এই বছরে প্রথম কাঁচা আম খেলাম || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220504_182457.jpg
আম দেখে কার কার জিভে জল চলে এসেছে এটা আগে সবাই আমাকে কমেন্টের মাধ্যমে জানাবেন।তো বন্ধুরা আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। এবছর আমি প্রথমবার কাঁচা আম খেলাম। তো ভাবলাম আপনাদের সাথে শেয়ার করি। কাঁচা আম অনেক আপুর আছে এখানে পছন্দ করেন আবার কিছু কিছু ভাইয়েরাও কাঁচা আম খেতে পছন্দ করেন। আজকের ব্লগটা তাদের জন্যই।তো আমি আশা করছি ভাল লাগবে। আমি আজকে কাঁচা আম চাটনি করে খেয়েছি।

IMG_20220504_115800.jpg

আজ আমার আম্মা গ্রামের বাসা থেকে আমার বাসায় বেড়াতে আসছে। আমাদের বাসায় প্রচুর আমের গাছ আছে। যেহেতু আমি শহরে বসবাস করি এখানে কাঁচা আম খুব একটা পাওয়া যায় না। যদিও বাজারে মাঝেমধ্যে পাওয়া যায়। কিন্তু খেতে ভালো লাগে না।গাছের টাটকা আম খাওয়ার মজাই আলাদা। তো আমি আমার মাকে বলেছিলাম বাসা থেকে কাঁচা আম আনতে। সেগুলো আমরা খুব মজা করে খেয়েছি পাশের বাসার ভাবি এবং বাচ্চারা।

IMG_20220504_182329.jpg

আমরা আমগুলো খোসা ছাড়িয়ে পিচ করে কেটে নিয়েছি এবং এখানে চাটনি করতে ব্যবহার করেছি সরিষা ভাজা শুকনো মরিচ ভাজা এবং লবণ।সরিষা, শুকনো মরিচ শুকনো খোলায় ভেজে নিতে হবে। তারপর এগুলো পাটায় বেটে বা ব্লেন্ডার করে আপনারা আম দিয়ে মেখে খেতে পারেন। আমরা যদিও মেখে খায়নি আমরা এক পিস করে আম নিয়েছি এবং চাটনিতে ভরিয়ে খেয়েছি। আমাদের এভাবে খেতে খুবই ভালো লাগে। আপনারা অবশ্যই এরকম করে খেয়ে দেখবেন। আমার বিশ্বাস আপনারা এটা পছন্দ করবেন।

IMG_20220504_182345.jpg

তো বন্ধুরা সবাই ভাল থাকবেন সুস্থ থাকবেন আবার নতুন কোন বিষয় নিয়ে কথা হবে। আর যারা যারা কাঁচা আম পছন্দ করেন তারা অবশ্যই এই তাড়াতাড়ি খেয়ে নেবেন কারণ কিছুদিন পর আর কাঁচা আম পাওয়া যাবেনা তখন আম গুলো পেকে যাবে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আমিও গ্রামে আসার পর এই বছরের প্রথম কাঁচা আম খেয়েছি। কাঁচা আম বিটলবণ দিয়ে খেতে বেশি মজা লাগে। আপনার কেটে রাখা আমগুলো দেখেই আমার জিভে জল চলে আসছে। অনেক ধন্যবাদ আপনাকে কাঁচা আম খাওয়ার অভিজ্ঞতা শেয়ার করার জন্য।

 2 years ago 

আসলে ঠিকই বলেছেন আপনার হাতে ধরা আমটা দেখেই আমার জিভে জল চলে এসেছিল। যদিও আমি অনেকবার এই বছর এই রকম কাঁচা আম খেয়েছি। বিশেষ করে আমাদের নিজেদের গাছের আম আছে বলে অনেক বেশি মজা লেগেছিল। ঠিকই বলেছেন বাজারের আম খুব একটা স্বাদ হয় না। গাছের টাটকা আম হলে বেশ ভালো হয়। আপনার মা গ্রাম থেকে নিয়ে এসেছে বলে অনেক মজা করে খেলেন। বিষয়টা আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

রমজানের মধ্যে রোজা থাকার কারণে কাঁচা আম তেমন একটা খেতে পারিনি ।কিন্তু এখনতো রমজান নেই তাই প্রায় প্রতিদিনই কাঁচা আম খাওয়া হয়। আপনার এই কাঁচা আম খাওয়ার রেসিপি দেখে এখন আবার জিভে জল এসে গেল মনে হচ্ছে আবার গাছ থেকে কাঁচা আম পেড়ে এখনই খাই। ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

বাহ বেশ চমৎকার করে কাঁচা আম টুকরো টুকরো করে কেটে খাচ্ছেন। যদিও কাকতালীয়ভাবে আমি একটু আগে আমের জুস বানিয়ে খেয়েছি। তবে আপনি যেভাবে টুকরো করে খাচ্ছেন এভাবে আমি কোন এক সময় খেতাম কিন্তু এখন খাওয়া হয়না। জুস বানিয়ে খেতে এখন বেশি মজা লাগে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

কাঁচা আম খাইতেছেন দেখে জিভে জল চলে এসেছে আপু। আমি নিজেও এখনো কাঁচা আম খাইনি। বিষয়টা আমার কাছে ভীষণ ভালো লেগেছে আপু। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি সত্যি চলে আসবো কিনা বুঝতেছি না, আপনার এই কাঁচা আম খাওয়ার রেসিপি দেখে এখন আবার জিভে জল এসে গেল মনে হচ্ছে। মনে হয় গাছ থেকে কাঁচা আম পেড়ে এখনই খাই। অসংখ্য ধন্যবাদ জানাই সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ছবি দেখেই আমার বেশ লোভ লাগছে।এভাবে মসলা মেখে খেতে বেশ দারুন লাগে।ঐ দিন আমাদের কাছ থেকে পেড়েছিলাম।তারপর ভর্তা বানিয়ে খেয়েছি।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

কিছুদিন আগেই এই বছরের প্রথম কাঁচা আম খেলাম। রমজান মাসে রোজা থাকার জন্য কাঁচা আম খেতে পারিনি। আর কাঁচা আম খেতে বেশি ভালো লাগে দুপুরবেলা গরমের সময়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার এই ঝাল মাখানো আম দেখার সাথে সাথে জিভে জল চলে এলো। আসলেই আম খেতে আমার খুবই ভালো লাগে যদি তা হয় হালকা টক ও মিষ্টি জাতীয় আম।

 2 years ago 

আসলে সত্যি কথা বলতে আপু আপনার রাম দেখে আমার জিভে জল চলে আসছে সত্যি। বিশেষ করে মরিচের ঝাল মাখাটা অসাধারণ হইছে। দেখেই জিভ লকলক করছে। যদিও কিছুদিন আগে আমি আম খেয়েছি। ধন্যবাদ আপু এরকম সুন্দর একটি মুহূর্ত আমাদের সাথে ভাগাভাগি করে নেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56588.25
ETH 2399.94
USDT 1.00
SBD 2.32