সরিষা শাকের রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশাকরি বন্ধুরা সকলে ভালো আছেন। সবার সময় ভালো যাচ্ছে ,এই কামনা করি। আজকে আমি একটি শাকের রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হলাম । আশাকরি আমার যে সকল পাঠক আছে, তাদের কাছে ব্যাপারটি ভালো লাগবে । সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে , এখন যেহেতু শীতকাল চলছে ,তাই এই শাক গুলো প্রতিনিয়ত বাজারে পাওয়া যাচ্ছে । মূলত এই জন্যই রান্না করা হচ্ছে বাসায় ।

IMG_20211231_140559.jpg

উপকরণ

সরিষা শাক
কাঁচামরিচ
পেঁয়াজ
তেল,লবণ

inCollage_20220107_181554400.jpg

প্রস্তুত প্রণালী

প্রথমে শাক গুলোকে ভাল ভাবে কেটে পরিষ্কার করে নিয়ে, আলাদা একটি পাত্রে রেখে দিয়েছি এবং তারপর শাকগুলো থেকে পানি ঝরে গেলে, সেগুলোকে মোটামুটি রান্না করার জন্য প্রস্তুত করে নিয়েছি। যাইহোক এদিকে শাকগুলো প্রস্তুত হয়ে গেলে, অপরদিকে অন্য একটি পাত্রে কাঁচা মরিচ এবং পেঁয়াজগুলো ভালোভাবে কেটে কুচি কুচি করে নিয়েছি। তারপর সেগুলো যখন ভালোভাবে প্রসেস করা হয়েছে, তারপর অন্য একটি পাত্র চুলায় বসিয়ে দিয়ে সেখানে কিছু তেল দিয়ে তারপর সেখানে কেটে রাখা কাঁচা মরিচ, পেঁয়াজ কুচি ও লবণ একত্রে দিয়ে মূলত রান্না করার চেষ্টা করেছি।

inCollage_20220107_181630368.jpg

হালকা কিছুক্ষণ সেগুলো রান্না করার পরে তারপর সেই পেঁয়াজ মরিচ গুলোর হালকা রং ভাজাভাজা হলে, তার ভিতরে পুনরায় আমি শাক গুলো দেওয়ার চেষ্টা করেছি এবং সেগুলো তারপর একত্রে রান্না করার চেষ্টা করেছি। যাইহোক এইভাবেই রান্নাটা চলবে কিছুক্ষণ আর মূলত শাক রান্নাটা এভাবেই করতে হয়। তবে একটা জিনিস মনে রাখতে হবে, যেমন শাক সহজ রান্না, তেমন অবশ্যই রান্নার এদিক ওদিক হলে কিন্তু শাক পুড়ে যেতে পারে। তাই এই ব্যাপারটা একটু খেয়াল রাখতে হবে ।

inCollage_20220107_181650458.jpg

বি:দ্র: যেহেতু এখন শীতকাল চলছে, তাই বাজারে এখন মোটামুটি ভালই শাকসবজি পাওয়া যায়। তাই আমি মনে করি, সবার শাকসবজি খাওয়া উচিত । আর সবুজ শাকসবজিতে প্রচুর পরিমাণ ভিটামিন আছে, যেটা শরীরের জন্য অনেক উপকারী ।

Sort:  
 3 years ago 

আপু আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার সরিষা শাকের রেসিপিটি অনেক সুন্দর হয়েছে। অনেক সুন্দর ভাবে তৈরি করছেন। আমার পছন্দের একটা রেসিপি। আপনার জন্য শুভকামনা রইল আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

সরিষা শাক আমার খুবই পছন্দ। কিন্তু আমি কখনো এটি ভাজি করে খায়নি। আমরা এটাকে সাশনি করে খাই ।খুবই ভালো লাগে। আমি অবশ্যই এটি ভাজি করে খেয়ে দেখবো। ধন্যবাদ আপনাকে এটি আমাদের মাঝে শেয়ার করার জন্য। এবং আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু খুবই নতুন একটি রেসিপি করেছেন আপনি। সরিষা শাকের এ ধরনের রান্না আমি কখনো খাইনি। তবে আপনার পোস্টটি পড়ে মনে হচ্ছে সরিষা শাকের এ ধরনের রেসিপি খেতে অনেক সুস্বাদু এবং মজাদার লাগে। নতুন একটি রেসিপি উপহার দেয়ার জন্য আপনাকে জানাই অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

সরিষা শাক আমার প্রিয় খাবার। শীতের দিনে খেতে খুব মজা। আপনার রেসিপি দেখে আমার পুরাতন দিনের কথা মনে পড়ে গেল। বাসায় থাকলে নিয়মিত খাওয়া হতো। ধন্যবাদ আপু

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ওয়াও আপু খুব সুন্দর একটি রেসিপি শেয়ার করেছেন। রেসিপিটি আমি অনেক পছন্দ করি। যদি সকালে পোস্টি দেখতাম তাহলে আজই এটি তৈরি করে খেয়ে নিতাম। আপনার উপস্থাপনা টাও ছিল খুব সুন্দর। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আপু প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায় কারণ আপনি আমার প্রিয় একটি রেয়াইপি শেয়ার করেছেন। সব ধরনের শাক আমার খুব প্রিয়। অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন যে কেউ দেখে রান্না করতে পারবে। ধন্যবাদ

আপু প্রথমেই আপনাকে অসংখ্য ধন্যবাদ জানায় কারণ আপনি আমার প্রিয় একটি রেয়াইপি শেয়ার করেছেন। সব ধরনের শাক আমার খুব প্রিয়। অনেক সুন্দর করে ধাপে ধাপে উপস্থাপন করেছেন যে কেউ দেখে রান্না করতে পারবে। ধন্যবাদ

 3 years ago 

ভালো একটি রেসিপি শেয়ার করেছেন আপনি। এই রেসিপিটি আমার জানা ছিল না। আমাদের এলাকায় সরিষা শাক খাওয়ার প্রচলন নেই। এটা যে খাওয়া যায় তাই জানতাম না। যাইহোক রেসিপিটি একবার হলেও চেষ্টা করে দেখতে হবে। শুভকামনা আপনার জন্য

 3 years ago 

সরিষা শাক ভাজি অসাধারন একটি রেসিপি আপনি প্রস্তুত করেছেন সরিষা শাক ভাজি আমার কাছেও খুব মজা লাগে আমিও মাঝে মধ্যে এটি প্রস্তুত করে খাই আপনার ভাজির রেসিপি দেখতে দারুন লোভনীয় দেখাচ্ছে মনে হচ্ছে খেতে দারুন মজা হবে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

অনেকদিন পর সরিষা শাকের রেসিপি দেখলাম। সরিষা শাকের রেসিপি দেখে খেতে ইচ্ছে করছে আপু। সরিষা শাক খেতে খুবই ভালো লাগে। গরম ভাতের সাথে সরিষা শাক খেতে আমি অনেক পছন্দ করি। অনেক মজাদার একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 58188.83
ETH 2585.51
USDT 1.00
SBD 2.40