ভিডিও দেশি মুরগির ঝাল ভুনা || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি গতকাল একটি রেসিপি পোষ্ট করেছিলাম সেটি হচ্ছে দেশি মুরগির ঝাল ভুনা। আজকে আমি সেই রেসিপির ভিডিও আপনাদের সাথে শেয়ার করছি। আমি প্রতিনিয়ত আপনাদের সাথে রেসিপির ভিডিও শেয়ার করার চেষ্টা করি। আজকেও আপনাদের সামনে মজাদার রেসিপির ভিডিও নিয়ে হাজির হয়েছি।

20220826_120151.jpg

আমি রান্নাটি মূলত শায়ান বাবুর জন্যই করেছিলাম। ও যেহেতু এখন একটু আকটু খাবার খায়। তাই ওকে আমি মাছ, মাংস, ডিম একেক দিনে একেকটা দেওয়ার চেষ্টা করি। ওকে খাওয়ানোর জন্য আমি বাড়ি থেকে বেশকিছু দেশি মুরগি এনেছিলাম এবং ওর জন্য আমি রান্না করেছিলাম। ও খাবে আমরাও খাবো।


অনেকে হয়তো ভাবছেন বাবুর খাবার তাহলে আমি এত মরিচ কেন ব্যবহার করেছি রান্নায়। আসলে বাবুকে আমি মাংস গুলো ধুয়ে ছোট ছোট করে পিস করে খাওয়াবো। যেহেতু একই খাবার আমরাও খাবো। এজন্য আমি ঝাল একটু বেশি পরিমাণে দিয়েছি।

আপনাদের ভাইয়াও খুব পছন্দের খাবার দেশি মুরগি। বিয়ের পর থেকে আমার মা তাকে অনেক দেশি মুরগি খাইয়েছে। বলতে গেলে বিয়ের পর থেকে যখনই ও আমাদের বাসায় বেড়াতে গেছে তখনই ওকে দেশি মুরগি খাওয়ানো হয়েছে। দেশি মুরগির রোস্ট, দেশি মুরগি আলু দিয়ে ভুনা বিভিন্ন ধরনের রেসিপি ওকে খাওয়ানো হয়েছে। কারণ এগুলো আমার মায়ের খামারের মুরগি। আমার মায়ের বাসায় অনেক মুরগি আছে। আপনাদের ভাইয়া আমার বাবার বাড়িতে গেলে দেশি মুরগির মাংস ছাড়া খেতেই চায়না। প্রত্যেক দিন সকালে দেশি মুরগির একটা করে ডিম সেদ্ধ করে তাকে খেতে দেওয়া হতো।

InShot_20220826_133136684-01.jpeg

বাবু যখন আমার গর্ভে ছিল তখন আমি প্রচুর পরিমাণে দেশি মুরগি খেয়েছি এবং দেশি মুরগির ডিম খেয়েছি। আমার সিজারের পর অনেক দেশি মুরগী খাওয়া হয়েছে। কারণ আমার রক্তের সমস্যা দেখা দিয়েছিল। তো ডাক্তার আমাকে বলেছিল প্রচুর পরিমাণে ছোট দেশি মুরগি খেতে হবে। আমার মা আমার জন্য অনেকগুলো মুরগি রেখেছিলেন যাতে আমি সিজারের পর খেতে পারি। কেননা ছোট ছা মুরগির মাংস খেলে শরিরে রক্ত হয়।

তো বন্ধুরা আমি এই পর্যায়ে রেসিপি নিয়ে কোন কথা বলবো না। কারন আপনারা আমার লিখিত পোস্ট দেখে বুঝতে পেরেছেন। আশা করছি ভিডিও দেখে পুরোটি বুঝে যাবেন। তো বন্ধুরা ভিডিওটি ভালো লাগলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে আমাকে জানাতে ভুলবেন না। সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন এবং সুরক্ষিত থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

লোভনীয় একটি রেসিপি শেয়ার করেছেন আপু। দেখি মুরগির মাংস ভুনা খেতে ভিশন ভালো লাগে। আপনার রেসিপি দেখে তো জিহ্বা দিয়ে পানি চলে আসলো। আসলে এখন দেশি মুরগি‌ এবং মুরগির ডিম খুব একটা পাওয়া যায় না।আর আমাদের ভাইয়া কপাল ভালো যে শশুর বাড়ি গিয়ে প্রচুর পরিমাণে দেশীয় মুরগির রোস্ট, ভুনা,ডিম খেতে পেরেছে। ভিডিও মাধ্যমে রেসিপি পোষ্ট করলে অনেক সুবিধা হয়। কারণ কেউ চাইলে সহজেই তৈরি করতে পারবে দেখে দেখে। ধন্যবাদ আপু আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু এই সময় শায়ন বাবুকে ভালো ভালো খাবার দেওয়াই উচিত ৷কারন বর্তমান শায়ন বাবুকে প্রচুর পরিমানে ভিটামিন প্রোটিন খাওয়াবেন ৷আর সত্যি আপু দেশি মুরগীর রেসেপি টি অনেক সুন্দর হয়েছে ৷আর দেশী মুরগীতে প্রচুর পরিমানে ভিটামিন আছে ৷

 2 years ago 

আপনার দেশি মুরগি প্রস্তুত করার ফটোগ্রাফি গুলা আমি দেখেছি রেসিপিটি দেখেই খুব লোভ হচ্ছিল বেশ মজাদার হয়েছিল মনে হয় খেতে।। তাছাড়া প্রস্তুত প্রণালী আপনি সুন্দরভাবে উপস্থাপন করেছিলেন।। আজ আপনার মুরগির মাংসর রেসিপি প্রস্তুত করার ভিডিও উপলবটি দেখে খুবই ভালো লাগলো।।

 2 years ago 

দেশি মুরগির মাংস আসলে একটু আলাদাই মজা হয়। আপনার দেশি মুরগির রেসিপি দেখেছিলাম দেখতে খুব লোভনীয় লেগেছিল। আমার কাছে খুব ভালো লেগেছিল আজকে ভিডিও দিয়েছেন খুবই ভালো লাগছে।

 2 years ago 

বাচ্চারা ঝাল একেবারেই খেতে পারে না। সেজন্য অধিকাংশ মায়েরাই মাংস ধুয়ে খাওয়াই। দেশি মুরগির ঝাল ভুনা রেসিপি টা বেশ দারুণ হয়েছে আপু। দেখে তো আমার লোভ লাগছে। অনেক সুন্দর উপস্থাপন করেছেন ভিডিও ব্লগ এর মাধ্যমে। ধন্যবাদ আপনাকে।।

 2 years ago 

খুব অসাধারণ লেগেছে আপু আপনার তৈরি করা দেশি মুরগির ঝাল ভুনা রেসিপির ভিডিওটি।আসলে যাদের পড়ে রেসিপিটি তৈরি করতে সমস্যা হবে তারা এই ভিডিওটির মাধ্যমে আরও সহজেই রেসিপিটি তৈরি করতে পারবে।অসংখ্য ধন্যবাদ আপু, ভিডিও করে পুনরায় দেশি মুরগির ঝাল ভুনা রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনার রেসিপি দেখে জিভে জল চলে আসল। আপনার রেসিপি দেখে তো অনেক খিদা লেগে গেছে।এভাবে মুরগির ঝাল রেসিপি খেতে খুবই সুস্বাদু লাগে। আপনি খুব সুন্দর ভাবে রেসিপির ধাপগুলো ভিডিওর মাধ্যমে তুলে ধরেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার পর। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

দেশি মুরগির ঝাল ভুনা আমার কাছে অনেক বেশি সুস্বাদু লাগে আজকে দুপুরে দেশি মুরগির ঝাল ভুনা দিয়ে খেলাম আহ সে কি স্বাদ বলে বোঝাতে পারবো না।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে দেশি মুরগি রান্না করেছেন। ভিডিও করে দিলে যেকোনো কিছু বুঝতে বেশ সুবিধা হয়। দেশি মুরগি আমার বেশ পছন্দ। আপনাকে ধন্যবাদ আপু ভিডিওসহ দেশি মুরগির রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি খুব সুন্দর করে সাজিয়ে ভিডিও দেশি মুরগির ঝাল ভুনা রেসিপি করেছেন। খুব লোভনীয় পোস্ট ।রেসিপিটি দেখে আমার জিভে জল এসে গেলো। আপনি শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর করে সাজিয়ে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59325.16
ETH 2609.11
USDT 1.00
SBD 2.41