মসুর ডাল এবং লাউ দিয়ে মজাদার একটা রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220412_111134.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন। আমিও ভালো আছি। আজকে আমি খুবই সহজ এবং সুস্বাদু মসুর ডাল এবং লাউ দিয়ে মজাদার একটা রেসিপি নিয়ে হাজির হয়েছি আপনাদের সামনে। আপনারা অবশ্যই কমেন্টে আমাকে জানিয়ে দিবেন কে কে এই রেসিপিটি খেয়েছেন রান্না করে।আর যারা খায় নি তারা বাসায় বানিয়ে খাবেন। আমার বিশ্বাস আপনারা এটি পছন্দ করবেন। তো চলুন বেশি কথা না রেসিপি শুরু করে যাক।

InCollage_20220414_205238523.jpg

উপকরনসমূহঃ

মসুর ডাল
লাউ
পেঁয়াজ এবং মরিচ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ, লবণ
সাদা এলাচ, দারচিনি, তেল

ফোড়নের জন্য উপকরণঃ

পাঁচফোড়ন
শুকনো মরিচ
তেজপাতা
তেল

IMG_20220412_110237.jpg

প্রস্তুতপ্রনালিঃ

আমি প্রথমে লাউ টুকরো করে কেঁটে নিয়ে ধুয়ে প্রেসার কুকারে দিয়েছি।এরপর মসুর ডাল গুলো ভালোভাবে ধুয়ে লাউয়ের মধ্যে দিয়ে দিয়েছি।

InCollage_20220414_205344227.jpg

এরপর আমি বাটা মসলা, গুঁড়া মশলা এবং গরম মসলা দিয়ে, তেল দিয়ে ভালোভাবে মেখে চুলায় তুলে দিয়েছি। এবং কয়েকটা শিষ দিয়ে নিয়েছি সেদ্ধ হওয়া পর্যন্ত।

InCollage_20220414_205441948.jpg

এর পর আমি তরকারিতে ফোড়ন দিব। এজন্য আমি চুলায় একটি কড়াই বসিয়েছি এবং তাতে তেল দিয়ে আমি দুটো শুকনো মরিচ পাঁচফোড়ন এবং তেজপাতা আমি গরম করে নিয়ে তরকারিটা দিয়ে দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে দুই মিনিটের মতো রান্না করে নিয়েছি। এরপর আমার রান্নাটি হয়ে গেছে।

InCollage_20220414_205548701.jpg

এটি খুবই সুস্বাদু লাগে খেতে। আপনারা অবশ্যই নিয়ে বানিয়ে খাবেন। আমি এর আগেই বলেছি, যে এটা খেয়েছে সেই এটার স্বাদ বুঝবে। এটা আমাদের বাসায় খুবই পছন্দের খাবার। আমার স্বামী এটা খুব পছন্দ করে এবং আমিও। এটা আমাদের বাসায প্রায় রান্না করে থাকি। তাই ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি।

সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

মসুর ডাল দিয়ে লাউ রান্না করলে খেতে খুবই মজা লাগে। আমি অবশ্য এর সঙ্গে আবার চিংড়ি মাছ ও দেই। আপনার লাউ এবং মুসুরির ডালের রেসিপি দেখে মনে হচ্ছে যে খুবই সুস্বাদু হয়েছে। দেখতেও অনেক লোভনীয় লাগছে।

 2 years ago 

মসুরের ডাল দিয়ে পেঁপে কিংবা ঝালি কুমড়া দিয়ে খাওয়া হয়েছে,কিন্তু কখনো লাউ দিয়ে খাওয়া হয়নি।তবে মনে হচ্ছে খেতে খুব ভালো হয়েছে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ননা করেছেন।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

মসুর ডাল এবং লাউ দিয়ে মজাদার একটা রেসিপি শেয়ার করেছেন। দারুন হয়েছে। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ আপনাকে আপু আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

মসুরের ডাউল দিয়ে ও লাউয়ের সাথে রেসিপি দেখতে খুবই লোভনীয় লাগছে ।।আপনি রেসিপির ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন যা বুঝতে সুবিধা হয়েছে।।
শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

মসুরের ডালের সাথে লাউ এর রেসিপি খাওয়া হয়নি। তবে লাউ আর কালাই এর ডাল এর রেসিপি অনেক খেয়েছি। মসুরের ডাল আর লাউ এর ভিন্নধরনের একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু।

মসুর ডাল এবং কুমড়া দিয়ে এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

মসুরের ডাল ও লাউ দিয়ে মজাদার রেসিপি তৈরি করেছেন। এই ধরনের মিশ জাতীয় খাবার ।আমার খুবই ভালো লাগলো আপনার আজকের রেসিপি তৈরি আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জানালার পাশে বসে লাউ গাছের মাচা দেখছি আর লাউ রান্নার রেসিপি পড়ছি ।
আজ রাতের জন্য এই রান্নাটা করে নিলে মন্দ হবেনা ।

 2 years ago 

মসুর ডাল এবং লাউ দিয়ে মজাদার একটা রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। আপনি খুবই মজার মজার রেসিপি আমাদের সাথে শেয়ার করেন। আজকের রেসিপিটা অনেক সুস্বাদু মনে হচ্ছে। সুন্দরভাবে উপস্থাপন করেছেন। শুভকামনা রইল।

 2 years ago 

মসুর ডাল দিয়ে লাউ রেসিপিটা ভালোই লাগে খেতে ।আগে যখন বাসায় থাকতাম তখন দেখতাম যে আম্মা তৈরি করত খেতে খুবই মজা হতো। আমাদেরটা অবশ্য আর একটু পাতলা হত। আপনারটাও দেখতে অনেক লোভনীয় লাগছে খুব সুন্দর করে আপনি ধাপে ধাপে রান্নাটি করে দেখিয়েছে সত্যি অনেক ভালো লেগেছে আমার কাছে ।মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 66374.00
ETH 3067.84
USDT 1.00
SBD 3.67