আসেন একটা গল্প শুনাই

in আমার বাংলা ব্লগ3 years ago

ছবির যে মানুষটিকে দেখতে পাচ্ছেন, সে আমার হচ্ছে বড় চাচা। এককথায় আমার বাবার বড় ভাই। সে এই বয়সে এসেও তার বাড়ির কাজ নিজে করে এবং সবথেকে বড় বিষয় হচ্ছে তার জীবনের একটাই সফলতা হচ্ছে সে জীবনে একবার হজ্ব করতে পেরেছে এবং এটার জন্য তাকে প্রচুর পরিমাণে সবদিক থেকে শ্রম দিতে হয়েছে। বিশেষ করে আর্থিক দিক থেকে শুরু করে সব দিকে এবং তার জীবনটা নিয়ে যখন আমি একটুও পর্যালোচনা করার চেষ্টা করি, তখন কিছুটা আমি অবাক হয়ে যাই।


আমি ধর্মীয় ব্যাপার গুলো নিয়ে খুব একটা বেশি বলতে আগ্রহী নই কিন্তু আমি যে কথাটা বলতে আগ্রহী সেটা হচ্ছে, একটা মানুষের কতটা পরিমাণ তীব্র ইচ্ছা থাকলে সে এই কাজটা করতে পারে। সেই বিষয়টা নিয়ে আমি আলোকপাত করতে চাই।সে তার ছোটবেলা থেকেই জীবনের ইচ্ছা ছিল, সে একবার সৌদি আরবে গিয়ে হজ্ব করবে এবং মোটামুটি এটার জন্য তার কমপক্ষে 5 লাখ টাকার মতো খরচ হয়েছে। যাইহোক যেহেতু তার সংসারের আর্থিক অবস্থা খুব একটা বেশি ভালো না, তাই এইটা ম্যানেজ করতে যে তার কি পরিমান কষ্ট হয়েছে, সেটা বলার চেষ্টা করব।
যেহেতু তার ছোটবেলা থেকেই হজ্ব করতে যাওয়ার একটা শখ ছিল, তাই সে ছোটবেলা থেকেই বিভিন্ন ভাবে টাকা পয়সা জমিয়ে রাখতো এবং সেই জমানো অর্থটা যখন একটা নির্দিষ্ট অংকে পরিণত হয়ে গিয়েছিল। তখন তার বয়স মোটামুটি ৫৫ বছরের বেশি সময় হয়ে গিয়েছে এবং অবশেষে সে হজ্বের উদ্দেশ্যে রওনা হয়েছিল এবং সে সফল ভাবে হজ্ব করতে পেরেছিল। আসলে আমি শুধু এই কথাটার মাধ্যমে একটা মেসেজ দিতে চাই, যদি আপনার সদিচ্ছা থাকে এবং আপনার যদি লক্ষ্য একদম পরিপক্ব থাকে, তাহলে জীবনে আপনি একদিন আপনার সঠিক লক্ষ্যে ঠিকই পৌঁছাতে পারবেন। ছবি গুলো গত গ্রীষ্মের সময় বড় চাচার বাড়িতে গিয়ে তোলা হয়েছিল।
20210503_085949.jpg

20210503_085957.jpg

20210503_090029.jpg

Sort:  
 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে লোকটি কতটা পরিশ্রমী।ইচ্ছাশক্তি মানুষকে অনেক দূর পর্যন্ত নিয়ে যেতে পারে।আমগুলির ছবি খুব ভালো ছিল।ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

ভাবি জীবনে কিছু করতে হলে প্রচন্ড ইচ্ছশক্তি থাকা লাগে, এটা উনি আবারও প্রমান করে দিয়েছেন। সত্যি ওনার প্রচন্ড ইচ্ছাশক্তির কারনে এটা সম্ভব হয়েছে। আর আমরা সব কিছু ফ্রিতে পেতে চাই, এটাই হলো আমাদের সবচেয়ে বড় সমস্যা।

 3 years ago 

একদম সঠিক কথা বলেছেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 67282.50
ETH 2627.94
USDT 1.00
SBD 2.68