বাবু সোনার গোসলের ভিডিও || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

কাল আমি আমার ছেলের গোসলের কিছু ছবি শেয়ার করেছিলাম। আসলে এটা শেয়ার করার কোন ইচ্ছে ছিল না আমার। তবে আমার মা এবং বোন বলছিল যে আপনাদের সাথে শেয়ার করতে। তাই আমি আপনাদের সাথে শেয়ার করেছিলাম। আসলে এসব অন্ধবিশ্বাস আমিও খুব একটা বিশ্বাস করিনা। তবে সন্তানের সুস্থ থাকার জন্য বা আপনজনদের সুস্থ থাকার জন্য কিছু কিছু কুসংস্কার, অন্ধবিশ্বাস এখনো আমরা মেনে চলি।

PhotoCollage_1664535158487.jpg

আজকে আমি আমার ছেলের গোসলের ভিডিও আপনাদের সাথে শেয়ার করছি। আসলে আমি আপনাদের সাথে কোনো অন্ধবিশ্বাস বা কুসংস্কার শেয়ার করছি না আমি শেয়ার করছি আমার ছেলের হাসি মাখা মুখ। ছেলেটা আমার সবসময় দুরন্তপনা করত। সে অসুস্থতায় একদম চুপ হয়ে গিয়েছিল। আর কয়দিন আমার ছেলে হাসতে ভুলে গিয়েছিল, খেলতে ভুলে গিয়েছিল। তো বেশ কয়দিন রোগের যন্ত্রণা সহ্য করে প্রায় সুস্থ হয়েছে। এখন ও একটু খেলাধুলা করছে এবং মন খুলে হাসছে। যেটা আপনাদের সাথে আমি শেয়ার করছি। আসলে ও চুপচাপ থাকলে আমার ভালো লাগেনা।


শুধু আমার বাচ্চা নয় যখন কোন বাচ্চারা বেশি দুষ্টুমি করে তখন একদম সহ্য করা যায় না। আবার যখন বাচ্চারা একটু দুষ্টুমি করা কমিয়ে দেয় বা অসুস্থ হয়ে পড়ে তখন মনে হয় যে দুষ্টুমি করাই ভালো। আমার ক্ষেত্রেও সেটাই হয়েছে আমিও ভাবছিলাম কখন আমার ছেলেটা সুস্থ হবে কখন ও দৌড়াবে, খেলবে।

20220930_115832.jpg

অনেক বাচ্চারা আছে যারা গোসলের সময় ভীষণ কান্না করে। তবে আমার ছেলেকে কখনো আমি গোসলের সময় কান্না করতে দেখিনি। পানি পেলে ও ভীষণ খুশি হয় এবং পানি নিয়ে খেলতে শুরু করে দেয়। আমি কিছুদিন আগেও হয়ত ওর একটা ভিডিও শেয়ার করেছিলাম যেখানে আমরা ঘুরতে গিয়েছিলাম এবং ও ওয়াটার পুলে অনেক খেলছিল। আসলে এরকম ছোট ছোট খুশি গুলো খুব ভালো লাগে দেখতে। মা-বাবা হয়ে চোখের সামনে সন্তানকে বেড়ে ওঠতে দেখার মত সুখ মনে হয় পৃথিবীতে আর কিছু নাই আমি চাই সব সময় ওর মুখে এই হাসি টুকু লেগে থাকুক।

বন্ধুরা আজকে এই পর্যন্তই। অবশ্যই সবাই আমার ছেলের জন্য দোয়া করবেন। আর সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

অনেক ভালো লাগলো আপু বাবুর গোসলের ভিডিও দেখে। আপনি একদম ঠিক বলেছেন যখন কোন বাচ্চা অসুস্থ হয়ে পড়ে তখন মনে হয় কবে সে সুস্থ হয়ে দৌড় দিবে এবং খেলা করবে। বাবুর গোসল করার এত সুন্দর মুহূর্ত আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। বাবুর জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

আপু আসলেই সন্তান যখন অসুস্থ হয়ে পড়ে তখন মায়েদের কাছে কিছুই ভালো লাগেনা। তাই আপনার সন্তান অসুস্থতার কারণে আপনার ইচ্ছে করেছে কখন আপনার ছেলে সুস্থ হবে আর দৌড়াদৌড়ি করবে। ছোট বাচ্চারা অসুস্থ হয়ে গেলে যেন পুরো ঘর অন্ধকার হয়ে থাকে। আসলেই অনেক বাচ্চারা গোসল করার সময় কান্না করে কিন্তু আপনার বাচ্চাটি অনেক খুশি হয়ে যায় জেনে খুবই ভালো লাগলো।

 2 years ago 
আমাদের এলাকায় ও নানি এবং দাদিদের মধ্যে এমন কিছু ধারনা দেখা যায়।আসলে তারা মনে করে এসব কাজ করলে মঙ্গল হয়।আসলে যদিও এসবের কোন সাইন্টিফিক ব্যাখা কেউ বলতে পারবে না।কিন্তু অদ্ভুত বিষয় হচ্ছে অনেকে সুস্থ হয়ে উঠে।মা হিসেবে সন্তানের সুস্থতার জন্য যা করনীয় আপনি তাই করেছেন।আসলে এটা ঠিক সন্তান বেশি দুষ্টমি করলে ও ভালো লাগে না আবার একেবারে চুপ হয়ে গেলেও খুব ভালো লাগে।সর্বোপরি আপু আপনার বাবুটিকে দেখতে খুবই কিউট লাগছে আর এমন বাচ্চারা গোসল করার সময় কিভাবে কান্না করতে পারে।আমি ও দোয়া করি আপনার বাবু সময় সময় হাসিমুখে থেকে আপনার মনে সুখের বন্যা বয়ে আনুক।অসংখ্য ধন্যবাদ আপু, বাবু সোনার গোসলের ভিডিওর মাধ্যমে আপনার মনের অনুভূতি আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 2 years ago 

যদিও গত পর্বে আপনার এই গোসল সম্পর্কে আমি জানতে পেরেছি, তবে আজকে ভিডিওর মাধ্যমে আরো ভালোভাবে দেখে নিলাম জেনে নিলাম। আপনি ঠিক বলেছেন আপু যখন বাচ্চারা খুব বেশি দুষ্টামি করে তখন অনেক অসহ্য লাগে কিন্তু যখন অসুস্থ হয়ে পড়ে চুপচাপ হয়ে পড়ে তখন মনে হয় যেন দুষ্টামি করুক তবুও সুস্থ থাক।

 2 years ago 

বাচ্চারা আসলে ঘর মাতিয়ে রাখে,তাই চুপ হলেই শান্তির চেয়ে অশান্তিটাই বেশি লাগে।আমাদের বাড়িতেও এই গোসলটা প্রায় দেখেছি।আসলে এসবের কোনো ব্যাখ্যা নেই,বাড়ির মুরুব্বিদের মনের শান্তি।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33