মাসের শুরুতে আমার ব্যস্ততা

in আমার বাংলা ব্লগ11 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম।আপনারা অনেকেই ইতিমধ্যে জানেন যে আমার বাসার বাজারগুলো আমিই করে থাকি। গতকাল আমি মাসকাবারি বাজার করেছি আর সেই মহূর্ত আমি আপনাদের সাথে শেয়ার করব। যদিও মাসের কয়েকটা দিন পার হয়ে গিয়েছে। আসলে ফ্রিজে কিছু আগের মাসের মাছ মাংস ছিল সেগুলো এ কয়দিনে খাওয়া হয়েছে। গতকাল সকালে ফ্রিজ পরিষ্কার করেছি। তাই ভাবলাম বিকেলে বাজারগুলো সেরে ফেলি।

1000026489.jpg

এবার বাজারে আমার দেবর এবং ছোট জা কে নিয়ে গিয়েছিলাম। তো প্রথমে আমি মাছের বাজারে গিয়ে পছন্দমত রুই মাছ এবং আরও কিছু অন্যান্য মাছ কিনে ফেলি। এরপর মুরগির দোকানে গিয়ে মুরগি কিনি।এরপর গিয়েছিলাম মসলার দোকানে সেখান থেকে আমি প্রয়োজন মত কিছু মসলা এবং কয়েক প্রকার ডাল কিনেছিলাম। আর সাথে কিনেছিলাম কিছু চিপস্। এই রঙিন চিপস গুলো খেতে আমার খুব ভালো লাগে।

1000026490.jpg

শনিবারে আমাদের এখানে পাইকারি হাট বসে। এখানে টাটকা শাকসবজি খুব কম দামে পাওয়া যায়। এর আগে আমি বেশ কয়েকবার সেখান থেকে বাজার করেছিলাম। তাই কাঁচা বাজারের জন্য সোজা চলে গিয়েছিলাম সেই পাইকারি বাজারে।সেখান থেকে প্রয়োজনীয় কিছু সবজি আমি কিনেছিলাম এবং সবগুলো সবজি এত টাটকা ছিল যে দেখেই কিনতে ইচ্ছা করছিল।

1000026488.jpg

1000026483.jpg

আমি পাইকারি হাট থেকে সবকিছু বেশি বেশি করে কিনছিলাম যেহেতু খুব কম দামে পাচ্ছিলাম আর সবজি গুলো বেশ টাটকা ছিল। আমি অনেকটা পরিমাণে লেবু কিনেছিলাম কারণ আমাদের বাসায় লেবু না হলে চলেই না। আর এই গরমে লেবুর শরবত খেলে স্বস্তি পাওয়া যায়।আমি ৫০ টাকায় অনেকগুলো লেবু কিনেছিলাম।

1000026487.jpg

পাইকারি বাজারে বেশ কিছু দেশি ফল দেখতে পেলাম।জাম্বুরা, কলা ইত্যাদি। দেবর বললো জাম্বুরা খাবে তাই জাম্বুরা কলা এবং বাবুর জন্য কিছু ফল কিনেছিলাম। যদিও অনেক বাজারের মধ্যে ফটোগ্রাফি করা হয়নি। সময় করে কিছু ফটোগ্রাফি করেছিলাম সেগুলো আপনাদের সাথে শেয়ার করলাম।

1000026485.jpg

1000026482.jpg

তো এই ছিল আজকে আমার মাসকাবারি বাজার করার মুহূর্ত। মাসের এই প্রথম কটা দিন আমার খুবই ব্যস্ততম সময় কাটে। বাজার করার থেকে বাজার গোছানো আরও বেশি কষ্টকর বাসায় এসে সবগুলো বাজার ঠিকঠাক মত গুছিয়ে রাখা।তো আজ এ পর্যন্তই। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 11 months ago 

আপনাদের ওখানে শনিবার করে সাপ্তাহিক হাট বসে যেখানে পাইকারি মূল্যেই ভালো এবং টাটকা জিনিস পান জেনে ভালো লাগলো আপু৷ ঢাকায় সবজিরও এত দাম, সে টাটকা হোক বা না হোক, কিচ্ছু করার নেই। আর গরমে আসলেই নিয়মিত লেবুর শরবত খাওয়া ভালো, তবে চিনি দিয়ে খেলে কিন্তু হীতে বিপরীত। চেষ্টা করবেন চিনি ছাড়া খাওয়ার।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আসলে জীবন যেখানে যেমন, ঢাকায় তো আরো অনেক জটিল অবস্থা

 11 months ago 

ঠিক বলেছেন টাটকা তরতাজা সবজি বাজারে দেখলে মন চায় সব কিনে নেই কিন্তুু সবজি তো অতিরিক্ত কিনে রাখার জিনিস নয় তাই ইচ্ছে থাকলেও কেনা হয় না।আমাদের এখানেও পাইকারি দরে কম দামে পাওয়া যায় তরতাজা সব সবজি।লেবু তো গরমে বা হলে চলেই না লেবু শরবত গরমে সবার স্বস্তি নিয়ে আসে।ফটোগ্রাফি গুলো বেশ সুন্দর হয়েছে।

 11 months ago 

মোটামুটি অনেকগুলো লেবু কেনা হয়েছে, শরবত খাওয়ার জন্য।

 11 months ago 

মাছের বাজার একবারে করে রাখার সুবিধা আছে। সারা মাস ধরে কিনতে হয় না। তাছাড়া যে চিপস গুলোর কথা বললেন এগুলো আগে অনেক খেয়েছি। এখন তেমন একটা খাওয়া হয়না। খুব মজা লাগতো এগুলো খেতে। পাইকারি বাজারে গেলে এই এক সুবিধা টাটকা জিনিস পাওয়া যায় এবং কম দামেও পাওয়া যায়। আপনি একবারে বেশি করে কিনে নিয়ে এসে ভালো করেছেন। আপনার মাসের বাজার দেখে ভালো লাগলো আপু।

 11 months ago 

আসলে চিপসগুলো বাবু খেতে খুব পছন্দ করে আর তাছাড়া আমি নিজেও বেশ খাই, এই জন্যই কেনা হয়েছে আপু।

 11 months ago 

ব্যস্ততা থাকার জন্যই মানুষের জন্ম। মানুষের ব্যস্ততা শেষ নেই। ইচ্ছা করলে আপনি হাত-পা গুটিয়ে বসে থাকতে পারবেন না। শনিবারে আপনাদের ওখানে পাইকারি বাজার চলে এটা জেনে বেশ ভালো লাগলো আর পাইকারি বাজারে জিনিসের দাম একটু কম পাওয়া যায়। কারণ পাইকারি বাজারে অনেক প্রকারের সবজি সব ধরনের জিনিস আসে। তাই পাইকারি বাজারে বাজার করলে একটু সাশ্রয় হয়।

Posted using SteemPro Mobile

 11 months ago 

এই চিন্তাধারা থেকেই আসলে পাইকারি বাজার থেকে বাজারটা করা হয়েছে ভাই।

 11 months ago 

নিজ হাতে নিজের পছন্দ মত বাজার করার মজাই আলাদা। শুনে ভালো লাগলো আপনি আপনাদের নিজের বাজার নিজেই করেন। তবে আপু বাজারের দিন যদি কাঁচা বাজারগুলো করা হয় তাহলে কিছু কম দামে পাওয়া যায় কথাটি আপনি ঠিক বলেছেন। তবে তাজা তাজা শাক সবজি পাওয়া যায়। দেখতেছি আপনি অনেকগুলো বাজারে করেছেন। ধন্যবাদ আপনাকে খুব সুন্দর করে বাজার করা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

আমি আসলে প্রতিনিয়তই চেষ্টা করি নিজেই দেখেশুনে বাজার করার জন্য তাতে এটলিস্ট আত্মতৃপ্তি পাওয়া যায়।

 11 months ago 

আপু আপনি নিজের প্রয়োজনীয় বাজারগুলো নিজেই করেন দেখে ভালো লাগলো। আসলে নিজে নিজে সবকিছু করাই ভালো। তাহলে একেবারে পছন্দ মত সবকিছু কেনা যায়। মাসের শুরুতেই যেহেতু সব বাজার করে ফেলেন তাই আমার মনে হয় চাপ অনেকটা কমে যায়।

 11 months ago 

কিছু করার নেই আপু, আপনার ভাই তো সময় পায়না।

 11 months ago 

যদি নিজের পছন্দমতো বাজার করা যায় তাহলে অনেক ভালো লাগে। আপনার ফ্যামিলির বাজার আপনি নিজ হাতে করেন। তবে বর্তমান সময়ে সব কিছু দাম অনেক ছড়া। তবে অনেক জায়গাতে নির্দিষ্ট একদিন বাজার বসে। ওই বাজার থেকে কাঁচা সবজি বা অন্যান্য জিনিস কিনলে সেগুলোর দাম তুলনামূলক কম পাওয়া যায়। যাইহোক আপনার পছন্দমত মাছ মুরগি এবং সবজি কিনেছেন। একসাথে পুরো মাসের বাজার করে পেলেন এই কারণে সুবিধা হয় আপনাদের জন্য। খুব সুন্দর করে পোস্টটি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

আসলে সবকিছু মাথায় রেখেই বাজারটা করা হয়, কারণ পুরো মাস চালিয়ে নিয়ে যেতে হবে এই বাজার দিয়েই।

 11 months ago 

মাসের বাজার একবারে করে রাখলে খুব ভালো হয়। আপনাদের ঐখানে শনিবারে পাইকেরি বাজার বসে, অল্প মূল্যে অনেককিছু কিনতে পারেন জেনে খুব ভালো লাগলো। পাইকেরি বাজারের সুবিধা হলো টাটকা জিনিস পাওয়া যায় এবং কম দাম। ঠিক বলেছেন আপু, বাজার করার থেকে গুছানো টা সত্যিই বেশি ঝামেলার।

 11 months ago 

এইটা একদম ঠিক বুঝতে পেরেছেন, আসলেই বাসার বাজার গোছানো বেশ কষ্টসাধ্য, তাও আবার একা হাতে।

 11 months ago 

মাসের বাজার একসাথে করলে খুব ভালো হয়। প্রতিদিন বাজারে যাওয়ার ঝামেলা থাকে না। সাপ্তাহিক হাট থেকে জিনিসপত্র তুলনামূলক কম দামে কেনা যায়। সবজি গুলো দেখতে খুব ফ্রেশ লাগছে। আমিও আজকে বিভিন্ন ধরনের মাছ এবং সবজি কিনে এনেছি বাসায়। আমিও একসাথে বেশ কয়েকদিনের বাজার করে ফেলি। পোস্টটি পড়ে খুব ভালো লাগলো আপু। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 11 months ago 

হ্যাঁ আসলেই সবজিগুলো বেশ তরতাজা ছিল এবং দামেও খুব সস্তা ছিল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59824.84
ETH 2666.86
USDT 1.00
SBD 2.48