ভিডিও চিংড়ি মাছ ভুনা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

তো বন্ধুরা আমি গত পর্বে একটি রেসিপি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। সেটা হচ্ছে চিংড়ি মাছ ভুনা। আজকে আমি সেই রেসিপির ভিডিও আপনাদের সাথে শেয়ার করব এবং সাথে ছেলেকে নিয়ে কিছু কথা শেয়ার করব যে ও রান্না করতে গেলে আমাকে কতটা পরিমাণ জ্বালাতন করে।

PhotoCollage_1665654459496.jpg

আমি যখনই রান্না ঘরে ঢুকতে যাই তখন ওর মহা আনন্দ হয় কারণ ও তখন আমর রান্না ঘরে ঢোকার সুযোগ পেয়ে যায়। আর রান্না ঘরে ঢুকে তো ওর যুদ্ধ শুরু হয়ে যায় আমার হাড়ি পাতিল এবং সবজির সঙ্গে। পেঁয়াজ, মরিচ এবং মসলার কৌটা থেকে শুরু করে সবকিছু নিয়ে খেলা শুরু করে দেয়। আসলে আমারও করার কিছু নাই। ওকে আমি বাধা দেই না কেননা ওকে বাধা দিতে গেলে আমার আর রান্না করা হবে না। আমি আমার মত রান্না করি এবং ও ওর মতো খেলা করে। শুধু আমি খেয়াল রাখি যে কোন জিনিস যেন মুখে না দিয়ে ফেলে। আর আমার ছেলের এদিক দিয়ে অভ্যাস টা খুবই ভালো যে খুব সহজে ও কোনো জিনিস মুখে দেয় না। যেটুকু ছোট ময়লা পাবে আমার হাতে এনে দেয়।


এটা শুধু একদিনের ওর কাহিনী তাও না প্রত্যেকদিনই এমন করে। আর ওকে সামলিয়ে প্রত্যেকদিনই আমি রান্না করি, রেসিপি বানায় এবং আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। হয়তো আমায় একটু বেশি কষ্ট হয় তবে যখন আপনাদের সুন্দর সুন্দর মন্তব্যগুলো আমার চোখের সামনে পড়ে তখন ওই কষ্টগুলো আমার সামনে কিছুই মনে হয় না। মাঝেমধ্যে ইচ্ছে করে যে রান্নাবান্না কিছু করবো না কারণ ও খুবই আমাকে বিরক্ত করে রান্নার সময়।

আমার খুব ইচ্ছা করে আপনাদের সাথে মাঝে মধ্যে নতুন নতুন কিছু রেসিপি শেয়ার করি যেমন পুডিং, কেক ইত্যাদি আরও অনেক ধরনের রেসিপি আছে। কিন্তু আমি বাবুর জন্য সময় করে উঠতে পারি না। তাই বাসায় যেটা রান্না করি সেগুলোর রেসিপি করার চেষ্টা করি এবং আপনাদের সাথে শেয়ার করে থাকি।

20220917_101903.jpg

বন্ধুরা আমি জানি সবাই আপনারা রেসিপি করতে পারেন মোটামুটি সবাই ভাল রান্না করেন। হয়তো সবার রেসিপিতে কমেন্ট করিনা তবে মাঝেমধ্যে রান্না গুলো বা রেসিপিগুলো আমি দেখি এবং সেখান থেকেও কিছু আইডিয়া নিয়ে নিজেও বাসায় বানিয়ে ফেলি। যাইহোক রেসিপিটা ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু, শায়ান রান্নাঘরে গেলে ময়লা কোন কিছু মুখে দেয় না এই অভ্যাসটা সত্যিই খুবই ভালো। কেননা শায়ান বাবুর বয়সের অনেক ছোট ছোট সোনামনিরাই ভুলবশত অনেক ধরনের ময়লা মুখে দিয়ে ফেলে। সে দিক থেকে আমাদের শায়ান বাবুর অভ্যাসটা খুবই প্রশংসনীয়। আপু আপনার ভিডিওতে চিংড়ি মাছ ভুনা রেসিপি দেখে প্রচন্ড লোভ লেগে গেল। চিংড়ি মাছ ভুনা দেখেই বোঝা যাচ্ছে খেতে খুবই মজার হয়েছিল। রন্ধন প্রণালী টা খুব সুন্দর ভাবে ভিডিওর মাধ্যমে আমাদের মাঝে তুলে ধরার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

বেশিরভাগ ছোট বাচ্চাদের অভ্যাস থাকে সামনে যা পাবে মুখে দিয়ে দিবে কিন্তু শায়ান বাবুর এই অভ্যাস টা নেই। কিন্তু দুষ্টুমি ভালোই করে দেখছি। যাইহোক ছোটরা দুষ্টুমি একটু না করলে ঘর কেমন খালি খালি লাগে।
গলদা চিংড়ি দেখিয়ে তো লোভ লাগিয়ে দিলেন। চিংড়ি মাছ ছোট হোক কিংবা বড় দুটোই আমার খুব পছন্দ। আর এরকম গলদা চিংড়ি ভুনা করলে তো কথাই নেই। দেখেই বুঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

আপনি যে কত পেসার নিয়ে রান্না করেছেন সেটা দেখে বোঝা যাচ্ছে ৷ শায়ন বাবু তো অনেক দুষ্ট হয়েছে ৷ যা হোক রান্না করেছেন কিন্তু শায়ন বাবাই কে সাবধানে সে আবার লবন মরিচ এসব চোখে মুখে নিয়ে নেবে ৷ কারন সে ছোট্ট কিছু বোঝে না ৷ তবে মা ছেলে বেশ চমৎকার ছিল ৷
সর্বোপরি আপনাকে ধন্যবাদ বাবুকে নিয়ে ও কষ্ট করে রান্না কি করার করতে হবে সংসার যেহেতু ৷
হা
ভালো লাগলো মা ছেলে মিলে চিংড়ি মাছ ভুনা রেসেপি ৷

 2 years ago 

আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। রেসিপি গুলো ভিডিও দেওয়ার কারণে আমাদের মতো ব্যাচেলরদের জন্য খুবই উপকারী হয়। এইরকম মজাদার রান্না গুলো দেখে দেখে করা যায়। বাবুকে অবশ্যই খেয়াল করবেন আপু যেন মরিচের গুঁড়া চোখে না যায়।বয়ম গুলো ভালো ভাবে আটকিয়ে দিবেন।যেন কোন কারণে খুলতে না পারে। রান্নার পরিবেশনা দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। ধন্যবাদ আপনাকে আমার প্রিয় একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

প্রায় বাচ্চারা বাসায় পেয়াজ, রসুন, আলু, হাড়ি, পাতিল এগুলো নিয়ে খেলা করতে চায়। আপনি ঠিকই বলেছেন রান্নার সময় শায়ান কে বাধা দিলে আপনার রান্না করায় অসুবিধা হবে। শায়ান ময়লা কিছু পেলে মুখে না দিয়ে আপনার কাছে দিয়ে দেয় তার মানে সে অনেক কিউট এবং বুঝদার বাচ্চা। মাশাল্লাহ। আপনি অনেক কষ্ট করে শায়ান বাবুকে সামলিয়ে আমাদের সাথে রান্নার রেসিপি শেয়ার করে যাচ্ছেন বলে অসংখ্য ধন্যবাদ। আপনার রান্নার ভিডিউ দেখে খুব ভাল লেগেছে৷ খুব সুন্দরভাবে চিংড়ি মাছ ভুনা রান্না করেছেন। রান্নার প্রনালী দারুন হয়েছে। মনে হচ্ছে গরম ভাতের সাথে খেতে অনেক ভাল লাগবে। আর সুযোগ পেলেই কেক পুডিং বানিয়ে আমাদের সাথে রেসিপি শেয়ার করে দিবেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

খুবই মজাদার এবং লোভনীয় একটি চিংড়ি মাছ ভুনা রেসিপি ভিডিও আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। তবে সায়ন বাবুর কাহিনী শুনে আমি হাসতে হাসতে শেষ। বাবু খুবই ছোট তবে এটা জেনে খুবই ভালো লাগলো যে ও কোন কিছুতে সহজে মুখ লাগায় না এখনকার ছোট ছোট বাচ্চারা তো যা পায় সেটাই মুখে দেয় আগে। আপনার রান্না করার মুহূর্তে বাবু খুবই জ্বালাতন করে এটাই মূলত ছোট বাচ্চাদের বৈশিষ্ট্য মাকে সবসময় জ্বালায়। আপনার মজাদার মজাদার রেসিপি আশায় থাকবো আপু।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.034
BTC 64333.84
ETH 2760.35
USDT 1.00
SBD 2.65