কচুরমুখি ছোট মাছ দিয়ে ভাজি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি চলে এসেছি একদম ইউনিক একটা রেসিপি নিয়ে। আমার মনে হয় না যে এই রেসিপিটা সবার কাছে খুব একটা পরিচিত। তবে আমরা একটা প্রচুর পরিমাণে খেয়ে থাকি। আমি কিছুদিন আগে কচুর মুখির ভর্তা শেয়ার করেছিলাম। তো আমি আজকে কচুর মুখির নতুন একটা রেসিপি নিয়ে আপনাদের সামনে চলে এসেছি। আজকে আমি যে রেসিপিটা শেয়ার করব সেটি হচ্ছে কচুর মুখি ছোট মাছ দিয়ে চচ্চড়ি বা ভাজি।

20220806_155008.jpg

উপকরণসমূহঃ

কচুর মুখি
ছোট মাছ
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ
আদা-রসুন বাটা
হলুদ গুঁড়া
লবণ এবং তেল
পাঁচফোড়ন

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ-১

প্রথমে আমি কচুরমুখি গুলো ঝুরি ঝুরি করে কেটে নিয়েছি যতটা সম্ভব চিকন করা যায়। এরপর এগুলোকে ভালোভাবে ধুয়ে পানি ঝরিয়ে নিতে হবে।

PhotoCollage_1660112398723.jpg

ধাপ-২

এরপর ছোট মাছগুলো ভালোভাবে ধুয়ে লবণ এবং হলুদ গুঁড়া দিয়ে মেখে ফ্রাইপ্যানে তেল দিয়ে মাছ গুলো ভালোভাবে ভেজে নিতে হবে।

PhotoCollage_1660112433920.jpg

ধাপ-৩

মাছগুলো ভাজা হয়ে গেলে মাছগুলো তুলে নিয়ে আমি একই তেলে পেঁয়াজ কুচি এবং পাঁচফোড়ন দিয়ে ভেজে নিয়ে ধুয়ে রাখা কচুর মুখি গুলো দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে ভেজে নেবো।

PhotoCollage_1660112498140.jpg

ধাপ-৪

এরপর একটি ঢাকনা দিয়ে ঢেকে দিয়ে সেদ্ধ হয়ে গেলে এগুলোকে ভালোভাবে লাল লাল করে ভেজে নিতে হবে। এরপর ভেজে রাখা মাছ গুলো দিয়ে কচুর মুখির সঙ্গে মিশিয়ে নিয়ে আরো কিছুক্ষণ ভেজে নিতে হবে। এটা ভালোভাবে সময় নিয়ে অল্প আঁচে ভাজতে হবে।

PhotoCollage_1660112526960.jpg

বন্ধুরা এটি খেতে অত্যন্ত সুস্বাদু লাগে যেটা আমি ভাষায় প্রকাশ করতে পারবো না। আমার তো খুবই পছন্দের খাবার এটি। আমার মায়ের হাতের রান্না এটি। আমার মা সুন্দরভাবে এটা রান্না করে আমাকে পাঠিয়ে দেয় বা বাসায় যখন আসে তখন আমাকে রান্না করে দেয়। যেহেতু এটা আমাদের বাড়িতে চাষ হয় তাই আমাদের বাজারে কিনতে যেতে হয় না বা বাজারেও খুব একটা পাওয়াও যায় না।

20220806_154926.jpg

তো বন্ধুরা আপনাদের সুবিধার জন্য আমি পরবর্তীতে রেসিপির ভিডিও শেয়ার করব। আশা করছি আপনাদের ভালো লাগবে। সবাইকে দেখার আমন্ত্রণ রইল। বন্ধুরা সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

বাহ আপু চমৎকার একটি রেসিপি পোস্ট শেয়ার করেছেন। একদম ইউনিক একটি রেসিপি পোস্ট। মুখে দিয়ে ছোট মাছ দিয়ে এভাবে ভেজে রান্না করা যায় আমি আগে জানতাম না। কিন্তু দেখতে অনেক বেশি মজাদার এবং লোভনীয় লাগছে। পরবর্তীতে অবশ্যই আমি কচুর মুখে এভাবে রান্না করে খেয়ে দেখব। আপনার রেসিপি পোস্টগুলো থেকে সব সময় কিছু না কিছু শেখার থাকে। অনেক ভালোবাসা ও শুভকামনা রইল আপু আপনার জন্য।

 2 years ago 

কচু মুখী দিয়ে যেকোনো তরকারি রান্না করলে খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে। আপনার রেসিপিটিও দেখতে খুবই লোভনীয় লাগছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

আপু আপনার রেসিপিটা আমার কাছে নতুন। এই রকম সুন্দর রুচি কাড়ানো একটি নতুন রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ।রেসিপি টা বাসায় করে খাওয়ার চেষ্টা করবো।

 2 years ago 

কচুর মুখি এবং ছোট মাছের দুর্দান্ত একটি রেসিপি প্রস্তুত করেছেন এ ধরনের রেসিপি খেতে খুবই সুস্বাদু হয়ে থাকে আমারও খুব ফেভারেট। রন্ধন প্রণালী খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য।।

 2 years ago 

কচুর মুখে সবসময় বড় বড় চাকচাক করে রান্না করতে দেখেছি কিন্তু কুচি কুচি করে ছোট মাছ দিয়ে এভাবে ভাজি করতে এই প্রথম দেখলাম ব্যাপারটি আমার কাছে খুবই ইন্টারেস্টিং লাগছে। এক সময় আপনার মত করে খেয়ে দেখতে হবে কেমন লাগে।

 2 years ago 

কচুরমুখি ছোট মাছ দিয়ে ভাজি রেসিপি বেশ লোভনীয় লাগছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আসলেই একদম নতুন একটি রেসিপি। এর আগে এরকম রেসিপি কখনো খাওয়া কিংবা দেখা হয়নি। কচুর মুখি দিয়ে ছোট মাছের রেসিপি মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। ধন্যবাদ

 2 years ago 

এভাবে আসলে কখনোই কচুরমুখী ভাজি করে খাওয়া হয়নি। আপনি আজকে ছোট মাছ দিয়ে কচুর মুখি খুবই মজার একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখতে বেশ লোভনীয় লাগছে আর এরকম ভাজি খেতে নিশ্চয়ই অনেক সুস্বাদু হয়েছিল।

 2 years ago 

কচু মুখি দিয়ে ছোট মাছ রান্নার রেসিপি আমার কাছ থেকে অসাধারণ লাগে আর আপনার রেসিপি দেখে লোভ সামলানো মুশকিল ।অসাধারণ হয়েছে রেসিপি টা চমৎকারভাবে আমাদের মাঝে ফুটিয়ে তুলেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কচুরমুখি ছোট মাছ দিয়ে ভাজি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে এবং আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপনা করেছেন শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59605.49
ETH 2607.69
USDT 1.00
SBD 2.42