চব্বিশে পর্দাপণ ||@shy-fox 10 % beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

জন্মদিন ব্যাপারটা, আসলেই অনেকটা আমার কাছে একটু চিন্তার বিষয় হয়ে যায়। বিষয়টা আসলে একটু যদি ক্লিয়ার করে বলার চেষ্টা করি, তাহলে হয়তো বুঝতে পারবেন। যদিও আমি অন্য সকল মানুষের মত এই দিনটাতে ভালোই হাসিখুশি থাকি, তবে আমি মনে করি যে, সৃষ্টিকর্তা আমাকে এই দিনটিতে পৃথিবীতে পাঠিয়েছে এজন্য আমি তার কাছে কৃতজ্ঞ এবং জীবনকে উপভোগ করছি, তার জন্য আরো বেশি কৃতজ্ঞ।


দেখতে দেখতে জীবনের তেইশটা বসন্ত পাড়ি দিয়ে, 24 নম্বর বসন্তে পদার্পন করলাম। সত্যিই যদি দীর্ঘসময়ের অনুভূতির কথা বলি, তাহলে এক কথায় বলতে হবে যে আমি কৃতজ্ঞ সৃষ্টিকর্তার প্রতি। যে আমার সময় গুলো এখনো অনেক ভাল যাচ্ছে এবং অনেক ভালোই আছি এবং সব মিলিয়ে আমি গর্ববোধ করি, কারণ এই কঠিন সময়েও আমি ভালোভাবে বেঁচে আছি এটার জন্য।
20210917_105140.jpg
যদিও প্রতিবার অনেকটা উৎসবমুখর পরিবেশে ঘরোয়া উৎসব করে এবং আত্মীয়-স্বজনদেরকে ডেকে ভালোভাবে দিনটা আমি পালন করেছি বিগত সময় গুলোতে। তবে এবারের চিত্রটা সম্পূর্ণ আমার কাছে উল্টো ছিল এবং আমি মনে করি যে এই ভাবেই আমার বাকিটা জীবন হয়তো কেটে যাবে এবং আমি মনে করি এইভাবে কেটে যাওয়ার মধ্যে একটা আলাদা আনন্দ আছে, যেটা এখন আমি পাচ্ছি।
যদিও বিগত সময়গুলোতে নিজের জন্য কেক কাটতাম এবং ভালো একটা সময় কাটাতাম পরিবারের সঙ্গে। তবে এখন ভাবছি যে, যখন আমার ছেলে বড় হবে তখন তার জন্য আমরা সবাই মিলে জন্মদিন করব এবং সবাই মিলে উৎসবমুখর পরিবেশে সময় কাটাবো। যদিও আমার প্রিয়তম আজকে আমার জন্য একটু ব্যতিক্রম ভাবে সময়টা পার করতে চেয়েছিল, তবে আমি তাকে নিষেধ করে দিয়েছি। কারণ এখন আমি মূলত সম্পূর্ণ চিন্তাভাবনা আমার সন্তান কেন্দ্রিক করতে চাচ্ছি।
প্রত্যেকটা মানুষের জীবনে আলাদা কিছু প্রাপ্তি থাকে, আলাদা কিছু চাহিদা থাকে। তবে আমি মনে করি, আমার এই দীর্ঘ 24 বছরের জীবনে আমার কাছে বড় প্রাপ্তি হচ্ছে আমার সন্তান। যাইহোক আমার জন্মদিনে আমি নিজের জন্য কিছু না চেয়ে, সকলের কাছে চাবো যে আমার সন্তানের জন্য সবাই দোয়া ও আশীর্বাদ করবেন। ও যেন বড় হয়ে মানবিক গুনে মানুষ হতে পারে।

Sort:  
 3 years ago 

আসলে আপনি একটা মহৎ উদ্যোগ নিয়েছেন না আসলেই সন্তানের জন্য সর্বোত্তম হবে দোয়া। আপনি নিজের মতো করে সন্তানকে মানুষ করছেন। এটা খুবই ভালো লাগছে। আপনার সন্তানের প্রতি দোয়া রইল। সে যেন মানুষের মতো মানুষ হতে পারে এবং আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

আস্তে আস্তে আমাদের সময় গুলো এভাবে করে পরিবর্তিত হয়ে যায়। একটা সময় যেটা আমাদের নিজেদের উৎসব থাকে পরবর্তীতে আমরা সেই উৎসবে আমাদের সন্তানদের জন্য উদযাপন করে আরো বেশি আনন্দ পাই। অনেক ভালো লাগলো আপনার পোষ্টটি পড়ে

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

 3 years ago 

সময় কিভাবে চলে যায় বোঝায় যায় না।আপনাকে শুভ জন্মদিন৷ধন্যবাদ

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

যুগে যুগে ফিরে আসুক এ দিন। এই কামনা।
পুণ্যবতী মায়ের ভাগ্যবান সন্তান। মহান আল্লাহ সবাইকে সুস্থ রাখুন, আমিন।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

অনেক মূল্যবান একটি পোস্ট করেছেন আপনি।কথা গুলো চিরন্তন সত্য, সন্তানের জন্য সকল সুখ উৎসর্গ করার নামই মায়ের ভালোবাসা।অনেক ভালো লাগলো আপু পোস্টটি পড়ে।অনেক ধন্যবাদ আপনাকে আপনার পোস্টটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.13
JST 0.027
BTC 59583.90
ETH 2578.21
USDT 1.00
SBD 2.48