। আমি কৃতজ্ঞতা বোধ প্রকাশ করছি।

 2 years ago 

আপু আপনার অনুভূতি গুলো পড়ে সত্যি অনেক ভালো লাগলো। বিশেষ করে ভালো লেগেছে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে কাজ করে আপনার বাবা-মার দেখাশোনা করছেন, আপনার সন্তানের দেখাশোনা করছেন। শুভকামনা রইল আপনার জন্য।।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.030
BTC 66937.04
ETH 3270.78
USDT 1.00
SBD 2.74