পুঁইশাকের চচ্চড়ি টেংরা মাছ দিয়ে || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

IMG_20220419_150202.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভাল আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। প্রতিদিনের মত আজকেও একটি নতুন রেসিপি নিয়ে আপনাদের সামনে চলে এসেছি। আজকে আমি যে রেসিপিটি শেয়ার করব সেটা হচ্ছে পুঁইশাকের চচ্চড়ি টেংরা মাছ দিয়ে। আমি প্রথম বানালাম গরমকালে। আশা করছি ভাল লাগবে সবার। তো চলুন শুরু করে দেই রেসিপিটি।

InCollage_20220421_224127823.jpg

উপকরনসমূহঃ

পুঁইশাক
টেংরা মাছ
আলু
পেঁয়াজ কুচি, কাঁচামরিচ কুচি
আদা-রসুন বাটা
জিরা-ধনিয়ার গুঁড়া
হলুদ, লবণ,তেল

প্রস্তুপ্রনালিঃ

প্রথম পুঁইশাকগুলো কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে নিয়েছি এবং আলুগুলো আমি কুচি কুচি করে কেটে ধুয়ে একটা কড়াইয়ে আলু এবং পুঁইশাকগুলো নিয়ে তার মধ্যে আমি একে একে কাঁচামরিচ, পেঁয়াজ কুচি এবং গুঁড়া মসলা, বাটা মশলা এবং তেল দিয়ে ভালোভাবে হাত দিয়ে মেখে নিয়েছি।

InCollage_20220421_224156501.jpg

এবার মাখা হয়ে গেলে আমি ট্যাংরা মাছ গুলো ধুয়ে রেখেছিলাম সেগুলো দিয়ে আরও কিছুক্ষণ মেখে সামান্য পানি দিয়ে আমি চুলায় বসিয়ে দিয়েছি। আমি অল্প পানি দিয়েছি কারণ আপনারা জানেন সব শাক থেকে পানি বের হয়। এজন্য অল্প পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রান্না করেছি।

InCollage_20220421_224244483.jpg

যখন একদম রান্না হয়ে গেছে তখন আমি ঢাকনা সরিয়ে ফেলেছি। কারন মাখানো তরকারি বার বার নেড়ে দেওয়ার দরকার পরেনা। আমার রান্নাটি হতে প্রায় ২৫ মিনিটের মতো লেগেছে।

IMG_20220422_133558.jpg

পুঁইশাক খেতে খুবই মজা লাগে আমার।আপনারা আমার রেসিপির কালার দেখে বুঝতেই পারছেন খেতে কেমন হয়েছে। খুবই সুস্বাদু হয়েছে খেতে। পুঁইশাক দিয়ে বিভিন্ন রেসিপি রান্না করা যায়। অন্য কোনো রেসিপি আমি শেয়ার করার চেস্টা করবো কোনো একদিন।সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

আপনি অনেক মজাদার একটি টেংরা মাছ রান্নার রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন আপনি। টেংরা মাছ পছন্দ করেনা এরকম মানুষ হয়তো খুব কমই আছে ,আর এই টেংরা যদি পুঁইশাক দিয়ে রান্না করা হয় তাহলে তো আর কোন কথাই নেই।

আমার রেসিপির কালার দেখে বুঝতেই পারছেন খেতে কেমন হয়েছে।

জি আপনার এই রেসিপির কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু হয়েছিল। চমৎকার ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

 2 years ago 

পুইশাকে অনেক পুষ্টি রয়েছে, টেংরা মাছেও কিন্তু কম না, আপনি খুব সুন্দর করে দুইটি পুষ্টিকর িউপকরম দিয়ে একটি সুস্বাদু রেসিপি রান্না করেছেন, সেটি আমার কাছে খুবই ভালো লেগেছে, অনেক সুন্দর করে গুছিয়ে পোস্ট উপস্থাপনা করেছেন, শুভকামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

টেংরা মাছ দিয়ে পুঁইশাকের চচ্চড়ি রেসিপি টা অনেক মজার ছিল আপু। গরমের দিনে এই রেসিপিটি খেতে ভীষণ সুস্বাদুই হবে। অনেকগুলো উপকরণ সহযোগে রেসিপিটা সুন্দরভাবে সম্পন্ন করেছেন। ধন্যবাদ আপু।

 2 years ago 

পুঁইশাক খুব একটা খাওয়া হয় না কারণ পুঁইশাকে প্রচুর পরিমাণে এলার্জি। আর টেংরা মাছ এটাতো আমার প্রিয় মাসের মধ্যে একটি কারণ টেংরা মাছ একটু তৈলাক্ত যার কারণে খেতে বেশি মজা লাগে। সব মিলিয়ে আপনার তৈরি পুঁইশাক আর টেংরা মাছের রেসিপি বেশ লোভনীয় বলে মনে হয়েছে।

 2 years ago 

পুঁইশাকের চচ্চড়ি টেংরা মাছ দিয়ে আসলে টেংরা মাছে অনেক দিন খাই নাই আবারো আপনার পোষ্টের মাধ্যমে দেখতে পেলাম। আপনি সবথেকে সুন্দর বিশ্লেষণ করেন রেসিপির। এইটা সবথেকে ভালো লাগে এবং রেসিপি কিভাবে তৈরি করেছেন তা সুন্দরভাবে বুঝতে পারি। আপনার জন্য শুভকামনা রইল। এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

পুঁইশাক ভাজি খেতে আমি খুবই পছন্দ করি। তবে মাঝে মাঝে পুঁইশাক দিয়ে বিভিন্ন ধরনের ছোট মাছ চচ্চরি করে খাওয়া হয়।পুঁইশাকের সাথে একটু আলু দিয়ে রান্না করলে তো কোনো কতাই নেই।আপনি অনেক সুন্দর ভাবে পুঁইশাক দিয়ে টেংরা মাছের চচ্চড়ি করেছেন এবং আমাদের মাঝে খুব সুন্দর ভাবে তুলে ধরেছে। যার মাধ্যমে আমরা খুব সহজেই রেসিপিটি তৈরি করতে পারব।

 2 years ago 

খুব সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।পুঁইশাক আমার খেতে অনেক ভালো লাগে।আপনি আবার খুব সুন্দর করে পুঁইশাক দিয়ে টেংরা মাছের রেসিপি আমাদের মাঝে শেয়ার করেছেন।এরকম চচ্চড়ি গুলো খেতে অনেক ভালো লাগে। আপনি খুব সুন্দর করে আমাদের মাঝে তুলে ধরেছেন বর্ণনাগুলো। ধন্যবাদ আপু আপনাকে এরকম সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

পুঁইশাক খুব একটা পছন্দ করিনা। তবে বেশি ভালো লাগে ট্যাংরা মাছের রেসিপি। ট্যাংরা মাছ ব্যবহার করাতে মনে হচ্ছে রেসিপির স্বাদ খুব বেড়ে গিয়েছে। অনেক অনেক ধন্যবাদ আপু এতো সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

পুঁইশাক দিয়ে ট‍‍্যাংরা মাছের চচ্চড়ি রেসিপি টা বেশ সুস্বাদু মনে হচ্ছে। এবং এখানে আমার মতো অনেকেই আছে আপু যারা রান্না সাধারণত করি না। যদি রান্নার মশলা এবং অন‍্যান‍্য উপাদানের পরিমাণ দিয়ে দেন তাহলে আমাদের জন্য সুবিধা হবে। আমরাও ভালো একটা ধারণা পাব।

 2 years ago 

আপু আপনার টেংরা মাছ দিয়ে পুঁইশাকের চচ্চড়ি বেশ লোভনীয় দেখাচ্ছে। খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে ।এভাবে পুঁইশাক দিয়ে টেংরা মাছের চরচরি কখনো খাওয়া হয়নি। তবে আপনার কাছ থেকে নতুন একটি রেসিপি শিখে নিলাম ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে এত সুন্দর মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.15
JST 0.029
BTC 56477.82
ETH 2390.38
USDT 1.00
SBD 2.33