শুটকি মাছের চচ্চড়ি বেগুন, আলু এবং পটল দিয়ে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220429_130114.jpg

সবাই কেমন আছেন?আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। আমি আজকে আবারও আপনাদের সামনে হাজির হয়েছি নতুন একটা রেসিপি নিয়ে। ইদের কয়দিন নিশ্চয় মাছ, মাংস এবং মুরগির রোস্ট খেয়ে সবাই বিরক্ত হয়ে গেছেন। তাই আজকে একদম মুখে লেগে থাকার মত একটা রেসিপি নিয়ে আমি হাজির হয়েছি। আজকে আমি যে রেসিপিটি নিয়ে কথা বলব সেটা হচ্ছে শুটকি মাছের চচ্চড়ি।আমি এটা কিভাবে বানিয়েছে সেটাই আপনাদের সাথে শেয়ার করব।

InCollage_20220505_122711413.jpg

উপকরনসমূহঃ

শুটকি মাছ
বেগুন, আলু, পটল
পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ কুচি
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ, শুকনো মরিচের গুঁড়া
লবণ এবং তেল
সাদা এলাচ, দারচিনি, পাঁচফোড়ন

InCollage_20220505_122757343.jpg

প্রস্তুতপ্রনালী

তো আমি রান্না করার জন্য প্রথমে চুলায় একটি ঘরে বসিয়েছি এবং কড়াইয়ে তেল দিয়েছি। তাতে ফোড়ন হিসেবে দিয়েছি সাদা এলাচ, দারচিনি এবং পাঁচফোড়ন। তারপর কিছুক্ষণ নেড়েচেড়ে আমি পেঁয়াজ কুচি দিয়ে হালকা করে ভেজে নেওয়ার পর কাঁচামরিচ কুচি দিয়ে আরও কিছুক্ষণ ভেজে নিয়েছি। এরপর গুঁড়া মসলাগুলো এবং বাটা মশলা দিয়ে একটা পেস্ট তৈরি করে নিয়েছি পানি দিয়ে।

InCollage_20220505_122859842.jpg

আমি পেঁয়াজ এবং কাঁচা মরিচ বেশি ভাজবো না। কেননা আমি এটা চচ্চড়ি বানাবো। যার কারণে হালকা করে ভেজে নিয়েছি। এরপর আমি মসলার যে পেস্ট বানিয়েছি সেটা দিয়ে কিছুক্ষন কষিয়ে নিয়েছি।এরপর আমি পরিষ্কার করে রাখা শুটকি গুলো দিয়ে কিছুক্ষণ কষিয়ে রান্না করেছি। কিছুক্ষণ রান্না করার পর আমি কেটে ধুয়ে রাখা সবজি গুলো দিয়ে শুটকি এবং মসলার সঙ্গে মিশিয়ে নিয়েছি এরপর আমি আরো কিছুক্ষণ নেড়েচেড়ে ভালোভাবে রান্না করেছিলাম

InCollage_20220505_122933722.jpg

তারপর আমি ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি এবং রান্না করে নিয়েছি। তো আমরা যারা মাখানো তরকারি রান্না করি তারা অবশ্যই তরকারির পরিমাপটা বুঝি যে কতক্ষণ পর আমাদের তরকারিটা হয়ে যাবে। তো আমার তরকারিটা হতে ২০ থেকে ২৫ মিনিট সময় লেগেছে। তারপর আবার রান্নাটা কমপ্লিট হয়েছে।

আসলে আমার শুটকি খুব পছন্দ আর আমার স্বামীরও শুটকি খুব পছন্দ। এজন্য আমরা মাঝেমধ্যে শুটকির বিভিন্ন রেসিপি রান্না করে থাকি। তো তাই আপনাদের সাথে শেয়ার করার আরকি। অবশ্যই ভাল লাগলে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দিবেন।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি বেগুন, আলু এবং পটল দিয়ে শুটকি মাছের চচ্চড়ি রেসিপিটা অসাধারণ ভাবে তৈরি করেছেন। দেখে আমার লোভ লেগে গেল। আপনাকে চমৎকার ভাবে এটা উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এই ধরনের রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলু বেগুন পটল দিয়ে যেকোনো মাছ চচ্চড়ি করলে সেটা অনেক মজাদার হয় আর আপনি শুঁটকি মাছের চচ্চড়ি রেসিপি শেয়ার করেছেন দেখে বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে। রেসিপির মধ্যে মাছ গুলোর ছবি দেখে বেশি লোভ হয়েছে।

 2 years ago 

আপু সত্যি বলতে মাছ মাংস মুরগির রোস্ট খেতে আমি একটুও বিরক্ত হইনা, আমাকে সারাজীবন শুধু এগুলোই খেতে দিলে আমি অনায়াসেই খেতে পারব হাহাহা। তবে বেশি বেশি মাছ মাংস খাওয়ার পর যদি এরকম একটা রেসিপি হয় তাহলে খাবারের প্রতি একটু বেশিই রুচিহয়।
বেগুন আলু এবং পটল দিয়ে শুটকি মাছের চচ্চড়ি রেসিপিটি বেশ দারুন হয়েছে আপু। দেখে মনে হচ্ছে খেতে বেশ সুস্বাদু হয়েছে। ভালো লাগলো আপনার রেসিপিটি। ধন্যবাদ।

 2 years ago 

একদিকে যেমন অসাধারণ সবজির কম্বিনেশন তাছাড়াও শুটকি মাছ সংমিশ্রণে খুব চমৎকার করে আপনি আমাদেরকে অসাধারণ একটি রেসিপি উপহার দিলেন। তাছাড়াও রেসিপিতে যে ফটোগ্রাফি গুলো সংযুক্ত করেছেন সেগুলো খুবই চমৎকার ছিল

 2 years ago 

শুটকি মাছ দিয়ে যেকোনো কিছু রান্না করলে খুব সুস্বাদু হয়ে থাকে। আপনি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। এত অসাধারণ সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ‌‌শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আলু বেগুন পটল এর মিশ্রণের আপনি অনেক মজাদার শুটকি মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন আপু। শুটকি মাছ অনেক লোভনীয় একটি মাছ। আমিও আপনার মতো প্রায় সময় বাসায় এভাবে শুটকি মাছ রান্না করি । এভাবে রান্না করে খেতে সত্যি অনেক ভালো লাগে। অনেক ভালো লাগলো আপু আপনার পুরো রেসিপিটি দেখে।

 2 years ago 

হরেক রকমের সবজির মিশ্রনে আপনি শুটকি মাছ রান্না করছেন দেখে খুবই ভালো লাগল। যদি ও আমি শুটকি খাইনা তারপর ও আজকে আপনার রেসিপি দেখে ভালো লাগল।ধন্যবাদ আপু শেয়ার করার জন্য

 2 years ago 

আগামী পর্বে ভিডিও আসবে রেসিপিটির,
সঙ্গেই থাকুন দেখার আমন্ত্রণ রইল।

 2 years ago 

আলু এবং পটল দিয়ে শুটকি মাছের চচ্চড়ি করার পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। আপনার তৈরি করা এই শুটকি মাছ দেখে আমার কাছে অনেক ভালো লাগলো আপনি অনেক সুন্দর ভাবে রান্নার পদ্ধতি গুলো আমাদের মাঝে শেয়ার করেছেন।

আসলে আমার শুটকি খুব পছন্দ আর আমার স্বামীরও শুটকি খুব পছন্দ

শুধুমাত্র যে শুটকি মাছ আপনাদের পছন্দ তা কিন্তু নয় আপু আমার কাছেও শুটকি মাছ অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33