হাকিম ভাইয়ের নতুন দোকানে কেনাকাটা

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230203_174643.jpg

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি আমাদের বাসার কেয়ারটেকার ভাইকে নিয়ে কিছু কথা আপনাদের সাথে শেয়ার করব। আসলে আমাদের মধ্যে যদি কোন সৎ ইচ্ছা থাকে থাকে তাহলে সবকিছু করাই সম্ভব। আমাদের হাকিম ভাই মানে আমাদের কেয়ারটেকার ভাই উনি এত পরিশ্রমী একজন ব্যক্তি উনার কথা না বললেই নয়। যখন আমরা প্রথম বাসায় উঠি তখন আমাদের যত ফার্নিচার থেকে শুরু করে আসবাবপত্র সবকিছু উনি সাজিয়ে দিয়েছেন।

20230203_174731.jpg

উনি সব কাজগুলো খুবই ভালবেসে করে। আমাদের বাজার ঘাট থেকে শুরু করে যখন যা প্রয়োজনই হয় উনাকে বলার সাথে সাথে উনি এনে দেন। এই জিনিসটা ওনার আমার খুব ভালো লাগে। তা যদি সাথে সাথে এনে না দিতে পারেন তাহলে উনি আমাদেরকে কিছু সময় দেন।এরজন্য অবশ্য আমরা উনাকে পারিশ্রমিক দেই। তারপরও টাকা দিয়ে কয়জনে দাঁড়ায় বা কাজ করিয়ে নেয়া যায়। অনেক সময় টাকা দিয়েও লোক।পাওয়া যায়না।

20230203_174724.jpg

ক'দিন ধরে শুনছিলাম উনি নিচে একটা মনোহারীর দোকান দেবেন। যেখানে সবকিছু প্রয়োজনীয় জিনিসপত্র থেকে খাবার সব কিছুই পাওয়া যাবে। তো আমরা প্রথমে খুবই খুশি হয়। তবে আমি জানি না যে উনি দোকানটা দিয়ে ফেলেছেন। আসলে ওনার সকাল বেলা বাসা পরিষ্কার করার পর আর কোন কাজ থাকে না। সারাদিন উনি বেকার বসে থাকেন। তাই উনি এই উদ্যোগটা নিয়েছেন।

20230203_174629.jpg

উনি যে দোকান দিয়েছেন এটা আমি জানতাম না। কারণ বাবু অসুস্থ ছিল বেশ কয়দিন তাই নিচে নামা হয়ন। তো আমার গতকাল সন্ধ্যায় কিছু বাজার লাগতো আমার। যেহেতু বাবু অসুস্থ তাই বাজারে যেতে পারছিনা। ভাবলাম ওনাকে দিয়েই বাজারটা করিয়ে আনি। তো উনাকে ফোন দেওয়ার সাথে সাথে উনি আমাকে বললেন যে "আমার দোকানে এসে নিয়ে যান।" তখন আমি অবাক হয়ে গেলাম এবং তখন ছোট বোনকে নিয়ে আমি তার দোকানে গেলাম।

নিচে গিয়ে আমি ওনার দোকান দেখে রীতিমতো অবাক হয়ে গিয়েছিলাম। কারণ তার দোকানে সব কিছু প্রয়োজনীয় জিনিস ছিল। গ্যাস থেকে শুরু করে আলু পেঁয়াজ রসুন আদা এবং কাঁচাবাজার,সবান এবং নাস্তা থেকে শুরু করে সবকিছু। তো আমি ওনার দোকান থেকে কিছু কাঁচা বাজার এবং বাবুর কিছু খাবার কিনে এবং আমার ছোট বোন একটা চিপস এবং কিছু চকলেট নিয়েছিল। তো আমি সবকিছু নিয়ে কিছু ছবি তুলেছিলাম যেগুলো আপনাদের সাথে আমি এখন শেয়ার করছি।

উনি নিচে দোকানটা দিয়ে আমাদের অনেক উপকার হয়েছে। কারণ অনেক সময় অনেক প্রয়োজনীয় জিনিস যেটা আমাদের নেওয়ার জন্য অনেক দূরের বাজারে যেতে হয়। আর সেটা এখন আমরা হাতের নাগালেই পেয়ে যাব। যার কারণে এটা আমাদের জন্য খুবই সুবিধা হয়েছে।

তো এই ছিল আমার আজকের আয়োজন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

হাতের কাছেই যদি প্রয়োজনীয় জিনিসপত্র পাওয়া যায় তাহলে কার না ভালো লাগে। আর আপনাদের তো অনেক বেশি উপকার হয়েছে। কারণ এখন যে কোন কিছু লাগলেই হাকিম ভাইয়ের দোকান থেকে আপনারা নিয়ে আসতে পারবেন। যেহেতু আপনাদের বাসার নিচেই দোকানটা রয়েছে, সেই হিসেবে একদম যেকোনো জিনিস নিয়ে এসে চাহিদা পূরণ করতে পারবেন। তবে অবসর সময় কাটানোর জন্য তার এই উদ্যোগটাকে আমি সমর্থন করি এবং তার জন্য প্রার্থনা করি। তিনি যেন ভালো একটা অবস্থানে যেতে পারেন।

 2 years ago 

জ্বী ভাইয়া হাতের কাছে সবকিছু এখন পাব এটাই ভেবে আমাদেরও ভালো লাগছে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 2 years ago 

যাক আপনাদের অন্তত অনেক উপকারে আসবে সেই দোকানটি। ধন্যবাদ আমার মন্তব্যের ফিডব্যাক দেয়ার জন্য।

 2 years ago 

হাকিম ভাইয়ের দোকান দিয়ে আমাদের যে কি পরিমাণ উপকার হয়েছে তা বলে বোঝানোর মতো নয়।আমি আজকে হাকিম ভাইয়ের দোকান থেকে বেশকিছু জিনিসপত্র কিনেছি রান্না বসাতে গিয়ে দেখি আলু শেষ হয়ে গেছে দৌড়ে গিয়ে আলু নিয়ে এসে রান্না করলাম। হাকিম ভাইয়ের জন্য অনেক অনেক শুভকামনা রইল।সুন্দর ভাবে পোস্ট টি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ ভাবি।

 2 years ago 

ঠিক বলেছেন আমিও সেদিন রান্নার জন্য কিছু প্রয়োজনীয় জিনিসপত্র তার দোকান থেকে এনেছি। আপনাকেও। অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সত্যি বলেছেন আপু অনেক সময় টাকা থাকলেও লোক পাওয়া সম্ভব নয়। হাকিম ভাই দোকান দিয়ে আপনাদের জন্য অনেক উপকার হয়েছে। আসলে হাতের কাছে এমন একটা দোকান থাকা অনেক প্রয়োজন। যাইহোক দোকানে সকল জিনিস পত্র আছে জেনে অনেক ভালো লাগল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

জি আপু ওনার দোকানে নিত্যপ্রয়োজনীয় সবকিছু পাওয়া যাবে এটা আমাদের জন্য অনেক সুবিধা। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

সততাই মানুষের মূল পরিচয় প্রত্যেকটা মানুষ তার সৎ চিন্তা ভাবনা কাজে লাগিয়ে অনেক দূর যেতে পারেন। এমনই একজন মানুষকে পেয়েছেন যিনি অনেক পরিশ্রমী এবং সৎ ব্যক্তি। আপনাদের জন্য খুবই ভালো হয়েছে নিকটেই প্রয়োজনীয় জিনিসগুলো পেয়ে যাবেন যেগুলো কিনতে অনেক দূরে যেতে হতো ।তার অবসরে ভালো সময় কাটবে আপনাদের অনেক কিছু কেনাকাটা হয়ে যাবে তার কাছ থেকে।

 2 years ago 

সততার সাথে কাজ করলে জীবনে সবকিছু করাই সম্ভব। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আসলে হাকিম ভাইয়ের মত কিছু কিছু মানুষ আছে যারা খুবই পরিশ্রমই। তারা তাদের পরিশ্রম দিয়ে যে কোন কাজই করে ফেলে। যাই হোক এখন যেহেতু হাকিম ভাই দোকান দিয়েছে তাহলে তো আপনাদের ভালই হলো। নিচেই গেলেই প্রয়োজনীয় জিনিসপাতি গুলো পাওয়া যাবে। আশা করি হাকিম ভাইয়ের দোকান দেওয়াতে আপনাদের বেশ ভালই হেল্প হবে ‌। যাই হোক ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago (edited)

জ্বি ভাইয়া এখন নিচে গেলেই প্রয়োজনীয় জিনিসপত্র পাবো। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

যাক হাকিম ভাইয়ের অবসর সময়ও কাটলো আর আপনার ও চাহিদা মিটলো। হাতের কাছে দোকান থাকলে যে কোন সময়ে যে কোন জিনিস তাড়াতাড়ি নিয়ে আসা যায়। আমি তো মনে করি আপু হাকিম ভাইয়ের আপনার জন্য অনেক ভালই হলো। আপনি যখনই প্রয়োজন আপনার প্রয়োজনীয় জিনিস গুলো আনিয়ে নিতে পারবেন। আর দোয়া রইল হাকিম ভাইয়ের জন্য তিনি যেন তার অবসর সময় কে সুন্দর করে কাটাতে পারেন।

 2 years ago 

এটা ঠিক বলেছেন আপু এতে করে হাকিম ভাইয়েরও সময় কাটবে আর আমাদেরও নিত্য প্রয়োজনীয় জিনিসগুলো আমরা হাতের নাগালে পেয়ে যাব। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.031
BTC 62974.52
ETH 2679.49
USDT 1.00
SBD 2.55