মন ভালো নেই ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

20211109_164144.jpg
প্রথম যখন সৈয়দ বাড়িতে বৌ হিসেবে যাই, এখন থেকে ঠিক সাড়ে তিন বছর আগের ঘটনা। যাইহোক আমার শ্বশুরের দুটো বউ মানে, আমি একদিক থেকে সত্যি অনেক ভাগ্যবতী ছিলাম যে, আমি দুটো শাশুড়ি পেয়েছি । যাইহোক আমার বড় শাশুড়ি আমার প্রিয়তমোর নিজের মা । আর তারপরে আমার ছোট শাশুড়ি। যাইহোক আমার শ্বশুর, ছোট শাশুড়িকে নিয়ে গ্রামেই থাকত এবং গ্রাম থেকে প্রতিনিয়ত অফিসে যাতায়াত করতো ।

মূলত যেহেতু গ্রামে কিছু জমিজমা আছে এবং গ্রামে খামারবাড়ি আছে, এই জন্যই মূলত ছোট শাশুড়িকে নিয়ে আমার শ্বশুরমশাই গ্রামেই থাকত। আর শহর থেকে গ্রামের দূরত্ব খুবই কাছে ছিল, যার কারণে প্রতিনিয়ত খুব সহজেই শ্বশুর মশাই অফিসে যাতায়াত করতে পারত। সত্যি বলতে কি, আমার ছোট শাশুড়িকে দেখে কখনোই আমার মনে হয় নি, সে আমার সৎ শাশুড়ি। কারণ আমি আমার শ্বশুরবাড়িতে মূলত এবার নিয়ে তিনবার যাওয়া হল। এবং প্রথম দুবার যখন গিয়েছিলাম, তখন আমাকে তারা খুবই আদর যত্ন করেছিল এবং তাদের সঙ্গে আমার প্রায়ই ফোনে কথা হতো এবং তারা প্রতিনিয়ত আমাদের খোঁজখবর রাখতো। যাইহোক কিন্তু তৃতীয়বার যে এইভাবে আমি শ্বশুর বাড়িতে যাবো, এটা আমার কল্পনাই ছিল না ।

20211109_170424.jpg

আসলে আমার মনের অবস্থা খুব একটা ভালো নেই । হঠাৎ করে দুপুরবেলার দিকে যখন, শুনলাম আমার ছোট শাশুড়ি রোড় এক্সিডেন্ট করেছে, তখন আসলে আমি অনেকটাই ভেঙে পড়েছি এবং আমি নিজে কি করব, বুঝে উঠতে পারছিলাম না । যাইহোক অবশেষে প্রথমের দিকে ভাবলাম,যেহেতু তাকে মেডিকেল কলেজে নিয়ে যাওয়া হয়েছে, হয়তো সবকিছু ঠিকঠাক হয়ে যাবে। কারণ প্রতিনিয়ত আমার প্রিয়তম আমাকে মানসিকভাবে স্থির করার চেষ্টা করছিল ,যদিও সে নিজে অনেকটা অস্থির ছিল এবং তাও সে আমাকে চেষ্টা করছিল মানসিকভাবে স্থির করার জন্য ।

তৃতীয়বার শ্বশুরবাড়িতে যে এইভাবে যাব তা কখনও কল্পনা করিনি। যাইহোক আমার ছোট শাশুড়ি আর পৃথিবীতে নেই, সে মারা গিয়েছে। তার আত্মার জন্য আপনারা শান্তি কামনা করবেন, স্রষ্টা যেন তাকে সঠিক স্থানে রাখতে পারে ।

Sort:  
 3 years ago 

ইন্নালিল্লাহি ওয়াইন্নইলাহি রাজিউন, আপনার শাশুড়ির জন্য দোয়া করি আল্লাহ যেন তাকে বেহেশত নসিব করেন। এভাবেই তো সবাইকে চলে যেতে হবে একটু শক্ত হোন আর আল্লাহর দরবারে দোয়া করুন।

 3 years ago 

আসলে আপনি খুবই ভাগ্যবান ছিলেন দুইটা শাশুড়ির আদর যত্ন। আপনাকে খুব আদর যত্ন করতো। এটা খুবই ভালো ছিল। আপনি তৃতীয়বারের মতো গেলেন আসলেই খুবই মর্মান্তিক ঘটনা। এক্সিডেন্ট করে মারা গেল
আমরা দোয়া করি আল্লাহ যেন তাকে জান্নাতবাসি করে।

 3 years ago 

আজকের দিনটি অনেক খারাপ খবরের মাধ্যমে পার করেছেন। আপনার লেখনি পড়ার শেষে এসে আমারও মনটা খারাপ হয়ে গেল।রোড এক্সিডেন্ট হয়ে এইরকম অনেক মানুষের জীবন শেষ হয়ে যাচ্ছে। আপনার শাশুড়ী জন্য দোয়া করি যেন বেহেশত নসিব করুক আমীন।

 3 years ago 

শুনে খুবই কষ্ট পেলাম আপু। আসলে আমাদের নিশ্বাস যে কখন আমাদের ছেড়ে চলে যাবে তার কোনো ঠিক নেই। আশা করি আপনি দ্রুতই এই শোক কাটিয়ে উঠতে পারবেন।আসলে শোক তো কাটানো যায়, কম হবে এটাই আরকি।

 3 years ago 

আপনার পোস্টটি পড়ে খুবই কষ্ট পেলাম। আসলে পৃথিবীতে প্রিয় মানুষগুলো এভাবেই হারিয়ে যায়। কখন কার মৃত্যু এসে যায় কেউ বলতে পারে না। এই পৃথিবীতে যখন আমরা এসেছি তখন অবশ্যই একদিন না একদিন চলে যেতে হবে এটাই চিরন্তন সত্য। ধৈর্য ধারণ করুন ও নিজেকে স্থির রাখুন। এমন পরিস্থিতিতে সব সময় নিজেকে স্থির রাখা উচিত। আপনাকে সান্ত্বনা দেওয়ার ভাষা আমার নেই তবে এতটুকু বলতে পারি মৃত ব্যক্তির জন্য মন থেকে দোয়া করুন সবসময়।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.028
BTC 55117.74
ETH 2310.18
USDT 1.00
SBD 2.31