বাবুসোনার গোসল || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

বেশ কয়দিন ধরে ছেলেটা অসুস্থ ছিল। এখন ও মোটামুটি সুস্থ। তো আমার মা কয়দিন ধরে আমার এখানে ছিলো। আসলে বাবু অসুস্থ ছিলো আমিরএকা ওকে সামলাতে পারিনা। তো যাইহোক আজকে আমি আপনাদের সাথে কিছু আজগুবি কথা শেয়ার করব কারণ আমি জানিনা এটা কতটা সত্য তবে আমি এটা দেখে খুব অবাক হয়েছি। আমার আম্মু আজ সকালবেলা আমার বলছিল যে বাবুকে গোসল করিয়ে দিবে। আমি বললাম গোসল তো প্রতিদিনই করায়। মা বলল ফ্রিজ থেকে একটু গরুর দুধ বের করে রাখো। আমি জিজ্ঞেস করলাম দুধ কি করবে।

20220930_115832.jpg

তো মা আমাকে বললো বাবুকে দুধ,সোনা,রুপা,তামা ইত্যাদি দিয়ে গোসল করাবে। আমি বললাম এসব আবার কেনো করতে হবে। মা বললো আগে যখন এমন অসুখ হতো সুস্থ হওয়ার পর এভাবে গোসল করাতো।তাহলে শরির থেকে নাকি রোগ বালাই দূর হয়। আমি অবাক হয়ে বললাম দরকার এসব করার। মা তখন আমাকে বললো সে তার নাতিকে গোসল করাবেই।

20220930_115823.jpg

তো আমার কথা মা শুনলো না। ১১ টার দিকে বাবুকে গোসল করাতে নিয়ে গেলো। আমিও কৌতুহল বসত দেখতে গেলাম। গিয়ে সবকিছু দেখছিলাম। তো ছবি তুলার কোনো ইচ্ছে ছিলো ছোট বোন খুব জোরাজোরি করছিলো। আমিও ভাবলাম আপনাদের সাথে শেয়ার করবো।

20220930_115742.jpg

তো প্রথমে একটা গামলায় পানি নিয়েছে। এরপর আমার সোনার একটা আংটি, রুপার নূপুর, তামার একটা আংটি পানিতে ধুয়ে নিয়েছে। এরপর সামান্য দুধ দিয়ে পানির সাথে মিশিয়ে নিয়েছে। এরপর বাবুকে গোসল করানো হয়েছে।

PhotoCollage_1664535135526.jpg

PhotoCollage_1664535158487.jpg

আমি সত্যি জানিনা এসব করলে সত্যিই কি রোগ বালাই দূর হয়। আগে মানুষ নাকি তাই বলে। তবে যেটাই হোক আমার ছেলের রোগ বালাই যেনো দূর হয় একটাই চাওয়া।

সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। আমার ছেলের জন্য দোয়া করবেন। ও যেনো সবসময় সুস্থ থাকে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

এ ধরনের কাজ আগের দিনের মানুষরাই করতো,কিছু কিছু মানুষ এখনও করে বাধা দিলেও শোনে না যেমন আপনার মা শুনেননি। তার নাতির ভালোর জন্য তার যেটা মন চেয়েছে করেছে এটা তার মনের একটা শান্তি।আর আপনি ঠিক বলেছেন বাচ্চার সুস্থতা দিয়ে কথা সে যেভাবেই হোক না কেন।আপনার বাচ্চার জন্য অনেক দোয়া রইলো।

 2 years ago 

এই অভিনব পদ্ধতি আমি আগে আর কখনো দেখিনি। তবে অনেক মুরুব্বিদের কাছে এই কথা শুনেছি সোনা রুপার পানি অনেক উপকার। যাইহোক আপনার ছেলের অসুস্থতা যেন দূর হয়ে যায় সেই কামনাই করি। বাচ্চাদের সুস্থ থাকার জন্য মায়েরা অনেক কিছুই করতে পারে।

 2 years ago 

আপু আমি মনে করি এটা অন্ধ বিশ্বাস এইভাবে গোসল করালে রোগবালাই দূর হয়ে যায় কোন সত্যতা খুঁজে পাওয়া যায়নি। তাছাড়া অনেক আগে এই ধরনের অন্ধবিশ্বাসকে প্রশ্রয় দিয়ে মানুষ রোগবালাই থেকে বাঁচার জন্য এভাবে অনেকের গোসল করাইত। বর্তমান যুগে এত সুবিধা থাকতে এখন আর কেউ এগুলোকে বিশ্বাস করবে না। যাইহোক, আপনার ছেলের সুস্থতা কামনা করি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে যায়।

 2 years ago 

হাজার কষ্ট বুকে চাপা দিয়ে চলছি অবিরত
শায়ন বাবুকে দেখেছি যখন শুকিয়েছে একটু ক্ষত
অসুস্থতার কথা শুনে লেগেছে খুব খারাপ
অনেকদিন দেখিনি তোমায় ওরে আমার বাপ
সুস্থ থাকো ভালো থেকো এই দোয়াটুকুই করি
ওরে আমার শুভ ভাইয়ের ছোট্ট সোনামণি।

 2 years ago 

এই কথাগুলো আমিও অনেক শুনেছি আপু। বিশেষ করে সোনা, রুপার পানি নাকি অনেক শুভ হয়ে থাকে। বিশেষ করে যে কোন শুভ কাজে ব্যবহার করা হয়। এখনো অনেক পুরনো দিনের মানুষেরা এরকম করে থাকে। আসলে এটা হচ্ছে তাদের একটা বিশ্বাস। আর বিশ্বাস যেকোনো কাজকে সফল করে। তাই জন্য আপনার মা ও নিজের বিশ্বাস থেকে কাজটা করেছে। যদি তা ভালো হয় তাহলে তো আসলেই ভালো। যাইহোক বাবুর জন্য অনেক শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.27
TRX 0.12
JST 0.032
BTC 67184.38
ETH 3107.00
USDT 1.00
SBD 3.67