মায়ের ভালোবাসা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

গতকাল আমার মা এসেছেন আমার বাসায়। আর গ্রামের বাড়ি থেকে আমার জন্য অনেক কিছু এনেছেন। আমি সেগুলোই আপনাদের সামনে আজকে তুলে ধরব। আসলে মায়েরা এমনই হয় আর মেয়েদের বাসায় অনেক কিছু তারা নিয়ে আসে। আমার মাও ভিন্নতা নয়। তিনি আমার বাসায় যখনই আসেন তখনই বিভিন্ন শাক সবজি, আবাদি জিনিস এবং আরো অনেক কিছু নিয়ে আসেন। আজ সেগুলোই শেয়ার করবো।

20220715_174022.jpg

আমি বাজার থেকে কখনো দুধ কিনে খাইনা। কারণ বাজারের দুধ ভালো না পানি দেওয়া থাকে কিংবা গন্ধ লাগে। আমার মা সবসময় গ্রাম থেকে খাটি দুধ নিয়ে আসেন। যেহেতু বাবুকে এখন একটু আকটু দুধ খাওয়াই সেই কারণে তাকে ভেজাল ছাড়া খাবার দেওয়ার চেষ্টা করি।

20220922_171715.jpg

কয়েক দিন আগে আমি বাবার বাড়ি গিয়েছিমাম। আপনাদের ভাইয়ার দরকারি কাজ থাকায় তাড়াতাড়ি চলে আসতে হয়েছিলো। যদিও আমার আমাকে পিঠাপুলি খাইয়েছিলো তারপরও তার মন ভরেনি। আমার জন্য অনেক তালের রস, চালের গুঁড়া এনেছেন। বলছে রেখে রেখে অল্প অল্প করে বানিয়ে খেতে।

PhotoCollage_1663905634352.jpg

এরপর এনেছে মিষ্টি। যেটা সব বাবা-মা মেয়ের বাসায় এনে থাকে। আরও ছিলো রান্না করা ফিরনি, সেমাই। আরও এনেছিলো আমার সবচেয়ে পছন্দের কচুশাক এবং হেলেঞ্চা শাক। হেলেঞ্চা শাক অনেকেই চিনে থাকবেন। বাসায় গিয়েও খেয়েছি রেসিপিও আছে এখনও আপনাদের সাথে শেয়ার করা হয়নি তবে খুব তারাতাড়ি করবো। এছাড়া ছিলো কচুরবই এবং আতপ চাল। এগুলো সব আমাদের বাড়ির আমার বাবার চাষ করা কচুরবই,চাল।

PhotoCollage_1663905707356.jpg

আসলে সত্যি বলতে কি আমরা বাহিরের খাবার খুব একটা খাই না। আর আমি বাজার থেকে এই ধরনের জিনিস গুলো কিনি না আর আমি খেতেও পারি না। যেমন কচুশাক অনেকেই কিনে দেখি কিন্তু আমি খেতে পারব না কারণ কোথা থেকে তুলে এনে বাজারে বিক্রি করে আমরা কো জানিনা। আর আমার মা আমাকে সবসময় বেশি করে এনে দেয় যেগুলো আমি একবারে সেদ্ধ করে ফ্রিজে রেখে দেয়। আমি একটু একটু করে রান্না করি।

তো যাইহোক আমার মায়ের এই আনা নেওয়া চলতেই থাকবে। সব মা বাবাই এমন হয়। আমার খুব ভালো লাগে আসলে শহরে প্রায় সব খাবারেই ভেজাল। সেখানে আমরা এবং বাবু খাঁটি খাবার পাচ্ছি এটাই অনেক। বন্ধুরা আজকে এই পর্যন্ত। দেখা হবে পরবর্তী সময়ে অন্য কোন বিষয় নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago (edited)

আপু মায়ের ভালোবাসা অতুলনীয়। আপনার মা গ্রামের এসেছেন দেখে অনেক ভালো লাগল আপু।সেই সাথে বেশি করে মনে পড়ে গেল আমার মায়ের কথা। আমার মা যখন আমার বাসায় বেড়াতে আসে অনেক জিনিস এনে দেয় ২/৩বস্তা মত। না আনার জন্য বললে এনে। বলে এখানে টাটকা খেতে পায় না তাই এনে দেয়।অনেক ধন্যবাদ আপু আপনার মনের অনুভূতি টা শেয়ার করাব জন্য।

 2 years ago 

মায়ের ভালোবাসা যেমন শেষ হওয়ার নয় ঠিক তেমনি মায়ের ভালোবাসা কখনো সীমাবদ্ধ নয়। মায়ের কাছ থেকে পাওয়া যায় অসীম ভালোবাসা। মা ও ছেলের জন্য শুভকামনা এবং দোয়া রইল।

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। আসলে বাবা মায়ের ভালোবাসা কখনো শেষ হবার নয়। তাদের ভালোবাসা সীমাহীন।

 2 years ago 

প্রথমে বলবো সকল মা সবসময় ভালো থাকুক এই কামনা ৷
মায়ের ভালোবাসা আর তার ৠৃন কখনো সোদ করার মতো নয় ৷
মায়ের মন সবসময় সন্তানদের জন্য চিন্তা করে ৷

আর একটা কথা কি আমাদের সমাজে একটি মেয়েকে বিয়ে দেওয়ার পর বলে আজ থেকে ঝামেলা মুক্ত ৷আসলে তা নয় বিয়ে দেওয়ার পরেও মা বাবা ভাবে ৷ যে মেয়েটা কেমন আছে কি করছে নানা চিন্তা ভাবনা ৷

যা হোক গ্রাম থেকে অনেক কিছু এনেছে ৷দেখে ভাল লাগলো ৷

 2 years ago 

আসলে ভাইয়া আমি মনে করি মেয়েদের বিয়ে দেওয়ার পর বাবা-মার দায়িত্ব আরো বেড়ে যায় মেয়ের প্রতি এবং মেয়ের শশুড় বাড়ির প্রতি। আমার বাবা মাকে দেখেই সেটা বুঝতে পারি।ধন্যবাদ সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago (edited)

মায়ের ভালোবাসার কাছে পৃথিবীর সকল কিছু একেবারেই ম্লান। আন্টির ভালোবাসা গুলো দেখে কিন্তু আমার খুব হিংসে হচ্ছে ভাবি। আমার যখন মা ছিল তখন মা আসার সময় এরকম বস্তা ভরে আমার জন্য জিনিস নিয়ে আসতো তখন খুব মায়ের সাথে খুব রাগ করতাম যে এগুলো আনার কি দরকার ছিল, এখন খুব মিস করি মায়ের ভালোবাসা গুলো। পৃথিবীর সকল মা ভালো থাকুক এই প্রার্থনা করি ঈশ্বরের কাছে। মা মেয়ে দুজনের জন্য অনেক অনেক শুভকামনা রইল। ❤️❤️

 2 years ago 

আসলেই ভাবি মায়ের ভালোবাসার সাথে কোন কিছুর তুলনা হয়না। কষ্ট পাবেন না কেউই সারা জীবন বেঁচে থাকে না আপনাকে আমাকে সবাইকে যেতে হবে। তবে আমার মাকে দেখে হিংসা করবেন না আমার মা কিন্তু আপনার জন্যও নিয়ে আসে। এই যে এবার আপনার জন্য শাক কচুরবই নিয়ে এসেছে একবার গিয়ে দিয়ে আসবো।❤️❤️

 2 years ago 

সেটা আমি জানি যে আন্টি আমার জন্য কিছু না কিছু নিয়ে আসবেই তার কারন উনি আমাকেও অনেক ভালোবাসে,আমিও আন্টিকে মন থেকে শ্রদ্ধা জানাই। ওনার জন্য ভালোবাসা শুভকামনা নিরন্তর 💜❤️

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63239.86
ETH 2621.03
USDT 1.00
SBD 2.77