প্রথম অনুভূতি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

শায়ান বাবু দেখতে দেখতে দশ মাসে পা দিলো। ও বেশ বড় হয়ে গেছে এবং সব খাবারই খায়। ওকে আমি প্রায় সব খাবারই টেস্ট করাই। যাতে ওর মুখের স্বাদ বেড়ে যায়। পরবর্তী খাবার নিয়ে যেনো বায়না না করে। তো যেহেতু এখন আমের মৌসুম। তাই ওকে প্রথমবার আম খাওয়ালাম। ও প্রথম বার যখন আম মুখে দিয়েছে খুব একটা ভালো লাগেনি। সেটা আপনারা ওর ছবি দেখলেই বুঝবেন। কিন্তু পরের বার যখন মুখে দিয়েছে তখন ও খুব পছন্দ করছে।

IMG_20220524_202001.jpg

আসলে এখন বাজারে যেসব ফলমূল পাওয়া যায় সেগুলোতে ফরমালিন দেয়া থাকে। যেগুলো বাচ্চার বা আমাদের শরীরের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। এই মৌসুমে প্রচুর পরিমানে বিভিন্ন ফল পাওয়া যায়। তাই আমি মনে করি এই মৌসুমে যত ফল আছে সব গুলোই আমাদের বেশি বেশি খাওয়া উচিত। কারণ এগুলো একদম প্রাকৃতিক ভাবে আমাদের মাঝে আসে। তো আমি মনে করি এই সময় আমরা বেশি বেশি ফল খেলে আমাদের সারা বছরের ফল ঘাটতি পূরণ করতে পারবো।

PhotoCollage_1654012721811.jpg

আজ আমার মা আমাদের গ্রামের বাড়ি থেকে আম পাঠিয়েছে। যে গাছের আম পাঠিয়েছে গাছটি আমাদের বাড়ির উঠোনে লাগানো এবং এই গাছের আম আমি খুব পছন্দ করি। যেহেতু এখন শায়ান বাবু আছে তাই এখন ওকে প্রথমবার খাওয়ালাম। কারণ আম গুলো একদম ফরমালিন মুক্ত। কোনো কীটনাশক ব্যবহার করা হয়না। আমি যেহেতু সবসময় বাবার বাড়িতে যেতে পারি না তাই আমার মা এই আমগুলো পাঠিয়েছে আমাদের জন্য।

PhotoCollage_1654012739188.jpg

তো বন্ধুরা আর বেশি কিছু বলতে চায় না আপনারা প্রচুর পরিমাণে আম, কাঁঠাল এবং লিচু খাবেন আমি শায়ান বাবুকে খাওয়াই এবং আমরাও যতসম্ভব পারি অনেকটা খাওয়ার চেষ্টা করি। সবাই ভালো থাকবেন, সুস্থ্য থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

খুবই ভালো লাগলো আসলে, শায়ান বাবুকেও আমার অনেক ভালো লাগে, প্রথম আম খাওয়ার অনুভূতিটা সত্যিই চমৎকার ছিল শুভকামনা রইল বাবুর জন্য

 2 years ago 

আসলে গাছের আম কয় জনই বা পায় এমন।যাই হোক আসলে শায়ান বাবুর প্রথম আম খাওয়ার এক্সপ্রেশন দেখে ভালোই লাগলে😉😉।ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

শায়ান বাবু দেখতে দেখতে অনেক বড় হয়ে গেছে। এখন সে বিভিন্ন খাবারের স্বাদ খুঁজে। আম শরীরের জন্য অনেক উপকারী। আপনি আপনার বাসার ফরমালিনমুক্ত আম শায়ান বাবুকে খাইয়েছেন দেখে অনেক ভালো লাগলো। শায়ান বাবু যেন সুস্থভাবে বেড়ে ওঠে এই কামনাই করছি আপু।

 2 years ago 

আসলে ছেলে মেয়ে ছোট থাকতে প্রথম প্রথম যে কাজগুলো করে সেগুলো আসলে খুবই ভালো লাগে। যখন প্রথম হাটে যখন প্রথম কিছু খায় এগুলো আসলে স্মরনীয় হয়ে থাকে। সায়ান বাবু আজকে প্রথম আম খেয়েছে দেখে খুবই ভালো লাগলো।

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মতামত দেওয়ার জন্য। আমি অনুপ্রাণিত হয়েছি।

Coin Marketplace

STEEM 0.28
TRX 0.11
JST 0.031
BTC 69122.82
ETH 3737.08
USDT 1.00
SBD 3.68