অবস্থা বুঝে ব্যবস্থা

in আমার বাংলা ব্লগ3 years ago

বাড়ির পিছনের অবস্থা একদম নাজুক হয়ে গেছে। সব থেকে বড় বিষয় হচ্ছে বৃষ্টি হলেই আমার বাড়ির পিছনের অংশ একদম ভীষণ কাঁদাযুক্ত হয়ে যায় এবং যা চলাচলের একদম অযোগ্য। সেই বিষয় নিয়ে আজকে আমি একটু লেখার চেষ্টা করব।


ডাক্তার বলেছে যে, এখন একটুও নিয়ম করে হাঁটাহাঁটি করার জন্য। কারণ আমার শারীরিক অবস্থা বিবেচনা করে এটা ডাক্তার অবশ্য সঠিক পরামর্শ দিয়েছে। কিন্তু আমি এই সময়ে ডাক্তারের পরামর্শ কোনভাবেই মেনে চলতে পারছি না, কারণ অবস্থা একদম বিপরীতে চলে গিয়েছে। কেন অবস্থা বিপরীতে চলে গিয়েছে আজকে তার আমি কিছু দৃষ্টান্ত আপনাদের সামনে তুলে ধরবো।
গত কয়েকদিন থেকে ভীষণ পরিমাণে বৃষ্টি হচ্ছে আর যার কারণে আমাদের এলাকার লালমাটি গুলো একটু বৃষ্টির পানি পড়লেই ভীষণ কাঁদাযুক্ত হয়ে যায় এবং সঙ্গে ভীষণ পিচ্ছিল হয়ে যায়। যা চলাচলের জন্য ভীষণ বিপদজনক। বাড়ির পিছন পাশেই আমি একটু হাঁটাহাঁটি করি কারণ সেই জায়গাটা একটু খোলামেলা আছে। কিন্তু আজকে সকালবেলা যখন আমি বের হয়েছিলাম তখনও হালকা টিপ টিপ বৃষ্টি পড়ছিল কিন্তু বাহিরে গিয়ে দেখি একদম অবস্থা ভীষণ নাজুক। আর তাছাড়াও আমি নিজে ব্যক্তি উদ্যোগে কিছু বালিমাটি দিয়েছিলাম কিন্তু সেগুলো অতিরিক্ত বৃষ্টির কারণে নষ্ট হয়ে গিয়েছে।
এইভাবে ঝুঁকি নিয়ে হাঁটাহাঁটি করার কোন মানেই হয় না। তাই আমি আমার সিদ্ধান্ত ফিরিয়ে নিয়েছি এবং অবশেষে বাড়িতে ঢুকে পড়েছি। কারণ আমি চাইনা আমার নিজের উপর কোনো ঝুঁকি নিতে। যাইহোক আপনারাও চেষ্টা করবেন এরকম কাঁদাযুক্ত রাস্তায় চলাচল করার সময় অবশ্যই সাবধানতা অবলম্বন করার জন্য। কারণ যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে।
IMG_20210701_095945_1.jpg

IMG_20210701_095953.jpg

IMG_20210701_100001_1.jpg

IMG_20210701_100026_1.jpg

IMG_20210701_095925_1.jpg

Sort:  
 3 years ago 

ইশ অনেক কাদার সৃষ্টি হয়েছে ভাবি।
হ্যা এই সময়টা খুবই গুরুত্বপূর্ণ, সুতরাং অসাবধান হওয়া চলবে না একদম।

 3 years ago 

একদম সঠিক কথা বলেছেন ভাইয়া।

 3 years ago 

আপু এটা আপনার জন্য অনেক ঝুঁকির।আপনি এই পরিস্থিতিতে নিজেকে সাবধানে রাখবেন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.029
BTC 60745.98
ETH 2342.23
USDT 1.00
SBD 2.52