কয়েকটি রেনডম ফটোগ্রাফি

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

PhotoCollage_1685204008196.jpg

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি আপনাদের সাথে বেশ কয়েকটি ফটোগ্রাফি শেয়ার করব। যদিও আমি খুব একটা ভালো ফটোগ্রাফি করতে পারি না তবে এখানে আমাদের কমিউনিটিতে অনেক ভালো ভালো ফটোগ্রাফার আছে যাদের ফটোগ্রাফির হাত খুবই ভালো। তাই তাদেরকে দেখে মাঝেমধ্যেই অনুপ্রাণিত হয়ে এই ফটোগ্রাফি গুলো আমার করা। খুব করে চেষ্টা করি যাতে করে ভালো ফটোগ্রাফি করতে পারি। আজকে কয়েকটি ফটোগ্রাফি দিয়ে পোস্টটি সাজিয়েছি। আশা করছি আপনাদের কাছে ভালো লাগবে।

20230522_172004-01.jpeg

20230522_171927-01.jpeg

20230522_171937-01.jpeg

★ প্রথমে যে ফটোগ্রাফি গুলো দেখতে পাচ্ছেন এগুলো হচ্ছে সোনালী ফুল। অনেকদিন পর আমি গ্রামের বাড়িতে গিয়ে এই ফুল গুলো দেখেছি। আগে এই ফুলের পাকানো যে গর্ভকেশর থাকে সেগুলো দিয়ে আমরা গলার হার, কানের দুল, চুড়ি বানাতাম। কত সুন্দর ছিল সেই শৈশবের দিনগুলো।ফুল গুলো নিয়ে আমার বোন বেশ সুন্দর সুন্দর পোজ দিয়েছিল। সেই ফাঁকেই আমি একটা ফটোগ্রাফি করেছিলাম।

20230522_171903.jpg

20230522_171918.jpg

★ এবার যে ফুলের ফটোগ্রাফি দেখতে পাচ্ছেন এটা হচ্ছে কাঠ ফুল। আমাদের গ্রামের এলাকায় আমরা কাঠ ফুলই বলি এগুলোকে। এগুলো দেখতে কিছুটা কাঠগোলাপের মতো কিন্তু কাঠগোলাপ এর তুলনায় একটু ছোট হয় এবং এটা গ্রামের জঙ্গলে কিংবা বাড়ির আশেপাশের যে ঝোপঝাড় হয় সেগুলোর মধ্যে অনেক হয়ে থাকে। পুরো গাছ জুড়ে যখন ছোট ছোট এই কাঠ ফুল গুলো ফুটে থাকে অনেক ভালো লাগে দেখতে। এগুলো আমার বাড়ির পিছনের গাছ থেকে তোলা ফুল।

20230522_172022-01.jpeg

★ আমি আমার বিভিন্ন পোস্টে মাঝেমধ্যে বলে থাকি যে আমি আমার বাবার বাড়িতে ছোট্ট একটা বাগান করেছি। যেখানে অনেক ফলমূল এবং ফুলের গাছ আছে। এই ফলটি হচ্ছে বেদানা। আর আমার এই গাছটি অনেক ছোট ছিলো এখন অনেক বড় হয়ে গেছে এবং প্রচুর পরিমাণে ফলে এসেছে। আর সেখান থেকেই এই ফটোগ্রাফিটি করা।

20230520_184808-01.jpeg

★ লেবু কিন্তু আমাদের সবারই পছন্দের এবং প্রয়োজনীয় একটা খাবার। লেবুর অনেক উপকারিতা আছে এবং প্রচুর পরিমাণে ভিটামিন সি আছে।আমার বাড়িতে তো লেবু ছাড়া চলেই না। বাবুর বাবা বাবুকে নিয়ে বাহিরে গেলে আমি সন্ধ্যার আগে চেষ্টা করি ছাদে গিয়ে একটু হাঁটাহাঁটি করার। হাঁটতে হাঁটতে ছাদের এক কোণায় লেবুর গাছের কাছে গিয়ে দেখি অনেক লেবু ধরেছে। সত্যি কথা বলতে এই বাসায় আসার পর এত লেবু কখনও আমি এই গাছে ধরতে দেখিনি।দুটো একটা করে ছিল কিন্তু এবার দেখি অনেক ফলন এসেছে। এই ফটোগ্রাফিটি আমি সন্ধ্যার পরে করেছি।

এই ছিল আমার কয়েকটি ফটোগ্রাফি।আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।আর যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনাদের সুন্দর মতামতের মাধ্যমে আমাকে জানাবেন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 last year 

আপু আপনি যে এত ভালো ফটোগ্রাফি করেন এটা কিন্তু জানা ছিল না। সাদা ফুলগুলো দেখতে যেমন সুন্দর তেমনি ফটোগ্রাফি গুলোও অনেক সুন্দর হয়েছে। হলুদ রঙের ফুল গুলো কিন্তু অনেক সুন্দর দেখতে। আমার কাছে তো ভীষণ ভালো লেগেছে।

 last year 

কি যে বলেন আপু আমার থেকে অনেক ভালো ভালো ফটোগ্রাফার এখানে আছে। আমি তো তাদের কাছে কিছুই না চেষ্টা করেছি মাত্র। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে অনুপ্রাণিত করার জন্য।

 last year 

ঢাকা শহরের অনেক রাস্তায়ই সোনালী ফুল গাছ গুলো দেখা যায়। কিন্তু আমি এতদিন এই ফুলটির নাম জানতাম না। আজ আপনার পোস্টের মাধ্যমে। গাছটির নাম আমার জানা হয়ে গেল। যাই হোক লেবু ডালিম কাঠ ফুল সব মিলিয়ে একটি অসাধারন ফটোগ্রাফি পোস্ট করেছেন।

 last year 

আপনাকে অনেক অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনার প্রতিটি ফটোগ্রাফি অনেক দুর্দান্ত ছিলো। সোনালী ফুল গুলো দেখতে আসলেই অনেক সুন্দর। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

জ্বী ভাইয়া এই সোনালী ফুলগুলো ছবিতে যেমন দেখতে সুন্দর বাস্তবে তার থেকে আরো বেশি সুন্দর ছিল। ধন্যবাদ ভাইয়া।

 last year 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। আসলে ফুল সৌন্দর্যের প্রতীক ফুলের সৌন্দর্য দেখে মুগ্ধ হয়ে গেলাম। সোনালী ফুল গুলোকে দেখতে খুবই সুন্দর লাগছে। লেবু চমৎকার ফটোগ্রাফি করেছেন এত চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া ফটোগ্রাফি পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

আপু আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করেছেন। আপনার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে অনেক ভালো লেগেছে। বিশেষ করে সোনালী ফুল আর কাঠ ফুল দেখতে অসাধারণ লেগেছে। আপনার বাবার বাড়ির বাগানে খুব সুন্দর বেদানা ধরেছে দেখে তো খেতে ইচ্ছে করছে। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার।

 last year 

জ্বি আপু এই ফলের গাছগুলো আমার নিজের হাতে লাগানো। যার কারণে আমার মধ্যে একটু ভালো লাগে বেশি কাজ করছিল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

আপু, আপনার ফটোগ্রাফিগুলো কিন্তু দারুণ হয়েছে। আপনার ফটোগ্রাফি করার দক্ষতা অনেক অনেক বেশি। আপু আপনি যাকে সোনালী ফুল বলছেন আমরা তাকে সোনা আলু ফুল বলি। আর যাকে কাঠ গোলাপ ফুলের মত বলছেন তাকে আমরা জংলি টগর ফুল বলি। যাইহোক আপু নামে কি যায় আসে, সৌন্দর্য নিয়ে কথা। অনেক অনেক ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি গুলো শেয়ার করার জন্য।

 last year 

একেক এলাকায় একেক নামে ডাকা হয়। তেমনি আমরা যেমন সোনালী ফুল বলি আপনারা সোনা আলু ফুল বলেন আর কাঠ ফুলকে বলেন জংলি টগর। ঠিক বলেছেন ভাইয়া নামের সাথে কি যায় আসে সৌন্দর্য আসল কথা। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

একদম ঠিক বলছেন আপু আমার বাংলা ব্লগ কমিউনিটিতে অনেকই আছেন যাদের ফটোগ্রাফি গুলো অনেক সুন্দর। অনেক দক্ষতার সাথে তারা ফটোগ্রাফি গুলো করেন তাই দেখে অনুপ্রাণিত হয়। আপনিও সুন্দর ফটোগ্রাফি করেছেন দেখে অনেক ভালো লেগেছে। প্রতিটি ফটোগ্রাফি দেখতে অসাধারণ ছিল আপু।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 last year 

অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।সোনালী ফুল অনেক দারুন একটি ফুল। এই ফুলটি আমাদের গ্রামগঞ্জে অনেক বেশি দেখা যেত আগে। বর্তমানে এই ফুলটি দুর্লভ। কাঠ ফুল আমার অনেক প্রিয় একটা ফুল। আপনার ফটোগ্রাফি গুলি দেখে আমার কাছে অনেক বেশি ভালো লেগেছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

আপনার তোলা প্রতিটি ফটোগ্রাফি জাস্ট অসাধারণ ছিল।চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন,যেটা দেখেই অনেক ভালো লাগছে।ধন্যবাদ আপু সুন্দর ফটোগ্রাফি পোস্টটি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 61797.74
ETH 2429.84
USDT 1.00
SBD 2.64