আমাদের চড়ুইভাতি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220425_223259.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন আমি খুবই ভালো আছি। কারণ আমি অনেকদিন পর আজকে খুব খুশি কেননা আজকে আমি চড়ুইভাতি করেছিলাম পাশের বাসার ছোট ছোট বাচ্চাদের নিয়ে। আজকে আমরা কি কি রান্না করে খেয়েছি এবং আমাদের আনন্দের মুহূর্ত গুলো আপনাদের সাথে তুলে ধরব। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220425_222949.jpg

InCollage_20220427_122045197.jpg

ভুনা খিচুড়ি

আমি রান্না করেছিলাম ভুনা খিচুড়ি। ভুনা খিচুড়িটি আমি দুই প্রকার ডাল এবং চাল দিয়ে মসলা দিয়ে রান্না করেছিলাম। আমি এখানে ছবিতে স্পষ্ট ভাবে দেখিয়ে দিয়েছি আমি কি কি মসলা নিয়েছিলাম তাই আর আমি আলাদা করে আলোচনা করলাম না। এখানে সবগুলো উপকরণ দিয়ে ভালোভাবে মেখে রাইস কুকারে বসিয়ে দিয়েছিলাম। খুব সুস্বাদু হয়েছিল খেতে। আমরা খুব মজা করে খেয়েছি।

IMG_20220425_222943.jpg

ডিম ভুনা

আমরা খিচুড়ির সঙ্গে ডিম ভুনা করেছিলাম। অবস্য ডিমগুলো সবাই বাড়ি থেকে দিয়েছিলাম। যার ডিম সেই দিয়েছে। তো আমরা খুবই মজা করেছি। আমি ডিম গুলো আগে সেদ্ধ করে নিয়ে খোসা ছাড়িয়ে তেলে ভেজে নিয়েছি এবং পেঁয়াজ তেলে ভেজে ডিমের সঙ্গে মিশিয়ে নিয়েছে। এখানে আলাদা কোনো মসলা ব্যবহার করিনি। তবে এই ডিম ভুনা অনেক মজা এবং সুস্বাদু লাগে খেতে। একবার অন্তত আপনারা করে খেয়ে দেখবেন।

InCollage_20220427_122121997.jpg

আমি বারবার ছোটবেলায় ফিরে যাচ্ছিলাম। কারণ আমরা ছোটবেলায় অনেক চড়ুইভাতি করেছি। আমি কিছুক্ষণের জন্য যেন ওদের সাথে ছোট বাচ্চা হয়ে গিয়েছিলাম। আমার খুব ভালো লাগছিল। অজান্তে চোখের কোনে জল চলে আসছিল। গত ফেলে আসা দিনগুলো মনে পড়ছিল। কিন্তু এখন আমি বড় হয়ে গেছি আমার সংসার হয়েছে বাচ্চা হয়েছে। আজকের দিনটা আমার জন্য খুবই ভালো একটা দিন।

InCollage_20220427_122149667.jpg

আমরা এরপর সবাই মিলে ঠিক করেছি মাঝে মধ্যে এরকম ছোট ছোট চড়ুইভাতি আমরা করব। এর পরবর্তীতে আমরা আবারও করব তখন আমি আবারও আপনাদের সাথে শেয়ার করব। ততক্ষণ আপনারা ভাল থাকবেন, সুস্থ থাকবেন। আবারও দেখা হবে নতুন কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনাদের চড়ুইভাতি খুব সুন্দর ভাবে উদযাপন করেছেন। ভুনা খিচুড়ির সাথে ডিম ভুনা খুবই চমৎকার দেখাচ্ছে। খেতে কতটা মজা হয়েছে তা খিচুড়ির কালার দেখেই বোঝা যাচ্ছে।আমি ভুনা খিচুড়ি রান্না করতে পারিনা। তবে আপনার রান্না দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এতগুলো খাবার একসাথে। আসলে পিকনিক কিংবা অনুষ্ঠানগুলোতে এরকম নানান ধরনের খাবারের সমাহার থাকে। আপনারা সবাই মিলে বেশ ভালই মজা করেছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাদের চড়ুইভাতি অনুষ্ঠানটি আপনারা অনেক সুন্দর ভাবে উদযাপন করেছেন । যেটা আপনার পোস্টটি পড়ে ভাল ভাবে বুঝলাম। উদযাপন করার পাশাপাশি ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

ধন্যবাদ সবাইকে সুন্দর মন্তব্য করার জন্য। চেষ্টা করুন পরবর্তী পর্বে চোখে রাখার জন্য, ভিডিও আসবে।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62555.95
ETH 2435.55
USDT 1.00
SBD 2.64