প্রভু ভক্তি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আমি এই নিরীহ প্রাণীর মাঝে যে প্রভুভক্তি দেখেছি, তা মানুষের মাঝেও আমি এমনটা কখনো দেখিনি। আজকে আমি সেই বিষয়টা কিছুটা বলার চেষ্টা করব। যেটা ঘটেছিল আমার শ্বশুরবাড়িতে গিয়ে। আজ সেই ঘটনার বর্ণনা দেওয়ার চেষ্টা করব। আশা করি বিষয়টা আমার পাঠকদের ভালো লাগবে।
20210917_122959.jpg
শ্বশুরবাড়িতে কেন গিয়েছিলাম তার মোটামুটি ধারণা আপনারা ইতিমধ্যে পেয়েছেন। যাইহোক ওই বিষয়টা আমি আর নতুন করে বলতে চাচ্ছি না। তবে যেহেতু আজকের বিষয় প্রভুভক্তি, সেটার বিষয়ে একটু আলোকপাত করব।


সেদিন যখন গাড়ি থেকে প্রথম নেমে ছিলাম, নামার পর পরই বাড়ির দরজার সামনে যেতেই মোটামুটি শরীরের কাছে এসে আমাদের ঘোরাঘুরি করা শুরু করল এবং কিছুক্ষণ পরে সে একটা ভিন্ন রকম ভাবে আওয়াজ করল। আমি বুঝতে পারলাম যে,সে আমাদেরকে মোটামুটি ভালোভাবেই স্বাগত জানিয়েছে নতুন বাড়িতে।
আমার শ্বশুরের সঙ্গে টমির কিভাবে সম্পর্ক হয়েছে, তা আমার সঠিক ধারণা নেই। তবে আমি যতদূর শুনেছি আমার শ্বশুর নাকি গ্রামের রাস্তায় ঘুরতে গিয়ে, টমিকে কুঁড়িয়ে পেয়েছিল এবং তারপর থেকেই টমির স্থান হয় আমার শ্বশুরবাড়িতে এবং মূলত আমার শ্বশুরের সঙ্গে তার সখ্যতা তখন থেকেই শুরু হয়ে যায়।
20210917_122952.jpg
সময়ের পরিক্রমায়, টমি মোটামুটি ভালো একটা শক্ত অবস্থান তৈরি করে নিয়েছে আমার শ্বশুরবাড়িতে এবং তার মোটামুটি বংশবিস্তার হয়েছে এবং সে মূলত তাঁর পরিবার নিয়ে আমার শশুরবাড়ীতেই অবস্থান করে এবং তার কাজ মূলত বাড়িটাকে পাহারা দেওয়া এবং সে তার দায়িত্ব প্রচুর ভালোভাবে করে থাকে। আমি ছোট্ট একটা ঘটনা বলব আশা করি ভালো লাগবে।
20210917_154535.jpg
আমার শ্বশুর সারাদিন অফিস করে আসার পরে যখন বাড়িতে ঢুকে, ঠিক তখন থেকে শুরু করে রাত অব্দি আমার শ্বশুরের কাছেই টমি থাকে এবং আমার শ্বশুর যখন বাইরে ঘুরতে বের হয়,টমি তার পিছন পিছন যায়। ইভেন আমি আমার শ্বশুরের পিছনে যাওয়ার চেষ্টা করে যখন, টমি দেখে আমার শ্বশুর অফিসে যাচ্ছে ঠিক সেই সময়।
হয়তো আমার শ্বশুর টমিকে প্রচুর পছন্দ করে এবং প্রচুর যত্ন করে বিধায়, টমি তার প্রভুভক্তির জায়গাটাকে উজাড় করে দিয়েছে। যেটা আমি স্বচক্ষে দেখেছি এবং আমি মনে করি এই রকম কৃতজ্ঞতা প্রকাশ মানুষও করতে চায়না।

Sort:  
 3 years ago 

আমাকে সবার বাড়িতেই কুকুর বা বিড়াল পৌষ‍্য থাকে। কুকুর রা বেশি প্রভুভক্ত হয়। তারা তার প্রভুর জন‍্য জীন দিতেও ভাবে না। এইরকম উদাহরণ অনেক আছে। ভালো লিখেছেন আপু।।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.030
BTC 65631.30
ETH 2609.36
USDT 1.00
SBD 2.70