কয়েকটি ফুলের ফটোগ্রাফি 🌹🌼🌸

in আমার বাংলা ব্লগ9 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

এখন মোটামুটি সুস্থ আছি। বাবার বাড়িতে এসেছি আর বাবার বাড়িতে আসলে মায়ের সেবা যত্ন পেলে আমি এমনেই সুস্থ হয়ে যাই।মেয়েরা যতই বড় হয় না কেন বিয়ের পর অনেকগুলো বছর সংসার করার পরও যখন আপনি অসুস্থ হয়ে পড়বেন সেই মুহূর্তে সবসময় বাবার বাড়ি কথা আগে মাথায় আসবে।আমিও তার ভিন্নতা নই।অসুস্থ হলেই মায়ের কাছে ছুটে আসি। যাইহোক আজকে আমি আপনাদের সাথে বেশ কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করব। আশা করছি ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লাগবে। এর মধ্যে অনেকগুলো ফুলই আছে যেগুলোর নাম আমি জানিনা। হয়তোবা আপনারা জেনে থাকবেন। নাম জানি আর না জানি ফুল কিন্তু আমরা সবাই খুব ভালোবাসি।

1000028613.jpg

ফটোগ্রাফি-১

এই ফুলটার নাম আমি জানিনা। তবে দেখতে আমার কাছে খুবই ভালো লেগেছে। এখন রেস্টুরেন্ট কিংবা পার্কে এই ফুলগুলো অনেক দেখা যায়। আমি বেশ কিছুদিন আগে একটি রেস্টুরেন্টে গিয়ে এই ফটোগুলো তুলেছিলাম।

1000028602.jpg

ফটোগ্রাফি-২

অনেকেই এই ফুলটিকে দেখলে মনে করবেন গোলাপ। কিন্তু আসলে এটা গোলাপ ছিল না। গোলাপ ফুলের গাছের মধ্যে দিয়ে কিছু ঘাসফুলের গাছ বেড়ে উঠেছিল। এটা সেই ঘাসফুল গাছের ফুল। এই ঘাসফুলটির নামও আমার জানা নেই।

1000028604.jpg

1000028605.jpg

ফটোগ্রাফি-৩

এই ফুলগুলো ছিল জংলি ফুল। এটার কি যেন একটা নাম আছে আমার এই মুহূর্তে মনে পড়ছে না। সম্ভবত এটা টগর ফুল। সবুজ গাছের মধ্যে এই সাদা ফুল গুলো কি যে অপরূপ লাগছিল সেটা বলে বোঝাতে পারবো না তাই আমি সুন্দর করে দুটি ফটোগ্রাফি করেছিলাম যেগুলো এখন আপনাদের সাথে শেয়ার করছি।

1000028607.jpg

1000028608.jpg

ধাপ-৪

এবার যে ফটোগ্রাফিটি দেখতে পাচ্ছেন এটি হচ্ছে গাঁদা ফুল। গাঁদা ফুলের অনেকগুলো জাত থাকে তার মধ্যে এটি একটি। এটি কয়েকদিন আগের তোলা। অসময়ে গাঁদা ফুল দেখতে বেশ ভালোই লেগেছিল।

1000028609.jpg

ফটোগ্রাফি-৫

এবার যে ফটোগ্রাফি টা দেখতে পাচ্ছেন খয়েরি এবং হালকা গোলাপি। এটাকে আমাদের আঞ্চলিক ভাষায় পাট ফুল বলা হয়। তবে এর প্রকৃত নাম আমার জানা নেই। আপনাদের জানা থাকলে অবশ্যই কমেন্টে জানাবেন।

1000028610.jpg

1000028603.jpg

#ফটোগ্রাফি-৬

এই ফুলটি তো আমরা কম বেশি সবাই চিনি এটা হচ্ছে অলকানন্দা ফুল। এটা হলুদ রং হওয়ায় সবারই নজর কেড়ে থাকে। তাইতো পার্কে অতগুলো ফুলের মধ্যে এই ফুলটি আমার নজর কেড়েছিল। আর তাই ফুলটির সুন্দর একটি ফটোগ্রাফি করেছিলাম।

1000028611.jpg

ফটোগ্রাফি-৭

এবার যে ফুল গুলো দেখতে পাচ্ছেন এগুলো এক ধরনের ঘাসফুল। তবে এই ফুলগুলো আমার কাছে খুবই ভালো লাগছিল কেননা অনেকটা জায়গা জুড়ে এই ফুলের গাছগুলো মাটিতে বিছিয়ে ছিল এবং সেই সবুজ গাছের মধ্যে ছোট ছোট এই বেগুনি রঙের ফুল গুলো দেখতে খুবই আকর্ষণীয় লাগছিল। তাই আমি সেটির একটি ফটোগ্রাফি করে রাখি যাতে পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করতে পারি।

1000028606.jpg

তো বন্ধুরা এই ছিল আমার করা কয়েকটি ফুলের ফটোগ্রাফি। আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে।আমি খুব ভালো একটা ফটোগ্রাফি করতে পারি না নিজের মতো করে চেষ্টা করেছি। "আমার বাংলা ব্লগ" এ অনেক ভাইয়া এবং আপুরা অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেন। তাদের দেখে অনুপ্রাণিত হয়ে আমি মাঝে মাঝে ফটোগ্রাফি করার চেষ্টা করি। বন্ধুরা আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000007984.png

1000006401.gif

Sort:  
 9 months ago 

ফুল পছন্দ করে না এবং ফুল ভালোবাসে না এরকম মানুষ খুব কমই আছে,আমরা সকলেই ফুল অনেক বেশি ভালবাসি এবং পছন্দ করি। ফুলের প্রতি রয়েছে আমাদের সকলেরই অন্যরকম এক ভালোবাসা। খুবই চমৎকার কিছু ফুলের ফটোগ্রাফি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। সুন্দর ফটোগ্রাফির পাশাপাশি দারুণ বর্ণনা ও আমাদের মাঝে শেয়ার করেছেন দেখছি। ধন্যবাদ আপনাকে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

জ্বি ভাইয়া আমরা সবাই ফুল পছন্দ করি এবং ভালোবাসি।ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্যের জন্য।

 9 months ago 

বাহ আপু আপনি আজকে আমাদের মাঝে কিছু অসাধারণ ফুলের ফটোগ্রাফি শেয়ার করেছেন। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফুলের ফটোগ্রাফি আমার কাছে দেখতে বেশ ভালো লেগেছে। আপনার শেয়ার করা ফুল গুলোর মধ্যে আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছিল জংলি ফুলের ফটোগ্রাফি। ধন্যবাদ এত সুন্দর একটি ফুলের ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 9 months ago 

বেশ কিছু ফুল নিয়ে আজকে আপনি আমাদের মাঝে দারুন একটা পোস্ট শেয়ার করেছেন আপু। আপনার এ চমৎকার ফুলের ফটোগ্রাফি টা আমার কাছে ভালো লাগলো। আজকে লক্ষ্য করে দেখছি অনেকেই সুন্দর সুন্দর ফুল নিয়ে উপস্থিত হচ্ছে। আপনাদের সাথে আমারও যুক্ত হওয়ার প্রয়োজন ইচ্ছে করছে এখন একটা ফুলের ফটোগ্রাফি আপনাদের মধ্যে শেয়ার করি।

 9 months ago 

এটা ঠিক বলেছেন ভাইয়া অনেকেই খুব সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি শেয়ার করে। যেগুলো দেখতে খুবই চমৎকার লাগে। ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্যের জন্য।

 9 months ago 

আসলে আপু আপনার মত আমিও অসুস্থ হলেই মায়ের কাছে চলে যাই। সেখানে গেলেই মানসিক শান্তি পাই ।আবার আদর যত্নে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠি ।যাইহোক আপনার সুস্থতা কামনা করছি। আর আপনার ফুলের ফটোগ্রাফি গুলো খুবই চমৎকার হয়েছে ।আসলে ফুলের ফটোগ্রাফি দেখলেই আমার কাছে ভালো লাগে ।আর আপনি দারুন সব ফুলের ফটোগ্রাফি করেছেন দেখে ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু ফটোগ্রাফি পোস্টটি দেখে শুনে একটু মন্তব্যের জন্য। ঠিক বলেছেন আপু মায়ের কাছে আসলে আদর যত্নে খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠা যায়।

 9 months ago 

আপু আমি অসুস্থ হলেও আম্মুর কাছেই থাকতে পছন্দ করি।আসলে মায়ের কাছে থাকলে অনেক বেশি সুস্থতা চলে আসে।আপনার দ্রুত সুস্থতা কামনা করছি। আপু আপনার তোলা ফুলের ফটোগ্রাফি গুলো চমৎকার হয়েছে। আপনি সুন্দর বর্ননা করেছেন এজন্য আরো বেশি ভালো লেগেছে। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 9 months ago 

অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 9 months ago 

বেশ চমৎকার কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলা আমার কাছে অত্যন্ত ভালো লেগেছে। ফটোগ্রাফির পাশাপাশি আপনি সুন্দরভাবে সংক্ষিপ্ত আলোচনা করেছেন। যার ফলে আমরা ফুলগুলো নাম সম্পর্কে অবগত হয়েছে। ধন্যবাদ আপনার সুন্দর একটি পোস্ট আমাদের শেয়ার করার জন্য।

 9 months ago 

সুন্দর একটি মন্তব্যের জন্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 9 months ago 

সু স্বাগতম আপু আপনার সর্বদা সুস্থতা কামনা করছি।

 9 months ago 

গতকাল শুভ ভাইয়ের পোস্টে আপনার অসুস্থতার কথাটা পড়েছিলাম। এখন আপনি সুস্থ‍্য আছেন দেখে ভালো লাগল। আসলে মায়ের সেবাযত্নই হয় অন‍্যরকম। আপনার ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। আর আমি যতদূর জানি ওটার নাম টগর ফুল। অন্য ফুলের ফটোগ্রাফি গুলো সুন্দর ছিল। ধন্যবাদ আমাদের সঙ্গে ফটোগ্রাফি গুলো শেয়ার করে নেওয়ার জন্য আপু।।

Posted using SteemPro Mobile

 9 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্যের জন্য।

 9 months ago 

আরে বাহ্ আপু, আপনি তো দেখছি বেশ দারুণ দারুণ ফুলের ফটোগ্রাফি করেছেন। এই ফুলগুলোর ফটোগ্রাফি করে অনেক সুন্দর করে আমাদের মাঝে ভাগ করে নিয়েছেন যেগুলো বেশ দারুন ছিল। প্রত্যেকটা ফুলের মাধ্যমে সেগুলো সৌন্দর্য ফুটে উঠেছে। ফুল এমনিতে যেমন ভালো লাগে, তেমনি ফুলের ফটোগ্রাফি করলেও ভালো লাগে। আর এরকম ফুল দেখলে আমি তো সাথে সাথে ক্যামেরাবন্দি করে থাকি।

 9 months ago 

জ্বী আপু এত সুন্দর ফুল সামনে দেখলে ক্যামেরাবন্দি না করে থাকা যায় না। ফুলের ফটোগ্রাফি গুলো ভালো লেগেছে জেনে খুশি হলাম আপু। ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 9 months ago 

আসলে মেয়েরা মায়ের ভালোবাসা এবং আদর যত্ন পেলে এমনিতেই সুস্থ হয়ে যায় এটা সত্যি। তেমনি আপনিও অসুস্থ হওয়ার পর আপনার মায়ের কাছে যাওয়ার পরে, আপনার মা আপনাকে অনেক সেবা-যত্ন করেছে এবং আপনি সুস্থ হয়ে গিয়েছেন। এখন আপনি সুস্থ আছেন এটা শুনে অনেক ভালো লেগেছে। যাইহোক এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখে তো মুগ্ধ হলাম। সবগুলো ফুল দেখতে অনেক ভালো লেগেছে ফটোগ্রাফির মাধ্যমে।

 9 months ago 

জ্বি ভাইয়া মায়ের ভালোবাসায় যত্নে আলাদা একটা শক্তি আছে। এখন অনেকটাই সুস্থ আছি ভাইয়া। অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 67321.51
ETH 3513.34
USDT 1.00
SBD 2.83