সুযোগের সৎ ব্যবহার করেই ফেললো || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের সবার দোয়ায় ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনা করছি।

20221113_170930.jpg

পোষ্টের টাইটেল দেখে সবাই ভাবছেন যে সুযোগ পেয়ে সেই সুযোগ কাজে লাগিয়ে ভালো কিছু করেছি? না। আমার বাবু সুযোগের সৎ ব্যবহার করেছে। যার জন্য গতকাল সন্ধ্যা বেলা মেকারের দোকানে ছুটতে হয়েছিলো।

20221113_170914.jpg

বলছি আমার মোবাইল ফোনের কথা। আমার লাড্ডু মানে আমার ছেলে সেটার অবস্থা বারোটা বাজিয়ে ছেড়েছে।আমি ওকে কখনই মোবাইল ফোন হাতে দেইনা বা ওর নাগালের মধ্যেও রাখিনা।
আমি রান্না করছিলাম এবং সেই রান্নার রেসিপি তৈরি করছিলাম।আমি যতক্ষণ পর্যন্ত রান্না ঘরে থাকবে সেই আমার সাথে রান্নাঘরেই থাকবে।তরকারিতে লবণ দিতে গিয়ে দেখি লবণ ফুরিয়ে গেছে। বড় কৌটা থেকে লবণ আনার জন্য ফোনটা সাইটে রেখে লবণ আনতে যায়।

20221113_170938.jpg

লবণ এনে দেখি ছেলে আমার মোবাইল হাতে চুপ্টি করে দাঁড়িয়ে আছে। মুখটা দেখে বোঝা যাচ্ছে কোন একটা কিছু একটা হয়েছে।হাতের দিকে তাকিয়ে তার হাতে ফোন। ভাবলাম ফোন নিয়ে এত চুপচাপ দাঁড়িয়ে আছে। এক ভদ্র ভাবে দাঁড়িয়ে থাকার ছেলে তো সে নয়। তার হাত থেকে ফোন নিয়ে দেখি সর্বনাশ করেছে। ফোনের গ্লাস ভেঙ্গে ফেলেছে। তাকে খানিকটা বকা দিতে ইচ্ছে করছিলো। কিন্তু তাতেই বা কি? সে তো বকা বুঝেনা।

20221113_170919.jpg

মনটা অনেকটাই খারাপ হয়ে গেল কারণ এর আগেও একটা আমার ফোন নষ্ট করে ফেলেছে। তো আমি দ্রুত ওর বাবাকে ব্যাপারটা জানালাম। রান্নাটা শেষ করে আমি মেকারের দোকানে গেলাম ফোন ঠিক করাতে। কারণ ফোন ছাড়া তো চলতে পারব না। আর লেখালেখির বিষয় আছে তাছাড়া এখন ফোন ছাড়া চলাটাই সম্ভব নয়।

20221113_170935.jpg

সেখানে গিয়ে ওটার দুষ্টুমি কমেনা। বার বার ফোনের উপর হামলা দিচ্ছিল এ।কপর্যায়ে আমার মাথায় প্রচন্ড রাগ উঠে যাচ্ছিল কিন্তু ওর বাবা তো ওকে কিছু বলতে দেয় না। ফোনে হাত দিতে দিচ্ছিল না। ও মনে করেছিল যে ওর মায়ের ফোনটা ওই লোকটা নিয়ে নেবে।

যাইহোক ফোনটা ঠিক করে বাসায় চলে এসেছি। এত সাবধানে রাখার পরও তার কাছ থেকে রক্ষা করা গেলো না। কি আর করার যত দিন বড় না হয় এভাবেই চলতে হবে।তবে তার দুষ্টামি গুলো কিছুতেই কমছে না।

তো বন্ধুরা আজ আর নয়। দেখা হবে পরবর্তী সময়ে নতুন কোনো বিষয় নিয়ে। ততক্ষণে সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপু বাচ্চারা এমনই হয়,তাইতো ওরা বাচ্চা মানুষ। আমার ছেলে যখন ৮/৯ মাস ওকে কোলে নিয়ে সন্ধ্যায় বারান্দায় হাঁটছিলাম। ও হাত দিয়ে আমার একটা স্বর্নের দুল নিচে ফেলে দিয়েছিল।নীচে নেমে আর খুঁজে পাইনি আপু।ওই দুল আর বানাইওনি। ওভাবেই রেখে দিয়েছি।ওর বউকে দিব একটা, ও বানিয়ে নেবে। 😂 ছবিতে দেখেই সায়ানকে কোলে নিতে ইচ্ছে করছে।অনেক কিউট লাগছে। 🥰🥰 ওর জন্য অনেক আদর আপু।অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আপনার কথা শুনে হাসি পেলো। যত্ন করে রেখে দেন। খুব ভালো লাগলো আপু। আমি আপনাদের সবার প্রতি কৃতজ্ঞ যে আপনারা আমার ছেলেকে এত ভালোবাসা দিয়েছেন।🙏❤️

লবণ এনে দেখি ছেলে আমার মোবাইল হাতে চুপ্টি করে দাঁড়িয়ে আছে। মুখটা দেখে বোঝা যাচ্ছে কোন একটা কিছু একটা হয়েছে।হাতের দিকে তাকিয়ে তার হাতে ফোন। ভাবলাম ফোন নিয়ে এত চুপচাপ দাঁড়িয়ে আছে। এক ভদ্র ভাবে দাঁড়িয়ে থাকার ছেলে তো সে নয়।

এই লেখা টুকু পড়ে আমি তো হাসতে হাসতে গড়াগড়ি খাচ্ছি। হা হা হা...🤣🤣তবে আমাদের শুভদাও কিন্তু আপনাকে রেখে রেস্টুরেন্টে খেয়ে বেড়াচ্ছে। আপনার সব দিক থেকে লস হয়ে গেল। 🤣🤣..তবে আপনার বাচ্চাটা এত মিষ্টি দেখতে যে ওকে বকা দিলে নিজেরই খারাপ লাগবে পরে।

 2 years ago 

আপনি হাসছেন ভাইয়া আর আমি দিন দিন পাগল হয়ে যাচ্ছি ওর দুষ্টুমি তে। একে তো ফোন ভেঙে ফেলছে তারপর দোকানদার কে ফোনে হাত দিতে দেয়না। ওকে বকতে পারিনা ওর যে মায়া ভরা মুখ।

 2 years ago 

আসলে ছোট বাচ্চারা হাতের কাছে যা পায় তাই ছুঁড়ে মারে। আপনার ছেলে ফোন ভেঙে ফেলেছে সমস্যা নেই। কারন ছোট বাচ্চা কিছু করার নেই। ফোন ঠিক হয়েছে যেনে ভীষণ খুশি হলাম। আপনার ছেলের জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

হুম ছোট বাচ্চা বলেই তো পার পেয়ে গেলো। ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্যও শুভ কামনা।

 2 years ago 

আসলে কি বলবো ছোট বাচ্চারা এরকমই হয়। আর ওদের বকাও যায় না কারণ বোকেই বা কি হবে। যাইহোক পোস্টটি পড়ে বেশ মজা পেলাম। আর ওর চুপ করে দাঁড়িয়ে থাকার কথা পড়ে আরো বেশি মজা পেলাম। ধন্যবাদ।

 2 years ago 

হুমম ভাইয়া ও এমনই যখনই কোনো অকাজ করবে চুপ করে দাঁড়িয়ে থাকবে।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

ছোট বাচ্চা তো তাই সে হয়তো এটির মর্ম বোঝে না। আরেকটু বড় হলে তো ঠিকই ফোনটা নিয়ে গেমস খেলা শুরু করতো। যাই হোক আমি ভেবেছিলাম অন্য কিছু ঘটেছে। তবে পোস্টটি পড়ে বুঝতে পারলাম বাবু সুযোগে সৎ ব্যবহার করেছে। ধন্যবাদ আমাদের মাঝে তুলে ধরার জন্য।

 2 years ago 

ফোনটা আমি কখনই ওর হাতের কাছে রাখিনা।যেই একবার পেয়েছে দিয়েছে ভেঙে এজন্য বলেছি সুযোগ পেয়ে সেই সুযোগের সৎ ব্যবহার করেছে।ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

জি আপু সেটা বুঝতে পারলাম যাইহোক অবশেষে পুনরায় ঠিক করে আনলেন।

 2 years ago 

আপু বাচ্চারা এরকমই হয়। অনেক দুষ্টুমি করে যখন কোন অঘটন ঘটিয়ে ফেলে তখন তার খুব নিষ্ঠুর হয়ে যায়। তবে আপনার বাবুটি অত্যন্ত বুদ্ধিমান কি সুন্দর গ্লাস ভেঙে আবার চুপ করে আছে।

 2 years ago 

হুমম আপু বেশি দুষ্টামি করলে এমন চুপ করে থাকে। ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64041.25
ETH 2762.17
USDT 1.00
SBD 2.66