বাসায় এসেই বিপদের মুখোমুখি

in আমার বাংলা ব্লগ11 months ago

1000023415.jpg
সোর্স

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

গতকাল বাবার বাড়ি থেকে এসেছি মনটা ভীষণ খারাপ লাগছে। বিশেষ করে বাবু খুব মন ভার করে আছে। কারণ ওখানে ওর অনেক খেলার সাথী ছিল সবাইকে ছেড়ে এসেছে এবং সে একা হয়ে গিয়েছে বারবার ওদের জন্য মন খারাপ করছিল। আর ভাই, মানি, নানাভাই, নানি এসব করে ডাকছিল। এবার অবশ্য অনেকদিন থেকেছি যার কারণে ওর সবার সাথে বন্ধুত্বটাও বেশি হয়ে গিয়েছিল। যাইহোক বাসায় এসে আবার অনেক কাজ করতে হয়েছে আমাকে। বাসায় অনেকদিন ছিলাম না ফার্নিচার থেকে শুরু করে ঘরের অবস্থা একদম বাজে হয়ে গিয়েছিল। যদিও আমার শাশুড়ি যতটুকু পেরেছে পরিষ্কার করেছেন। তারপর বয়স্ক মানুষ খুব একটা পরিষ্কার করতে পারেননি।

এজন্য বাবুর বাবাকে বললাম বাবুকে নিয়ে বিকেলবেলা একটু বাহিরে যেতে। যাতে আমি এই কাজগুলো করতে পারি বাবু থাকলে খুব বিরক্ত করে। যার কারণে ওকে বাহিরে পাঠানো। এরপর ওর বাবা বাহিরে চলে গেলে আমি আমার কাজগুলো শুরু করে দেই। এরমধ্যে আমার ফোনে একটা ফোন আসে আমার শ্বশুরের গ্রামের বাড়ি থেকে। আমার এক ননদ অনেক অসুস্থ। তার বিয়ে হয়েছে কিন্তু এখনো শ্বশুরবাড়িতে পাঠানো হয়নি। ভেবেছিলাম হয়তো অল্প অসুস্থ তাই ভালো মন্দ জিজ্ঞেস করে কেঁটে দিয়েছিলাম।

আমার কাজগুলো সম্পূর্ণ করতে রাত হয়ে গিয়েছিল। এরপর আর সেখানে ফোন দেওয়া হয়নি। যে তার কি অবস্থা হলো। আসলে সারাদিন কাজকর্ম করার পর একদমই এনার্জি ছিল না তাই ঘুমিয়ে পরেছিলাম। ঘুম থেকে উঠে ফোনে বেশ কয়েকটা মিসড্ কল দেখতে পেলাম। দেখলাম আমার ননদ নিজেই আমাকে ফোন করেছে। ভাবলাম হয়তো সুস্থ হয়ে গিয়েছে কিন্তু ফোন রিসিভ করার পর মনটা একদমই ভারাক্রান্ত হয়ে যায়। কারণ সে হাসপাতালে ভর্তি এবং অনেক কান্নাকাটি করছে। ডাক্তার অনেকগুলো টেস্ট দিয়েছে সেগুলো করতে হবে। আমি ওকে বললাম কিছু হবে না আমরা একটু পর তোমার সঙ্গে দেখা করছি।আসলে ওর মা মারা গিয়েছে প্রায় দুই বছর হবে। ও আমাকে অনেক ভরসা করে। এই সময় ওর পাশে থাকতে না পেরে আমারও খুব খারাপ লাগছে। আর বাবুকে নিয়ে হাসপাতালে গিয়ে থাকার মত পরিবেশ হাসপিটালে নেই।

বাবুর বাবা ঘুমাচ্ছে ঘুম থেকে উঠলে চেষ্টা করব তার সঙ্গে দেখা করার। মনটা খুব ছটফট করছে। বাসায় এসেই এমন সংবাদ শোনার জন্য প্রস্তুত ছিলাম না।এমনিতে বাড়ি আসার পর থেকে মনটা অনেকটাই খারাপ হয়ে আছে।
তারপর ননদের অসুস্থতার কথা শুনে আরও বেশি খারাপ লাগছে। সবাই দোয়া করবেন ও যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠে।

সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 11 months ago 

আসলে দীর্ঘদিন যাবত এক জায়গায় থাকলে সেখান থেকে চলে আসতে খুবই মনে খারাপ লাগে।আর আপনারা যেহেতু বাইরে ছিলেন সেইজন্য ঘরেও ময়লা জমেছে।ছোট বাচ্চারা বেশ বিরক্ত করে এইকাজগুলিতে।আপনার ননদের এমন খবর শুনে মন খারাপ হয়ে গেল।যাইহোক প্রে করি যেন উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন, শুভকামনা রইলো আপু।

 11 months ago 

আপনাদের সবার দোয়ায় এখন আমার ননদ মোটামুটি সুস্থ। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করে এভাবে পাশে থাকার জন্য।

 11 months ago 

প্রিয় কারো অসুস্থতার খবর অবশ্যই মুহূর্তেই মন খারাপ করিয়ে দেয়... আপনার ননদের জন্য প্রার্থনা রইলো। আশা করি উনি দ্রুত সুস্থ হয়ে উঠবেন এবং স্বাভাবিক জীবনে ফিরে আসবেন।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ঠিক বলেছেন দিদি প্রিয় কারো অসুস্থতার খবর শুনলে খুবই খারাপ লাগে। ধন্যবাদ দিদি সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

গতকাল আপনি বাবার বাসা থেকে নিজের বাসায় ফিরেছেন জানতে পারলাম। আসলে বাচ্চারা গ্রামের বাড়িতে থাকতে বেশি পছন্দ করে তাদের খেলার সাথী পেই কিন্তু শহরের সব সময় আটকা থাকে আপু। আসলে বাসায় আপনার বয়স খুব শাশুড়ি ছিল জানতে পারলাম। ভাইকে এবং বাবুকে আপনি বিকেলে বাইরে ঘুরতে যেতে বললেন এবং আপনি বাসা পরিষ্কার শুরু করেছিলেন এটাও বেশ ভালো একটা বিষয়। আপনার ননদ হাসপাতালে ভর্তি আছে এটা শুনে সত্যি মন খারাপ হলো আপু একটু। অতি দ্রুত সুস্থতা কামনা করছি। ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য পোষণ করার জন্য। এত কিছুর মধ্যে ননদের অসুস্থতা একদম আশা করিনি।

 11 months ago 

প্রথমে আপনার ননদের সুস্থতা কামনা করছি। দোয়া করে যাতে উনি তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন। কোথাও বেড়াতে গেলে আসার পর ঘরের অবস্থা খুবই খারাপ থাকে। ঘরের সব পরিষ্কার করতে করতে অনেক সময় লেগে যায়। সময় করে আপনার ননদকে দেখে আসবেন।

 11 months ago 

অনেকদিন বাসায় ছিলাম না বাসার অবস্থায় একদম বাজে হয়ে গিয়েছিল। একে তো এসে অনেক কাজের মধ্যে পড়েছিলাম তার ওপর আবার ননদের অসুস্থতার কথা শুনে অনেকটাই খারাপ লেগেছিল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

বেশকিছু দিন পর মায়ের বাড়িতে থেকে এলে পরে খুব খারাপ লাগে।আমরা বড় তাতেই খারাপ লাগে আর শায়ান তো ছোট মানুষ ওর তো আরো বেশী খারাপ লাগারই কথা।এর মধ্যে আবার ননদের অসুস্থতা আবার হাসপাতালে ভর্তি হওয়ার খবর সত্যি ই দুঃখজনক ঘটনা।আশাকরি সবকিছু স্বাভাবিক করে দেবেন আল্লাহ।অনুভূতি গুলো শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 11 months ago 

সুন্দর একটি মতামত পোষণ করে পাশে থাকার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

প্রথমে আপনার ননদের জন্য অনেক দোয়া রইল যাতে উনি তারাতাড়ি সুস্থ হয়ে উঠেন। আসলে আপু বাচ্চারা এক জায়গায় বেশি দিন থাকলে আসতে মন চায় না আর তো নানু বাড়ি। আমাদের আসতে ইচ্ছে করে না আর তো বাচ্চারা। আর বাসায় কিছু দিন না থাকলে কাজ আরো বেড়ে যায়। ধন্যবাদ আপনাকে পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ।

 11 months ago 

জ্বী আপু বাবু বাসায় এসে ভীষণ মন খারাপ করছিল। আমি বড় হয়েছি মা হয়েছি তাও আমার মন খারাপ করছিল আর সে তো ছোট। তারপর বাসায় এসে জানতে পারলাম ননদ অসুস্থ। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

কোথায় বেড়াতে গেলে সেখান থেকে যদি বাসায় ফেরা হয় বাসার অবস্থা খুব বাজে হয়ে যায় আপু যা গোছাতে এবং পরিষ্কার করতে বেহাল অবস্থা হয়ে যায়। বাসায় মানুষ না থাকলে ধুলোবালি আরো বেশি লেগে যায়। তবে এত কষ্ট করার পরে শরীরটা একদম ক্লান্ত হয়ে যায়। শেষমেষ আপনার ননদ অসুস্থ হয়ে পড়লো। কিন্তু আপনি ভাবলেন ভালো হয়ে গেল। খারাপ লাগলো বিষয়টি পড়ে অনেক ধন্যবাদ আপু শেয়ার করার জন্য।

 11 months ago 

বাসায় আসার পর যখন আমি কাজগুলো করছিলাম বিকেলে জানতে পেরেছিলাম ননদ অসুস্থ। এরপর ভেবেছিলাম হয়তো সুস্থ হয়ে গেছে কিন্তু পরদিন জানতে পারলাম সে আরও বেশি অসুস্থ। এখন সে মোটামুটি ভালো আছে। ধন্যবাদ আপু সুন্দর একটি মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.029
BTC 57616.20
ETH 3030.92
USDT 1.00
SBD 2.25