আমার নিজের কিছু পেইন্টিং || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আমি ভালো লাগার কাজের মধ্যে সবচেয়ে পছন্দের কাজ রান্না করা। আমি রান্না করতে ভিষন পছন্দ করি। তাই রান্নার জন্য জিনিসপত্র কিনতে খুব ভালো লাগে। আমি কিছু আগে মাটির ডিনার সেট কিনেছি।আপনাদের সাথে শেয়ার করেছিলাম।আমি মাটির জিনিসপত্র কিনার সময় কিছু ছোট ছোট দিয়ার দেখতে পাই।যেগুলো তে প্রদিপ জ্বালানো হয়। তো আমি ভাবলাম কিছু দিয়ার কিনে সেগুলো তে হেন্ড পেইন্ট করে মসলা রাখার পাএ বানাবো।

20221110_211357.jpg

তো যেই ভাবা সেই কাজ। আমি বেশ কিছু দিয়ার সেখান থেকে নিয়েছিলাম।সেগুলো তে হেন্ড পেইন্ট করেছি।আর তারই কিছু ছবি আপনাদের সাথে শেয়ার করবো।

উপকরনসমূহঃ

মাটির দিয়ার
একরেলিক কালার ( কমলা কালার, কালো কালার, সবুজ কালার,গোল্ডেন কালার)।
একটি ৫ সাইজের তুলি
একটি 0 সাইজের তুলি

PhotoCollage_1669112593577.jpg

ধাপ-১

প্রথমে আমি সবগুলো দিয়ার পানিতে ভিজিয়ে নিয়েছি। এতে করে রং টা ভালো বসবে।

20221110_173244.jpg

ধাপ-২

এরপর সবগুলোতে আমি কমলা কালার রং দিয়ে উপর নিচ কালার করে নিয়েছি। এরপর এগুলো শুকানোর জন্য কিছুক্ষণ অপেক্ষা করেছি।

PhotoCollage_1669112757185.jpg

ধাপ-৩

এরপর এগুলো শুকিয়ে গেলে আমি একেক টা তে একেক ডিজাইন করেছি নিজের মন মতো। কোনটাতে ফুল, কোনটাতে গাছ কিংবা মাছ ইত্যাদি ইত্যাদি। একটা কে আমার বাংলা ব্লগ লিখেছি।

PhotoCollage_1669112969653.jpg

PhotoCollage_1669112998269.jpg

যেহেতু আমার সংসার জীবনের একটা বড় অংশ হলো আমার বাংলা ব্লগ। আর আমার রান্নার রেসিপি গুলো এখানেই বেশি শেয়ার করা হয়। আর রান্নার উপকরণ রাখার জন্য পাএ গুলো আমি বানাচ্ছি। তাই আমার বাংলা ব্লগ না লিখলে ব্যাপার টা অসম্পূর্ণ থেকে যায়।

আসলে আমি খুব একটা আঁকতে পারিনা। টুকটাক চেষ্টা করি। কখনোই সেগুলো আপনাদের সাথে শেয়ার করা হয়না।আজকে সাহস করে পোষ্ট করেই ফেললাম।আমার নিজের জন্য কয়েকটা জামায় পেইন্টিং করেছিলাম।পরবর্তী তে শেয়ার করার চেষ্টা করবো।

20221110_213304.jpg

আজকের পোষ্ট টা কেমন লেগেছে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। দেখা হবে পরবর্তী সময়ে অন্য কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

কে বলেছে আপনি ভালো আঁকতে পারেন না। আপনি তো দারুন এঁকেছেন আপু। কিছুদিন আগেই মাটির জিনিসপত্র কেনার একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছিলেন। আজকে তো সুন্দরভাবে ডেকোরেশন করেছেন। সত্যি আপু খুবই সুন্দর লাগছে দেখতে। এই মাটির জিনিসগুলো দেখতে খুবই সুন্দর লাগে।

 2 years ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। মাটির ডিনার সেট কিনতে গিয়েই এগুলো এনেছিলাম। কোনো পূর্ব প্রস্তুতি ছিলো না। মাথায় যেটা আসছিলো সেটাই আঁকছিলাম।

 2 years ago 

বাহ্ খুব সুন্দর তো। মাটির দেয়ার মধ্যে এক্রেলিক কালার দিয়ে খুব সুন্দর আলপনা অংকন করেছেন। তাও আবার আমার প্রিয় রং কমলা কালার। দেখতে বেশ লাগছে।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। জেনে ভালো লাগলো এটা আপনার পছন্দের কালার।

 2 years ago 

আপু কে বলেছে আপনি পেইন্টিং করতে পারেন না ।বেশ সুন্দর হয়েছে আপনার প্রদীপ জ্বালা নিতে পেইন্টিং গুলো। আপনার হাতের কাজ তো দেখছি বেশ সুন্দর আপু। তবে আমার কাছে সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার বাংলা ব্লগ লেখাটি। আপনাকে ধন্যবাদ সুন্দর এ হ্যান্ড পেইন্টিং এর জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। টুকটাক আঁকতে চেষ্টা করি মাঝে মাঝে।

 2 years ago 

এ ধরনের পেইন্টিং আমার অনেক ভালো লাগে। আমি কিছুদিন আগে এরকম একটা পেইন্টিং ট্রাই করেছিলাম। কিন্তু ভালো হয়নি আপনার পেইন্টিংটি দেখে মনে পড়ে গেল। আপনার পেইন্টিংটি খুবই সুন্দর হয়েছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের উপহার দেয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপু প্রথম প্রথম আমারও ভালো হতো না আস্তে আস্তে ঠিক হয়েছে।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

এত ছোট জিনিসের উপর এত সুন্দর হাতের কাজ, তাও আবার অনেকটাই নিখুঁত। আসলে আলাদা করে বলার মত কিছু নেই, আমার কাছে প্রত্যেকটা পেইন্টিংই খুব ভালো লেগেছে।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। খুব ভালো পারিনা চেষ্টা করেছি আরকি।

 2 years ago 
খুবই সুন্দর কিছু পেইন্টিং এবার আপনার মাধ্যমে দেখতে পেলাম। আসলে এত ক্ষুদ্র জিনিসের মধ্যে খুবই সুন্দর করে আপনার ক্রিয়েটিভিটি তুলে ধরেছেন।আর সবচেয়ে বেশি ভালো লেগেছে আমার বাংলা ব্লগকে আপনি যে কতটা ভালোবাসেন তা আপনার ব্যবহারিক জিনিসের মাঝে এত নিখুঁতভাবে পেইন্টিং মাধ্যমে প্রকাশ করে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল আপু।
 2 years ago 

আমার মতো সাধারণ গৃহিণীর কাছে আমার বাংলা ব্লগ যে কতটা আশির্বাদ এটা বলে প্রকাশ করা যাবে না। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ওয়াও আপু আসলে একেবারেই ইউনিক একটা চিন্তাধারা, ইউনিক একটা পোস্ট আমাদেরকে উপহার দিয়েছেন। তবে আপনি বেশ ভাল রাঁধুনি সেটা জানি। যতদিন না আপনার হাতের খাবার খেতে পারছি ততদিন অনুমান ছাড়া আর কিছুই বলতে পারছি না আপনার রান্নার স্বাদ কেমন। তবে আজকের এত সুন্দর হ্যান্ড পেইন্টিং গুলো সত্যিই ভালো লেগেছে। আমাদেরকে মাটির দিয়া জ্বালানো প্লেটে হ্যান্ড পেইন্টিং উপহার দেওয়ার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য করার জন্য। একদিন সময় করে চলে আসুন ভাইয়া আমার হাতের রান্না খেতে।

 2 years ago 

আপু আপনিতো দারুন এঁকেছেন।এভাবে আঁকতে আঁকতে ই একদিন অনেক কিছুই নিমিষেই এঁকে ফেলতে পারবেন।সত্যিই অনেক ভাল লাগলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য। 🥰

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য। আগে একদমই ভালো হতো না। এখন মোটামুটি ভালো পারি।

Coin Marketplace

STEEM 0.21
TRX 0.13
JST 0.030
BTC 68014.74
ETH 3533.72
USDT 1.00
SBD 2.81