বেঁচে যাওয়া মুরগির মাংস দিয়ে বিরিয়ানির রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো আমার বাংলা ব্লগ বাসি,

IMG_20220517_205138.jpg

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি আবারো একটি রেসিপি নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। গতকাল আমি মুরগির মাংস রান্না করেছিলাম। খাওয়ার পর কিছু মাংস থেকে গিয়েছিলো।আপনাদের ভাইয়া বলেছে এই মাংস আর খাবে না। তো ভাবলাম মাংসগুলো দিয়ে আমি বিরিয়ানি বানাবো।যেই ভাবা সেই কাজ।আমি রান্না করে ফেললাম মজাদার বিরিয়ানি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। আশা করছি আপনাদের ভালো লাগবে। তো চলুন শুরু করে দেই।

PhotoCollage_1652848048056.jpg

উপকরনসমূহঃ

রান্না করা মাংস
আতপচাল
পেঁয়াজ কুচি
কয়েকটি কাঁচা মরিচ
দারচিনি, সাদা এলাচ, তেজপাতা
আদা-রসুন বাটা
লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

প্রথমে আমি আতপ চাল গুলো ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি এবং একটি প্লাস্টিকের ডালায় তুলে নিয়েছি যাতে পানি গুলো ঝরে যায়। আর আমার মাংসগুলো তো আগে থেকে রান্না করা ছিল। তো আমি চুলায় একটি কড়াই বসিয়েছি রান্নার জন্য। কড়াই গরম হয়ে গেলে আমি তেল দিয়ে পেঁয়াজকুচি, সাদা এলাচ, দারচিনি, তেজপাতা দিয়ে বাদামি করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1652848060775.jpg

পেঁয়াজ ভাজা হয়ে গেলে আমি ধুয়ে রাখা চালগুলো দিয়ে কিছুক্ষণ নেড়ে চেড়ে তারমধ্যে লবণ কয়েকটি কাঁচা মরিচ এবং আদা-রসুন বাটা দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়েছি।

এরপর চালামি ভালোভাবে ভেবে নিয়েছি তারপর আমি এখানে গরম পানির পরিমাপ করে দিয়ে দিয়েছি এবং ভালোভাবে নেড়ে চেড়ে ঢাকনা দিয়ে ঢেকে রান্না করেছি চালগুলো সেদ্ধ হওয়া পর্যন্ত।

PhotoCollage_1652848075452.jpg

এরপর আমি ঢাকনা টা সরিয়ে আগে থেকে রান্না করা মাংস গুলো দিয়ে পোলাওয়ের সঙ্গে মিশিয়ে নিয়েছি। এরপর আমি এটা কিছুক্ষণ আমি দমে রেখে দিয়েছি। কিছুক্ষণ দমে রাখার পর আমার রান্না হয়ে গেছে।

তো বন্ধুরা দেখলেন তো আমি কত সহজেই অবশিষ্ট থাকা মুরগির মাংসগুলো দিয়ে মজাদার বিরিয়ানি রান্না করলাম। আপনারাও অবশ্যই এভাবে ট্রাই করবেন আমার বিশ্বাস আপনারা এটা পছন্দ করবেন। আমার রান্না করা বিরিয়ানি টি খেতে অনেক সুস্বাদু হয়েছিল।

PhotoCollage_1652848092321.jpg

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

এই রেসিপিটি ভিডিও আসবে পরবর্তীতে সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

Sort:  
 2 years ago 

আপনার প্রতিটি রেসিপি খুব ভালো লাগে। আপনি a-z খুব সুন্দর ভাবে বর্ণনা করেন। আপনার রেসিপি দেখে যে কেউ খুব সহজে শিখে নিতে পারবে। মুরগির মাংস দিয়ে বিরিয়ানির রেসিপি তৈরি করছেন৷ আপনার রেসিপি দেখতে অনেক লোভনীয় লাগছে। শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বেঁচে যাওয়া মুরগির মাংস দিয়ে খুব সুন্দর করে বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন। বিরিয়ানি রেসিপি খেতে আমার ভালই লাগে। যেটা মাঝে মাঝে খাওয়া হয় আপনার বিরিয়ানি রেসিপি দেখে খাওয়ার লোভ জাগলো।

 2 years ago 

বিরিয়ানি দেখেই তো খুব লোভ হচ্ছে 😋 মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। বিশেষ করে মুরগির মাংস দিয়ে রান্না করলে বিরিয়ানি খেতে খুবই ভালো লাগে। আপনার তৈরি করার রেসিপি দেখে খুবই ভালো লাগলো আমার কাছে। ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করলেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

মুরগির মাংসের বিরানি কথাটি শুনলেই জিভে জল চলে আসে। আমি বিরিয়ানি খেতে অনেক ভালোবাসি কিছুদিন আগেই আমার আম্মু বিরানী রান্না করে দিয়েছিলেন সেদিন খুব মজা করে খেয়েছিলাম আজকে আবার বিরিয়ানি পোস্ট দেখে খুবই ভাল লাগতেছে । ধন্যবাদ ভাবি আপনাকে এমন সুন্দর একটি বিরিয়ানি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বিরিয়ানি পছন্দ না এমন কেউ খুঁজে পাওয়া মুশকিল। দেখেই জিভে জল এসে পড়েছে। সব শেষের পরিবেশনতা দারুন হয়েছে , আপু। দেখতেই অনেক সুস্বাদু মনে হচ্ছে।

 2 years ago 

তো ভাবলাম মাংসগুলো দিয়ে আমি বিরিয়ানি বানাবো।

খুব ভালো করেছেন আপনি আপু। বেঁচে যাওয়া মাংসগুলো দিয়ে খুবই চমৎকার একটি বিরিয়ানি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করলেন। আসলে সত্য কথা বলতে বিরিয়ানির নাম শুনলেই আমার অনেক লোভ লেগে যায়। অনেক চমৎকার ভাবে বিরিয়ানি তৈরি করার পদ্ধতি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

মুরগির বিরিয়ানি খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার বিরিয়ানি তৈরির প্রক্রিয়া টা বেশ ভালো ছিল। দেখতে খুবই লোভনীয় লাগছে।
শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এমন টা মাজে মাজে আমার বাসায়ও করে। তবে এভাবে বেঁচে যাওয়া খাবার গুলো দিয়ে নতুন করে কিছু করলে যেমন নতুন একটা খাবার খাওয়া যায়, তেমনি নতুন একটা রুচি ও অনুভব করা যায়। আপনার বেঁচে যাওয়া মুরগির মাংসের বিরানি টি অসাধারণ হয়েছে। আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

এটা কিন্তু ভালই করেছেন, এরকম আমাদেরও অনেক সময় মুরগির মাংস বেছে যায়। এই আইডিয়াটা আমার কাছে অনেক ভালো লাগলো। ধরেন খাবার নষ্ট না করে আরেকটা ধরনের আইডিয়া তৈরি করে ফেললে আবার একটা নতুন রেসিপি তৈরি হয়ে যায়। তখন কিন্তু খেতেও ভালো লাগে। অনেক সুন্দর ভাবে পুরো রেসিপিটি তৈরি করলেন। ‌

 2 years ago 

আহ আপু মুরগির মাংসের বিরিয়ানি আমার প্রিয় । আপনি বেছে যাওয়া মুরগির মাংস দিয়ে খুব সুন্দর একটি বিরিয়ানি রেসিপি তৈরি করেছেন। আপনার বিরিয়ানি দেখে খুবই খেতে ইচ্ছা করছে। আপনি খুব সুন্দর ভাবে বিরিয়ানি রেসিপি আমাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61639.07
ETH 2982.91
USDT 1.00
SBD 2.46