ঝটপট ডিম ভুনার রেসিপি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন। আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি আজকে আপনাদের সাথে একটি ঝটপট রেসিপি শেয়ার করব। আসলে আমি টিকা দিতে গিয়েছিলাম করোনার। তাই দুপুরে খিচুড়ি রান্না খেয়েছি। রাতে কি রান্না করবো ভেবে পাচ্ছিলাম না। এদিকে বাবুও ঘুমাচ্ছিলো না। পরে বাবুকে ওর বাবার কাছে দিয়ে রান্না করতে রান্নাঘরে যাই। ভাবলাম আজকে একটু ভিন্ন ভাবে রান্না করি যাতে কম সময়ের মধ্যেই রান্না হয়ে যায়। আমার মাকে দেখতাম আমাদের কোনো খাবার ভালো না লাগলে ঝটপট এই রেসিপিটি বানিয়ে দিতেন। তো আমি ডিম ভুনা করেছি খুবই সহজ উপায়ে। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করবো।

InShot_20220908_143040547.jpg

উপকরণসমূহ

★ ডিম
★ পেঁয়াজ কুচি
★ কাঁচামরিচ বাটা
★ আদা-রসুন বাটা
★ জিরা-ধনিয়ার গুঁড়া
★ দারচিনির টুকরা, সাদা এলাচ
★ হলুদ গুঁড়া
★ লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালি

ধাপ-১

প্রথমে আমি চুলায় একটি কড়াই বসিয়েছি এবং দিয়েছি তেল। তেল গরম করে পেঁয়াজ কুচি দিয়ে একদম লাল করে পেঁয়াজগুলো ভেজে নিয়েছি।

PhotoCollage_1662630137235.jpg

ধাপ-২

এরপর দিয়েছি কয়েকটি দারচিনির টুকরা এবং দুইটি এলাচ এবং আদা-রসুন বাটা ও গুঁড়া মসলা।

PhotoCollage_1662630220258.jpg

ধাপ-৩

এরপর সামান্য পানি দিয়ে মসলাটাকে ভালোভাবে কিছুক্ষণ কষিয়ে নেব। কষিয়ে নেওয়ার পর রান্নার জন্য পানি দিয়ে পানিটা ফুটে ওঠা পর্যন্ত অপেক্ষা করব।

PhotoCollage_1662630299704.jpg

ধাপ-৪

পানি যখন ফুটে উঠেছে তখন আমি এর মধ্যে একে একে দুটো ডিম ভেঙে দিয়েছি এবং কিছুক্ষণ ঢাকনা দিয়ে ঢেকে রেখেছে যাতে ডিমগুলি ভালোভাবে সেদ্ধ হয়ে যায়। আসলে আমরা দুজন মানুষ এজন্য দুটো ডিমই রান্না করেছি। এভাবে ডিম ভুনা রান্না করলে অনেক মজা লাগে খেতে।

20220907_204509.jpg

ধাপ-৫

আমি ডিম গুলো ভেঙে দেওয়ার পর পাঁচ থেকে সাত মিনিটের মত রান্না করে নিয়েছি। এরপর আমি রান্নাটি পরিবেশন করছি।

InShot_20220908_142932931.jpg

আপনারা এটা দেখেই বুঝতে পারছেন এটা কতটা সুস্বাদু হয়েছিল। হ্যাঁ খেতে অনেক ভালো লেগেছে আমাদের। আগে আমি অনেকবার খেয়েছি আমার মায়ের হাতের। তবে আজকে অনেকদিন পরে ঝটপট রান্না করলাম। আসলে যখন কোন কিছু রান্না মাথায় আসেনা তখন এরকম ঝটপট রান্না করতে বেশ ভালই লাগে। আর আমাদের মেয়েদের তো কাজই হলো রান্না করার চিন্তা। নিত্যদিনকার চিন্তা আমাদের কি রান্না করবো, সন্ধ্যায় কি রান্না করব, দুপুরে কি রান্না করবো এ ধরনের চিন্তা সবসময় মাথায় ঘুরপাক খায়। তো বন্ধুরা আপনাদের কাছে রেসিপি ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দেবেন। সবাই ভালো থাকবেন, সুস্থ থাকবেন সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  

আমার পছন্দের খাবারের তালিকায় সব সময় ডিম থাকে। সুযোগ পেলে আমি নিজেও রান্না করি মাঝেমধ্যে। তরকারির রং দেখে তো বেশ ভালো মনে হচ্ছে। খেতেও নিশ্চয়ই খুব সুন্দর হয়েছে।

 2 years ago 

তোমার নিমন্ত্রণ রইল আমাদের বাসায় ভাই । আসো বেড়াতে বেশ জমিয়ে আড্ডা হবে । ভালোবাসা রইল।

আপনি বলেছেন তাতেই আমি খুশি শুভ দা। যদিও বাংলাদেশের মানুষ অতিথি আপ্যায়নে সব সময় উপরের দিকেই থাকে। আপনাদের এই সুনাম আপনারা কখনোই নষ্ট হতে দেন না।

 2 years ago 

আপু আপনার ডিম ভুনার রেসিপিটি দেখে আর লোভ সামলে রাখতে পারছি না। এখনই জিভে জল চলে আসছে। ডিমের সাথে পেঁয়াজ বেশি করে দিলে খেতে অনেক ভালো লাগে ডিম ভুনা। অনেক লোভনীয় একটি রেসিপি আজকে শেয়ার করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য করার জন্য। ডিম যেভাবেই রান্না করা হোক না কেনো ভালো লাগে।

 2 years ago 

ডিম ভুনা রেসিপি দেখে অনেক সুস্বাদু মন হচ্ছে। আসলে ডিম ভুনা আমার খেতে খুবই ভালো লাগে। ডিম ভুনা রেসিপি আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপন করেছেন। দেখে ভালো লাগলো শুভকামনা রইল।

 2 years ago 

হুমম ভাইয়া এটা দেখতে যেমন সুন্দর খেতেও অনেক সুস্বাদু ছিলো। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 
ঠিকই বলেছেন আপু এই রেসিপিটি ঝটপট তৈরি করে খাওয়া যায়। তাই আমার মনে হয় কম বেশি অনেকেই এই রেসিপিটি তৈরি করে খেয়ে থাকবেন। আমি ও মাঝে মধ্যে খেয়ে থাকি। আসলে ঝটপট রান্নায় রেসিপিটির তুলনা হয় না। আপনার রেসিপির কালারটাও চমৎকার লাগছে। আসলে অনেক রেসিপি আছে যার পরিবেশন ও কালার দেখতে খাওয়ার জন্য মনটা ছটফট করে। আপু আপনারটা ঠিক তেমন হয়েছে। অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর ও মজাদার ঝটপট ডিম ভুনার রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

ছোট বেলায় আমার মা প্রায়ই রান্না করতেন। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ডিম ভুনার দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। এভাবে ডিম ভুনা করলে খেতে নিশ্চয়ই অনেক মজার হয়। আমি অবশ্যই তৈরি করার চেষ্টা করব। খুবই লোভনীয় লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে আপু এই লোভনীয় রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

হুমম আপু এইভাবে ডিম ভুনা করলে খুব মজা লাগে খেতে। পরবর্তী সময়ে ভিডিও শেয়ার করবো দেখার আমন্ত্রণ রইল।

 2 years ago 

ডিম ভুনা মোটামুটি সবার পছন্দের তালিকায় আছে। আমার কাছে বেশ ভালো লাগে। বাসায় কখনো বাজার না করা হলে ব্যাচেলরদের জন্য এটাই পারফেক্ট খাবার হয়ে যায়।ডিম ভুনা রেসিপি টার কালার একদম বেশ ভালো হয়েছে। রান্নার প্রসেস সমূহ প্রথম থেকে শেষ পর্যন্ত খুবই সহজভাবে দেখিয়েছেন যে কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে। ধন্যবাদ আপু আপনাকে।

 2 years ago 

হুমম ভাইয়া ঠিক বলেছেন। অনেকে আছে মাছ খায় না, মাংস খায় না তবে ডিম খায়না এমন লোক খুজে পাওয়া মুশকিল। ধন্যবাদ সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

ঝটপট হলেও এটা যে খুবই ইউনিক আর সুস্বাদু হয়েছে তা বলার অপেক্ষা রাখেনা। দেখতেই দারুন লাগছে। আর উপস্থাপনাও খুব সুন্দর।

 2 years ago 

ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যের জন্য। পরবর্তী সময়ে ভিডিও আসবে দেখার আমন্ত্রণ রইল।

 2 years ago 

এভাবে ঝটপট কিছু রান্নার স্বাদ আলাদা আপু।ঝটপট ডিমের রেসিপি আমি ও করি মাঝে মধ্যে বাচ্চারা পছন্দ করে খেতে। বুঝা যাচ্ছে খেতে মজা হয়েছিলো। ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 2 years ago 

হুমম আপু ঠিক বলেছেন ঝটপট রান্নার স্বাদ আলাদা। আপনাকেও অনেক ধন্যবাদ এত সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.14
JST 0.028
BTC 59484.75
ETH 2614.53
USDT 1.00
SBD 2.41