নিজের হাতে গাছ থেকে আম পেড়ে কেঁটে খাওয়ার মহূর্ত

in আমার বাংলা ব্লগlast year

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন।আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। এখন জ্যৈষ্ঠ মাস আর এই মাসে প্রচুর ফলমূল পাওয়া যায়। আম,কাঁঠাল,জাম,লিচু ইত্যাদি ইত্যাদি। যদিও এখন প্রায় সব ফলই বারো মাসে পাওয়া যায়। তবে সিজনের ফল খাওয়ার মজাই আলাদা। বিশেষ করে সেই ফল যদি নিজেদের গাছের হয়। আমি গত পোস্টে বলেছি যে আমি বাজার থেকে ফলমূল খুব কমই কিনে খাই। এইতো সেদিন গ্রামে গিয়ে অনেক লিচু কিনলাম খেলাম।আমার বাবার বাড়িতে অনেক আমের গাছ আছে। আর আমের সিজনে গিয়েছি আম খাব না তাই কখনো হয়। তবে আমি আবার সব গাছের আম খাই না।

20230523_184641.jpg

আমাদের বাড়ির মধ্যে অনেক বড় একটি আম গাছ আছে। যে গাছের আম অনেক বড় হয় এবং কোন আশ থাকেনা। আর খেতেও খুব ভালো। আমি শুধু সেই গাছের আমই খাই।বাড়িতে গিয়ে এবার প্রচুর গাছ পাঁকা আম খেয়েছি সাথে কাঁচামিটে আম।বাজারে অনেক আগে থেকেই পাঁকা পাওয়া যাচ্ছিল। আমি একদিন বাবুর বাবাকে বলেছিলাম যে কিছু আমি কিনি।তো দোকানে গিয়েছিলাম গিয়ে দেখি আম গুলোর এত বাজে অবস্থা। যেগুলো দেখে খাওয়া তো দূরের কথা কিনতেই ইচ্ছে করে নি।

PhotoCollage_1685076994326.jpg

যে ছবিগুলো আমি আপনাদের সাথে শেয়ার করেছি এগুলো গতদিন দুপুরবেলা বাবুর বাবাকে আম কেঁটে দিয়েছিলাম খাওয়ার জন্য। উনি একদম খেতেই চায়না এভাবে কেটে দিলে একটু আকটু খায়।তাই কেঁটে দিয়েছিলাম।নিজেদের গাছের পাকা আম খাওয়ার মজাই আলাদা আর তাও যদি সেটা নিজের হাতে পেড়ে খাওয়া হয় সেটাতে তো আরো বেশি মজা। এই আমগুলো আমি বাড়ির ছাদ থেকে নিজের হাতেই পেরেছিলাম গাছ থেকে।

PhotoCollage_1685077011607.jpg

আমরা গতকাল শহরে চলে এসেছি এবং আসার সময় আমার মা অনেকগুলো আম দিয়েছেন যাতে আমি রেখে রেখে বাবুকে খাওয়াতে এবং নিজে খেতে পারি। আমি এই শেষে একটা কথাই বলতে চাই আপনারা এই সিজনে যে যে ফলমূল গুলো পাওয়া যায় সেগুলো আপনারা প্রচুর পরিমাণে খান আমার বিশ্বাস সারা বছরের পুষ্টির ঘাটতি পূরণ হয়ে যাবে।

PhotoCollage_1685077061754.jpg

তো বন্ধুরা এই ছিল আমার নিজেদের গাছের আম পেড়ে খাওয়ার মুহূর্ত। আমার মত কে কে গাছ থেকে আম পেড়ে খেতে পছন্দ করেন আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে আমাকে জানাবেন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন বিষয় নিয়ে।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

Sort:  
 last year 

বর্তমানে আমের মৌসুম চলছে আর এই সময় আম খাওয়ার দিকে ধুম পড়ে গেছে। নিজের কাছে থেকে অন্যের কাছে আম পেড়ে ক্ষার মজাটা অন্যরকম। যেহেতু আপনি নিজের হাত দিয়ে নিজের গাছের আম পেড়ে খেয়েছেন। আপনার মত আমরাও নিজের হাতে নিজের গাছে আম পেড়ে খেতে খুব পছন্দ করি। বর্তমানে বাজারে যেসব পাকা আম পাওয়া যাচ্ছে এসব আমগুলো সবই ফরমালিন দিয়ে পাকানো। তাই নিজের গাছের আম খাওয়াটাই উত্তম।

 last year 

কি ভাইয়া বাজারের আমগুলো দেখতে বেশ আকর্ষণীয় হলেও খেতে খুব একটা ভালো হয় না একদম বাজে স্বাদ।তাই আমার মনে হয় বাড়িতে যে আম হয় সেগুলো বেশি বেশি করে খাওয়া উচিত।

 last year 

নিজের হাতে গাছ থেকে আম পেড়ে সেটা খাবার মজাই অন্যরকম। আর আপনি যেভাবে আম কেটে খেয়েছেন তা দেখেই তো আমার লোভ লেগে যাচ্ছে। খুবই ভালো লাগলো আপনার তৈরি করা এই পোস্ট দেখে।

 last year 

ধন্যবাদ ভাইয়া পোস্টটি দেখে সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

গ্রামের বাড়িতে গাছ থেকে আম পেড়ে খাওয়ার মজাটাই অন্যরকম। আমগুলো দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু । আপনার মত আমার নিজের কাছেও এরকম আম কেটে ছোট ছোট টুকরো করে খেতে ভালো লাগে।

 last year 

ঠিক বলেছেন আপু নিজের গাছের আম পেড়ে খাওয়ার মজাই আলাদা। সত্যি বলতে এই আমগুলো আমার ভীষণ পছন্দের এবং আমাদের বাড়ির গাছের আম খেতে খুবই সুস্বাদু। ধন্যবাদ আপু।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন নিজের হাতে গাছ থেকে আম পেড়ে কেঁটে খাওয়ার মহূর্ত। আপনার পোস্টে পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে। সত্যি আপু নিজের হাতে আম পেড়ে খেতে বেশ ভালোই লাগে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 last year 

গ্রামের বাড়িতে গিয়ে নিজের গাছ থেকে আম পেড়ে খাওয়ার মজাই আলাদা । বাজারের ফরমালিন যুক্ত আমগুলো কিনে খাওয়ার থেকে নিজের কাছে আম খাওয়া কত ভালো ‌ আপনার ফটোগ্রাফি তে আমগুলো দেখে খেতে ইচ্ছে করছে। আসার সময় অনেকগুলো আম নিয়ে এসেছেন। কিছু আম আমাদের জন্য পাঠিয়ে দিয়েন। নিজের গাছের আম পেড়ে কেটে খাওয়ার এত সুন্দর একটি মুহূর্ত আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 last year 

কুরিয়ারে পাঠালে যেতে যেতে আম নষ্ট হয়ে যাবে। আপনি সময় করে চলে আসুন গাছ থেকে টাটকা পেড়ে খাওয়াবো।ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

ঠিক বলছেন আপু নিজ হাতে নিজের গাছ থেকে আম পেড়ে খাওয়ার অনুভূতি আলাদা। আমিও আপনার মত আশযুক্ত আম একদম পছন্দ করি না। যেগুলোতে আশ কম সে সব ধরনের আম গুলো অনেক বেশি ভালো লাগে। আপনাদের গাছের আম দেখতেছি অনেক মজার হবে দেখে বুঝা যাচ্ছে কালার। ঠিক বলছেন আমের সিজনে কিংবা যে কোন ফলের সিজনে যদি প্রচুর পরিমাণ খাওয়া যায় তাহলেপুষ্টির ঘাতটি পূরণ হবে।

 last year 

জ্বী আপু আমাদের গাছের এই আমগুলো খেতে অনেক সুস্বাদু আর কোন আঁশ নেই। যার কারণে আমার বেশি পছন্দ। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.15
JST 0.029
BTC 63651.41
ETH 2679.55
USDT 1.00
SBD 2.80