দেশি মুরগীর মাংস ভুনা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220212_200428.jpg
হ্যালো আমার বাংলা ব্লগ বাসি, কেমন আছেন সবাই? আশা করছি ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও মোটামুটি ভালো আছি। আজকে আমি আবার আপনাদের সাথে নতুন একটি রেসিপি নিয়ে কথা বলব। আমি প্রতিনিয়ত চেষ্টা করি আপনাদের সাথে নতুন নতুন রেসিপি নিয়ে কথা বলার জন্য। আজকে আমি যে রেসিপি নিয়ে কথা বলব সেটা হচ্ছে দেশি মুরগির মাংস ভুনা। আজকে আমি যেভাবে রান্না করছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। তো চলুন শুরু করা যাক।

inCollage_20220213_212054385.jpg

উপকরণসমূহ

দেশি মুরগীর মাংস
মুরগীর মাংসের রেডিমিক্স মসলা
পেঁয়াজ কুচি, আদা- রসুন বাটা
জিরার গুঁড়া, ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া,শুকনো মরিচের গুঁড়া
কয়েকটি কাঁচা মরিচ
লবণ এবং তেল

inCollage_20220213_212152209.jpg

প্রস্তুত প্রনালি

inCollage_20220213_212242409.jpg

আমি প্রথমে মুরগির মাংস গুলো কেটে নিয়ে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি এবং এর ভিতর সব প্রকার গুঁড়ামসলা এবং আদা রসুন বাটা দিয়ে মাংস গুলো মেখে কিছুক্ষণ ঢেকে রেখে দিতে হবে।
inCollage_20220213_212326441.jpg

প্রায় ৩০ মিনিট ঢেকে রাখার পর রান্না করার চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল দিয়ে দিতে হবে এবং তেল গরম হলে পেঁয়াজ কুচি দিয়ে ভেজে নিতে হবে।
পেঁয়াজ ভাজা হয়ে গেলে তাতে মেখে রাখা মাংস দিয়ে নেড়েচেড়ে নিয়ে কিছুক্ষণ রান্না করে নিতে হবে।
inCollage_20220213_212430092.jpg
এরপর কিছুক্ষণ রান্না করে কিছুটা পানি দিয়ে ঢেকে প্রায় ২০ মিনিটের মতো ঢেকে রান্না করে নিতে হবে।
মাংসের গায়ে গায়ে ঝোল থাকতেই মাংসের তরকারি নামিয়ে নিবো। এরপর ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করবো ।

inCollage_20220213_212458774.jpg

পরবর্তী সময়ে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইলো

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

দেশি মুরগির মাংসের ভুনা রেসিপি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই দক্ষতার সাথে রেসিপি তৈরি করলেন এবং আমাদের মাঝে উপস্থাপন করলেন। আপনার উপস্থাপন দেখে আমি শিখতে পারলাম।আপনার জন্য রইল শুভকামনা।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংস ভুনা ওয়াও দেখেই জিভে জল চলে আসলো পিসগুলা দেখে এত লোভ হচ্ছে মনে হচ্ছে তুলে এক্ষুনি খেয়ে নিই দারুন উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেশি মুরগির মাংস খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আর এটা খেতে অনেক সুস্বাদু হয়। রান্নার কালারটা খুবই সুন্দর এসেছে। দেখতে খুবই লোভনীয় লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ এই রান্নাটা আমাদের মাঝে শেয়ার করার জন্য

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার খুব পছন্দের একটি রেসিপি আপনি শেয়ার করেছেন। আর যাই হোক দেশি মুরগির মাংসের কথা শুনলে আমার মাথা ঠিক থাকেনা। আমার খুব পছন্দের একটি খাবার আর দেশি মুরগি তে যদি একটু বেশি ঝাল হয় তাহলে তো আর কথাই নেই। আপনি অসাধারণ একটি রেসিপি শেয়ার করেছেন। এবং প্রথম থেকে শেষ পর্যন্ত ধাপে ধাপে অনেক সুন্দর উপস্থাপনা করেছেন আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

ওয়াও আপু লোভনীয় একটা রেসিপি তৈরি করে শেয়ার করলেন। দেশি মুরগির রেসিপি খেতে তো আমার খুবই পছন্দের একটা রেসিপি। আপনি খুবই সুন্দর করে দক্ষতার সাথে ধাপে ধাপে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন।আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

মুরগির মাংসে হালকা একটু ঝাল বেশি হলে খেতে অনেক সুস্বাদু লাগে। আপনার রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে । খেতেও অনেক সুস্বাদু হবে ।শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেশী মুরগীর মাংশ ভুনা খেতে খুবই ভালো লাগে। আপনার এই রেসিপিটি দেখে তো লোভ লেগে গেল। দেশী মুরগির মাংশ খেতে যতটা সুস্বাদু ততটাই পুষ্টিকর হয়।ধন্যবাদ আপু আমাদের মাঝে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেশি মুরগি আমার অনেক ভালো লাগে।আপনি খুব সুন্দর করে দেশি মুরগির রেসিপিটি শেয়ার করেছেন। প্রতিটি ধাপের সুন্দর করে বর্ণনা করেছেন।শুভ কামনা রইল আপনার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 

দেখতে অসাধারণ হয়েছে আপু। খেতেও নিশ্চয় অনেক ভাল হয়েছে। আপনার রান্নাটা দারুণ, কালারটাও খুব সুন্দর এসেছে। আমার দেশি মুরগী অনেক পছন্দ, বিশেষ করে এমন একটু ঝোল ঝোল। ধন্যবাদ আপু রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 2 years ago 
আপু আপনার রান্নার রেসিপি গুলো সব সময়ের জন্যই খুবই সুন্দর এবং সহজ হয়। আজকের করা মুরগির মাংসের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন তা দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য।
 2 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.14
JST 0.030
BTC 58659.71
ETH 3164.52
USDT 1.00
SBD 2.43