টমেটো দিয়ে ডিম ভুনা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি চলে এসেছি নতুন একটা রেসিপি নিয়ে। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করব সেটি হচ্ছে টমেটো দিয়ে ডিম ভুনা। আমি কিভাবে রেসিপিটি করেছি সেটাই আপনাদের সাথে শেয়ার করব। এই অফ সিজনে টমেটো পাওয়া কষ্টসাধ্য। গতবার বাজারে গিয়ে কিছু টমেটো কিনেছিলাম সেগুলো দিয়েই আজকের রেসিপি করেছি। তো বন্ধরা চলুন মূল পর্বে যাই।

20220801_115502.jpg

উপকরণসমূহঃ

★ ডিম
★ টমেটো
পেঁয়াজ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ গুঁড়া, মরিচের গুঁড়া
সাদা এলাচ, দারচিনি,তেজপাতা
লবণ এবং তেল
ভাজা জিরার গুঁড়া

PhotoCollage_1659422509763.jpg

20220801_113948.jpg

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে আমি ডিম নিয়েছি। ডিমগুলোকে ভালোভাবে সেদ্ধ করে খোসা ছাড়িয়ে নিয়েছি।

PhotoCollage_1659422636392.jpg

ধাপ-২

এরপর চুলায় একটি কড়াই বসিয়ে ডিমগুলো হালকা করে ভেজে নেবার জন্য তেল দিয়েছি। এবার দিয়েছি ডিম। তারপর সামান্য হলুদ গুঁড়ো দিয়ে হালকা করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1659422541351.jpg

ধাপ-৩

এরপর আমি দিয়েছি সাদা এলাচ দারচিনি এবং তেজপাতা। এরপর নেড়েচেড়ে পেঁয়াজ দেওয়ার পর কিছুক্ষণ ভেজে নিয়েছি। তারপর দিয়েছি টমেটো কুচি। এরপর পেঁয়াজ এবং টমেটো ভালোভাবে ভেজে নিয়েছি।

PhotoCollage_1659422692361.jpg

ধাপ-৪

একপর্যায়ে আমি দিয়েছি সব বাটা মশলা এবং গুঁড়ামসলা। এরপর এগুলোকে ভালোভাবে কষিয়ে পানি দিয়ে দিয়েছি।পানি যখন প্রায় শুকানোর মতো তখন আমি আগে থেকে ভেজে রাখা ডিমগুলো দিয়ে নেড়েচেড়ে কিছুক্ষণ রান্না করে আবার পরিমাণমতো পানি দিয়ে দিয়েছি রান্নার জন্য।

PhotoCollage_1659422788430.jpg

ধাপ-৫

এরপর পানি যখন ফুটতে শুরু করবে একদম মাখামাখা হবে, তখন আমি ভাজা জিরার গুঁড়া ছিটিয়ে পরিবেশন করেছি।

20220801_115458.jpg

এটি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। এখন টমেটো বাজারে খুব কম পাওয়া যায়। আর আমার টমেটো খেতে খুবই ভালো লাগে। তাই আমি এই রেসিপিটি আজকে বানিয়ে ফেলেছি। তো বন্ধুরা যদি আপনাদের ভাল লাগে অবশ্যই সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু এই ধরনের ডিম ভুনা আমার অনেক পছন্দের। বোঝাই যাচ্ছে আপনার রেসিপিটি অনেক মজাদার হয়েছে। গরম ভাতের সাথে এমন মশলাদার ডিম ভুনা খেতে ভালই লাগে। বাসায় যখন তেমন বাজার থাকেনা এবং খুব হালকা পাতলা খাবার খেতে ইচ্ছা করে। তখনই আমি ভাতের সাথে এমন ডিম ভুনা করে থাকি। ধন্যবাদ আপু মজাদার রেসিপি শেয়ার করার জন্য। অনেক ভালোবাসা ও শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে ডিম ভুনার অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও আপনার মত করে কখনো টমেটো দিয়ে ডিম ভুনা করে খাওয়া হয়নি রেসিপিটি শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ওয়াও টমেটো দিয়ে খুব সুন্দর করে ডিম ভুনা তৈরি করেছেন। দেখে খুব লোভনীয় মনে হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজাদার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

টমেটো দিয়ে ডিম ভুনা করেছেন আপু দেখতে খুবই লোভনীয় লাগছে, এখনই খেতে ইচ্ছে করছে। ডিম আমার খুব পছন্দের এজন্যই রেসিপি টা আমার কাছে আর বেশি ভাল লাগছে। ধন্যবাদ আপনাকে রেসিপিটি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি ঠিকই বলেছেন আপু অফ সিজনে টমেটো পাওয়া খুবই কষ্ট সাদ্ধ কর। আসলে আপু আপনি টমেটো দিয়ে অনেক সুন্দর ভাবে ডিম ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন আসলে আপনার রেসিপি দেখে আমার জিভে জল চলে এসেছে এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

টমেটো খেতে আমি পছন্দ করি না। তাই কখনো টমেটো দিয়ে ডিম ভুনা করে খাওয়া হয়নি। আলু বেগুন দিয়ে ডিম ভুনা খেতে আমি খুবই পছন্দ করি। তবে আজকে আপনার তৈরি টমেটো দিয়ে ডিম ভুনা দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। খেতে আমার খুব লোভ হচ্ছে। এত সুন্দর ভাবে টমেটো দিয়ে ডিম ভুনা রেসিপি তৈরি করে আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

ডিমের যে কোন পদই আমার খুব ভালো লাগে।ডিম থাকলে আর কোন কিছুই লাগে না।আর যদি ডিম ভুনা হয় তাহলে তো কোন কথাই নাই।বেশ মজা হয়েছে। মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে

রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেল টমেটো ডিম রেসিপি খেতে অনেক সুস্বাদু হবে মনে করি কোনদিন খাওয়া হয়নি অবশ্য কিন্তু একবার ট্রাই করতে খুব ইচ্ছে করতেছে শুভ কামনার আপনার জন্য

 2 years ago 

টমেটো দিয়ে ডিম ভুনা রেসিপিটি খুবই চমৎকার হয়েছে। ডিম এভাবে ভুনা করে খেতে খুবই মজা লাগে। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত অনেক সহজ ভাবে ঠিক করে দেখিয়েছেন তাই আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

ডিম ভুনা আমারও খুব ফেভারিট মাঝেমধ্যেই খাওয়া হয় আপনি টমেটো দিয়ে লোভনীয়ভাবে ডিম ভুনা রেসিপিটি প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.14
JST 0.029
BTC 67333.38
ETH 3247.21
USDT 1.00
SBD 2.65