ঝাপসা শৈশব

in আমার বাংলা ব্লগ3 years ago

গায়ের পাশ দিয়ে খুব জোরে একটা সাইকেল চলে গেল এবং তাতে দুজন ছিল।একজন খিলখিল করে হাসছে আর একজন বলছে, বাবা মজা পাচ্ছো তো। আমার বুঝতে বাকি রইলো না যে তারা বাবা আর সন্তান।প্রতিদিন সকালবেলা নিয়ম করে হাঁটাহাঁটি করি। কারণ এই মুহূর্তে আমার হাঁটাহাঁটি করা ভীষণ জরুরী। যাইহোক এই জন্যই সকালবেলা হাঁটতে বের হয়েছে এবং সকালবেলায় ঘটনাটা ঘটেছে।


হুট করে চোখের কোনায় পানি চলে এসেছে,আমি বুঝতে পারছি এটা আমার সেই শৈশবের একটা ঘটনার মতো ঘটছে। কারণ আমি যখন ছোট ছিলাম আমার বাবা আমাকে ঠিক এরকম সাইকেলে করে নিয়ে গ্রামের রাস্তায় ঘুরে বেড়াতো। কারন আমি খুব উপভোগ করতাম সময়টা। আমি মাঝেমাঝে বায়না ধরতাম বাবার কাছে, যে বাবা আমাকে তুমি সাইকেলে করে একটু ঘুড়াও।আমার মনে হয় বাচ্চাটি ঠিক একই রকম অবস্থা করেছে বাড়িতে, যার কারণে তার বাবা তাকে নিয়ে ঘুরতে বের হয়েছে সকালবেলা গ্রামের রাস্তায়। যাইহোক এই নিরিবিলি পরিবেশে বাবা আর ছেলে সাইকেলে করে ঘোরাঘুরি করছে বিষয়টা আমার কাছে খুব ভালোই লেগেছে এবং আমার শৈশব মনে পড়েছে হঠাৎ করে।
শৈশব গুলো বড্ড ঝাপসা হয়। শৈশব গুলো হঠাৎ করে মনে পড়ে যায় এবং হুট করে চোখগুলো ভিজিয়ে দিয়ে যায়। যেমনটা হয়েছে সকালবেলা আমার। আমি মোটেও কল্পনা করিনি সকালবেলা আজকে আমার সামনে এরকম একটা ঘটনা ঘটবে। যাইহোক অতীত গুলো আসলেই অনেক সুন্দর ছিল এবং অতীতেই অনেক ভালো ছিলাম। এখনো মিস করি সেই অতীতের সময় গুলোকে। সেই সাইকেলে করে ঘোড়াঘুড়ি সময়গুলোকে। যত বড় হচ্ছি সবকিছু যেন ঝাপসা হয়ে যাচ্ছে।
1626671517289-01.jpeg

1626671538447-01.jpeg

Sort:  

শৈশবের কথা ভাবলেই সেখানে ফিরতে ইচ্ছা করে

 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য।

 3 years ago 

এটা সত্যি দারুন একটা স্মৃতিময় বিষয়, আমরা প্রায় সবাই এই আনন্দটা উপভোগ করেছি। কারন আগেতো প্রায় বাড়ীতে সাইকেল থাকতো, আমাদের বাড়ীতে দুইটা ছিলো। অতীতের সেই স্মৃতিটা মনে করিয়ে দিলেন ভাবী।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63039.96
ETH 2549.01
USDT 1.00
SBD 2.78