মজাদার আলুর পাকোড়া || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার রেসিপি ব্লগে স্বাগতম। আমি আজকে আপনাদের সাথে নতুন একটি রেসিপি শেয়ার করব। আমি আলুর পাকোড়া বানিয়েছিলাম। যেটা আপনাদের সাথে আমি শেয়ার করছি। আশা করছি আপনাদের কাছে এটা ভালো লাগবে। আমার কাছে এটা খুব ভালো লেগেছে। তো বন্ধুরা চলুন কথা না বাড়িয়ে মূল পর্বে যাওয়া যাক।

20220915_180646.jpg

উপকরনসমূহঃ

আলু
চালের গুঁড়া
পেঁয়াজ কুচি
কাঁচামরিচ কুচি
আদা-রসুন বাটা
ভাজা জিরার গুঁড়া
শুকনা মরিচের গুঁড়া
হলুদ গুঁড়া
লবণ এবং তেল

PhotoCollage_1665224719750.jpg

পরিবেশনের জন্য উপকরণ

টমেটো সস্
পুদিনা পাতা

প্রস্তুতপ্রনালি

ধাপ-১

প্রথমে আমি কয়েকটি আলু নিয়েছি এবং আলুর খোসা ছাড়িয়ে ভালোভাবে ধুয়ে নিয়েছি।এরপর একটা গ্রেটার দিয়ে আলুগুলো আমি গ্রেট করে নিয়েছি।

PhotoCollage_1665224495739.jpg

ধাপ-২

আলুগুলো গ্রেড করে নেওয়ার পর পেঁয়াজ কুচি এবং কাঁচামরিচ কুচি দিয়ে দিতে হবে।

20220915_174325.jpg

ধাপ-৩

এরপর একে একে সব মসলা এবং চালের গুঁড়া দিয়ে দিতে হবে। তারপর ভালোভাবে হাতে মেখে নিতে হবে।

InShot_20221008_162942421.jpg

ধাপ-৪

পাকোড়া গুলো ভাজার জন্য চুলায় একটি ফ্রাইপ্যান বসিয়ে তেল দিয়ে দিয়ে গরম হয়ে গেলে আমি পাকোড়া গুলো হাত দিয়ে চেপে চেপে দিয়ে দিয়েছি।

PhotoCollage_1665225100694.jpg

ধাপ-৫

এরপর পাকোড়া গুলো এপিট ওপিট ভালো করে ভেজে নিয়েছি।

PhotoCollage_1665225182682.jpg

পরিবেশন

আমি পাকোড়া গুলো আমি পরিবেশন করেছি টমেটো সস্ দিয়ে এবং পুদিনাপাতা দিয়ে।

PhotoCollage_1665225253240.jpg

তো বন্ধুরা আজ আর নয়। রেসিপি ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিবেন। দেখা হবে পরবর্তী সময়ে অন্য কোন বিষয় বা রেসিপি নিয়ে। পরবর্তী সময়ে এই ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আমিও একবার আলু পাকোড়া রেসিপি শেয়ার করেছিলাম। আলু পাকোড়া খেতে খুবই ভালো লাগে। এটি বেশ মজার একটি রেসিপি। তাছাড়া বাহিরে যে বৃষ্টি বৃষ্টি একটি আবহাওয়া এই আবহাওয়াতে গরম গরম মুচমুচে পিঠা পাকোড়া খেতে খুবই ভালো লাগে। দেখে মনে হচ্ছে আপনার রেসিপিটি বেশ মজার ছিল।

 2 years ago 

তেলের জিনিস মানেই মচমচে ও সুস্বাদু করকড়া জিনিস‌। যেটা একবার খেলেই বারবার খেতে ইচ্ছে করে। আর আপনার তৈরি করা আলুর পাকোড়টি সেরকম আপু। তাছাড়া আপনি অনেক সুন্দর ভাবে আলুর পাকোড়া তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

মজাদার আলুর পাকোড়া রেসিপি দেখে জিভে জল চলে এসেছে। বিকালের নাস্তা হিসেবে যেকোন ধরনের পাকোড়া খেতে আমার কাছে খুবই ভালো লাগে। আপনার আলুর পাকোড়া রেসিপি দেখতে খুবই সুস্বাদু মনে হচ্ছে। আমি একদিন বাসায় তৈরি করে দেখব।

 2 years ago 

আপু আপনার রেসিপি সব সময় অনেক ভালো হয়। আলুর পাকোড়া রেসিপি সত্যিই অনেক ভালো হয়েছে। বিকেলের নাস্তায় কিংবা অতিথি আপ্যায়নে এভাবে পাকোড়া তৈরি করলে বেশ ভালো হবে। ধন্যবাদ আপনাকে আপু এই লোভনীয় রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য।

 2 years ago 

আলুর পকোড়া খেতে আমার কাছে খুবই সুস্বাদু লাগে। এই খাবারগুলো খুবই মুচমুচে হয়ে থাকে যা খেতে স্বাচ্ছন্দ বোধ হয়। আপনি বরাবরি সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করে থাকেন যা আমার কাছে বেশ ভালো লাগে। আপনার রন্ধন প্রণালীটা বেশ সুন্দর ছিল।

 2 years ago 

আলুর পাকোড়া এখন আমার খাওয়া হয়নি।তবে দেখলাম অনেকে এভাবে পাকোড়া তৈরি করে থাকে।আপনার পাকোড়া দেখে মনে খেতে বেশ দারুন হয়েছে। প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আলু জাতীয় খাবার অর্থাৎ আলু দিয়ে যে খাবার গুলো প্রস্তুত করা হয় সবগুলা খামারি আমার খুবই ফেভারিট।।

আলু দিয়ে বাসায় চপ প্রস্তুত করে খেয়েছি কিন্তু কখনো এরকম ভাবে পাকোড়া প্রস্তুত করে খাওয়া হয়নি।।

তবে আপনার এই ভিন্নধর্মী প্রস্তুত করা রেসিপিটি দেখতে খুবই লোভনীয় দেখাচ্ছে খেতেও নিশ্চয়ই খুব মজা হয়েছিল আপনার মত করে একবার বাসায় প্রস্তুত করে খেতে হবে।।

 2 years ago 

এভাবে আলু গ্রেট করে আমি আলু পাকোড়া তৈরি করেছিলাম। বেশ মজার হয় এই রেসিপিটি। সসের সাথে পরিবেশন করলে মজা আরেকটু বৃদ্ধি পায়।

আলু পাকোড়ার ভিডিও দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

আলু দিয়ে পাকোড়া গুলো খেতে খুবই সুস্বাদু হয়। আমার কাছে এই পাকোড়া খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর ভাবে আলু দিয়ে পাকোড়া তৈরির ধাপগুলো বর্ণনা করেছেন। আপনার আলুর পাকোড়া দেখে জিভে জল চলে আসলো। ধন্যবাদ আপনাকে। আপনার জন্য শুভকামনা।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66