প্রকৃতির প্রেমে পড়ে যাই বারবার 🌴🌳🪴

in আমার বাংলা ব্লগ11 months ago

"হ্যালো",

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়াই এবং আল্লাহর রহমতে ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। প্রকৃতি তার নিজস্ব রূপে রূপবতী। প্রকৃতির সৌন্দর্য সবসময় আমাদেরকে মুগ্ধ করে। যে ফটোগ্রাফি গুলো শেয়ার করছি সেটি আমার নানু বাড়িতে যাওয়ার সময় করেছিলাম।এখন গ্রামে আসলে আশেপাশে তাকালে শুধু সবুজ আর সবুজ কিছুদিন আগে জমিতে ধান রোপণ করা হয়েছে আর সেই ধানের গাছগুলো কিছুটা বড় হয়ে যাওয়ায় পুরো মার জুড়ে সবুজের সমারোহ।এই সময় সবুজ ক্ষেতগুলো দেখতে যে কতটা সুন্দর লাগে সেটা বলাবাহুল্য।

1000026319.jpg

আমি যে রাস্তা থেকে ফটোগ্রাফি গুলো করছিলাম এই রাস্তাটা আগে মাটির ছিল। অনেক ছোটবেলায় এ রাস্তা দিয়ে নানা বাড়িতে যাওয়া আসা করতাম কিন্তু একটা সময় রাস্তাটা ভেঙে যাওয়ায় অন্য রাস্তা দিয়ে নানুবাড়িতে যেতাম। তবে সেদিন যখন গিয়েছিলাম নানু বাড়িতে তখন অনেকের কাছে শুনলাম এই পাশে রাস্তাটা নতুন করে করা হয়েছে। ফিরে আসার সময় আমরা সেই রাস্তা দিয়েই আসার সিদ্ধান্ত নিয়েছিলাম। সত্যি কথা বলতে অনেক দিন পর আবারো যেন সেই ছোটবেলায় ফিরে গিয়েছিলাম এই রাস্তায় এসে।

1000026320.jpg

এই রাস্তার আশেপাশে সবকিছু আমার বড্ড চেনা। আমার বাবার বাড়ি থেকে আমার নানু বাড়ি মাত্র 10 টাকা ভাড়া হেঁটে গেলে ২০ থেকে ২৫ মিনিট সময় লাগবে। বললে বিশ্বাস করবেন না ছোটবেলায় আমি হেঁটে চলে যেতাম যখন নানু বাড়ির কথা মনে হতো। আমি একা যেতাম না আমার আর একটা বান্ধবী ছিল যার নানু বাড়ি এবং আমার নানু বাড়ি একই গ্রামে ছিল। আমরা দুজন মিলে গল্প করতে করতে এই রাস্তা দিয়ে হেঁটে নানু বাড়িতে আসতাম।

1000026316.jpg

সবথেকে বড় বিষয়টা হচ্ছে এই রাস্তায় অনেকগুলো গাছ হয়েছে যেগুলো অনেক বড় বড় এবং আশেপাশের ধান ক্ষেতগুলো সবুজে ভরপুর তাই যেন আমি এই প্রকৃতির রুপ দেখে চোখ সরাতে পারছিলাম না। আমার মনে হচ্ছিল আবারো সেই ছোটবেলার মতো এই রাস্তায় পথ ধরে হেটে যায় এবং প্রকৃতির রূপ উপভোগ করি।

1000026317.jpg

আমি মুগ্ধ হয়ে চেয়ে চেয়ে প্রকৃতির রুপ উপভোগ করছিলাম এবং ভাবলাম কিছু ফটোগ্রাফি করা যাক। যা আমি পরবর্তীতে আপনাদের সাথে শেয়ার করতে পারব।আমি আবারও আসতে চাই এই প্রকৃতির মাঝে। বারবার এই প্রকৃতির প্রেমে আমি পড়তে চাই। যাইহোক আশা করছি ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই আপনাদের সুন্দর মতামতের অপেক্ষায় রইলাম।

1000026318.jpg

আজ এ পর্যন্তই। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। ধন্যবাদ সবাইকে।

1000006402.png

1000006403.gif

1000006401.gif

Sort:  
 11 months ago 

রাস্তার পাশে ধানের ক্ষেতের সবুজের প্রাকৃতিক এই দৃশ্য দেখে সত্যিই চোখ জুড়িয়ে যাচ্ছে। আগেকার দিনের মাটির রাস্তা গুলো আস্তে আস্তে কালের বিবর্তনে পাকা হয়ে যাচ্ছে। এরকম সুন্দর রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার মজাই আলাদা। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনাকেও ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর একটা মন্তব্যের জন্য।

 11 months ago 

আপনারও জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু।

 11 months ago 

প্রকৃতিপ্রেমীরা প্রকৃতির সৌন্দর্য উপভোগ করতে পছন্দ করে। গ্রামীন পরিবেশে সবুজ অরণ্য চারিপাশে এই সুন্দর দৃশ্যগুলো উপভোগ করতে কারন্না ভালো লাগে। আপনার কাটানো মুহূর্তের দৃশ্য দেখে খুবই ভালো লাগলো। প্রত্যেকটা ফটোগ্রাফি খুবই সুন্দর ছিল।

Posted using SteemPro Mobile

 11 months ago 

ধন্যবাদ ভাইয়া সুন্দর একটা মন্তব্য করার জন্য।

 11 months ago 

ওয়াও। জায়গাটা কিন্তু অসাধারণ। মনেহচ্ছে ঘুরে আসি।

 11 months ago 

ভাবিকে নিয়ে চলে আসেন ভাইয়া ঘুরতে নিয়ে যাবো।

 11 months ago 

প্রকৃতি দেখতে সত্যি অসাধারণ আপু ।প্রকৃতির দিকে তাকিয়ে থাকলে চোখ জুড়িয়ে যায় বিশেষ করে বিকেল বেলার দিকে সবুজ মাঠের দিকে তাকালে কেমন যেন একটা প্রশান্তি লাগে মনে। এটা আপনি ঠিকই বলেছেন রাস্তার পাশে এরকম সবুজ প্রকৃতি তো ভীষণ ভালো লাগে। ধন্যবাদ আপু।

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

প্রকৃতির প্রেমে যারা পড়ে তাদের মন অনেক বেশি নরম এবং সুন্দর হয় কারন প্রকৃতি অনেক বেশি সুন্দর আর তার প্রেমে পড়ার মতো সৌন্দর্য হয়তোবা পৃথিবীতে আর কোথাও নেই। চারিদিকের প্রকৃতি পরিবেশের দিকে তাকালে মনে হয় যেন সবুজ দিয়ে ঘেরা আর এই সবুজের মাঝে নিজেকে উজাড় করে দিতে মন চায়। প্রকৃতির মাঝে দারুণ একটি মুহূর্ত অতিবাহিত করেছেন এবং সেই মুহূর্তের কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে তুলে ধরেছেন দেখে ভালো লাগলো। শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

সত্যি এমন সুন্দর প্রকৃতির মাঝে নিজেকে উজার করতে পারলে জীবন সার্থক হবে।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

প্রকৃতি দেখতে সত্যিই অনেক সুন্দর। তাই এই প্রকৃতিকে একবার নয় বারবার দেখতে ইচ্ছে করে। প্রকৃতির অনেক সুন্দর কিছু ছবি আপনার পোস্টের মাধ্যমে দেখতে পেলাম আপু। গ্রামীন পরিবেশে এরকম ফটোগ্রাফি গুলো দেখতে অসাধারন লাগে । ধন্যবাদ আপনাকে

 11 months ago 

ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়েছেন দেখে আপু সত্যি আমি মুগ্ধ হয়ে গেছি। আসলে আপনি ঠিক বলছেন প্রকৃতি এত সুন্দর দেখলে প্রকৃতির প্রেমে পড়ে যাই আমরা সবাই। আপনি খুব সুন্দর একটি পরিবেশে সময় কাটালেন। খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফির মাধ্যমে আমাদের সাথে শেয়ার করলেন। অনেক ভালো লেগেছে দেখতে ধন্যবাদ আপু।

 11 months ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 11 months ago 

আপু আপনি নানা বাড়িতে বেড়াতে যাওয়ার সময় পথে খুব সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। আরেকটা জিনিস শুনে অবাক লাগলো যে আপনার নানু বাড়িতে যেতে মাত্র ১০ টাকা ভাড়া লাগে হি হি 😃। আর হেঁটে যেতে ২০থেকে২৫ মিনিট সময় লাগে। আসলে এটা খুবই ভালো যেকোনো সময় আপনি চাইলে আপনার নানু বাড়িতে বেড়াতে যেতে পারেন। এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ আপু ।

 11 months ago 

হ্যাঁ ভাইয়া আমার নানু বাড়ি আমাদের বাড়ি থেকে খুবই কাছে।ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 11 months ago 

ছোটবেলার সেই দিনগুলো আসলেই অনেক মধুর ছিল আপু। হাঁটতে হাঁটতে বান্ধবীর সাথে নানু বাড়িতে যেতেন বিষয়টা যেন আসলেই একটা মজার। দুজনে গল্প করতে করতে পথ চলাটা কতটা টাই মধুর হতো। আর এই ধরনের প্রাকৃতিক সৌন্দর্যের মধ্যে থাকলে সবাই সৌন্দর্যের প্রেমে পড়ে যাই।

 11 months ago 

জ্বি ভাইয়া এটা ঠিক বলেছেন দুই বান্ধবী মিলে গল্প করতে করতে এই সুন্দর রাস্তা দিয়ে যেতাম খুব ভালো লাগতো।ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59596.75
ETH 2659.83
USDT 1.00
SBD 2.45