বৃষ্টিময় দিনের সকালবেলা

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি মনে করি আমার দেশের এখন সবখানেই কমবেশি বৃষ্টি হচ্ছে। আর এই অবস্থাতে এমনিতেই বাড়িতে থাকতে হচ্ছে, তার মধ্যে বাহিরের অবস্থা খুব একটা ভালো যাচ্ছে না। কারণ এখনও লকডাউন চলছে, তাই এখন সময় কাটছে অনেকের গৃহবন্দি হয়ে।কার কেমন সময় কাটছে এটা আমি বলতে পারবো না। তবে আমার সময়টা অনেকটা গৃহবন্দী হয়ে কাটছে,তার মধ্যে একদম মূলত বাড়ির ভিতর থাকতে হয় সারাদিন। আমি বিশ্বাস করি জীবন যেখানে যেমন এবং জীবনে যে অবস্থায় আসুক না কেন,সেই অবস্থাতেই নিজেকে মানিয়ে নিয়ে হাসিখুশি থাকার নামই হচ্ছে জীবন।


গত কয়েকদিন হল বাজারে বেশ ভালোই টাটকা মাছ পাওয়া যাচ্ছে, আর যার কারণে আমার স্বামী মূলত গত রাতে কিছু মাছ কিনে নিয়ে এসেছিল। এবং আমি বিগত সময়ে বলেছিলাম যে আমার এক স্কুল জীবনের বান্ধবী সাম্প্রতিক সময়ে আচারের ব্যবসা শুরু করেছে অনলাইনে। সে আমাকে কিছু আচার পাঠিয়েছিল, অবশ্য তার বিনিময়ে আমি তাকে কিছু পারিশ্রমিক দিয়েছিলাম।
এই বৃষ্টিময় দিনে, যখন একদম বাইরে প্রচুর বৃষ্টি পড়ছে তখন ঘরের ভিতরে একদম ধোঁয়া ওঠা খিচুড়ির গন্ধ আমাকে উম্মাদ করে তুলেছে। সঙ্গে মাছ ভাজা এবং সঙ্গে সেই বান্ধবীর আচারগুলো। আহা এই রকম পরিবেশে আর কি লাগে।গরম গরম খিচুড়ি, সঙ্গে মাছ ভাজা ও বাহারি রকমের আচার এবং বাহিরে বৃষ্টিময় একটা পরিবেশ সবমিলিয়ে একদম পারফেক্ট। আত্মতৃপ্তি ও প্রশান্তি খুঁজতে খুব বেশি কিছু করা লাগে না। নিজের শুধু সদিচ্ছাই যথেষ্ট।ধন্যবাদ আমার মাকে। যার কারণে আমার আজকের সকালটা আরো সুন্দর হয়েছে।
received_236182424740039.jpeg

Sort:  

আমিও আজ সকলের খাবারে খিচুড়ি খেয়েছি। এইরকম বৃষ্টির দিনে খিচুড়ি ছাড়া যেনো জমেই না...

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

আপনাকেও অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি ব্লগ উপহার দেয়ার জন্য।

 3 years ago 

আপনি বৃষ্টির দিনের সকালের জন্য এরকম রেসিপি প্রস্তুত করেছেন। কিন্তু এখন রাত। বাইরে অনেক বৃষ্টি হচ্ছে। এইরকম রেসিপি দেখে আমার খুব লোভ লাগছে।

 3 years ago 

মূলত মুহূর্তটি সকালের এবং লেখাটি সকালেই লেখা হয়েছে। তবে পোস্ট করা হয়েছে রাতে। রান্নাটি আমার মা করেছে। ধন্যবাদ আপনাকে মন্তব্য করার জন্য।

 3 years ago (edited)

আপু দিলেন তো খুদাটা বাড়িয়ে, ভাজা মাছ, আলুর ভর্তা, খিচুরি, ডিম ভাজী আর আচার , সব মিলিয়ে অসাধারণ।

 3 years ago 

আপু আচার, মাছ ভাজা দেখে জিভে জল চলে এল।ধন্যবাদ শেয়ার করার জন্য। তবে আচারের নাম গুলি উল্লেখ করলে ভালো হতো।

 3 years ago 

ভাবী এগুলো কি দেখাইলেন, আল্লাহ সবগুলো আচারের বৈয়াম সাথে অত বড় ফিশ ফ্রাই, কেমনে কি?

 3 years ago 

সব মা বানিয়েছে ভাই আমার কোন ক্রেডিট নাই।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 60745.98
ETH 2342.23
USDT 1.00
SBD 2.52