প্রেমাতাল ||@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশাকরি বন্ধুরা সকলে ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। আজকে একটি আমার চিন্তাধারা থেকে নতুন কবিতা আপনাদের সঙ্গে শেয়ার করতে চাচ্ছি। আশাকরি আমার যারা পাঠক আছে, তাদের কাছে কবিতাটি ভালো লাগবে ।

IMG_20201226_164222.jpg

বনলতা কে আমি দেখিনি
তবে তার যে নামটা শুনেছি,
তাতে মনে হয়েছে
সে যেন অনেকটা স্বর্গীয় পরী।
আমি হয়তো বনলতা না,
তবে আমার প্রিয়তমোর কাছে
আমি তার মমতাজ ।।

হয়তো ভালোবেসে সে আমার জন্য
তাজমহল বানাতে পারবে না,
তবে সে যেখানে আমাকে নিয়ে এসেছে
সেটা কিন্তু তাজমহলের থেকে
কোন অংশে কম না ।।

আসলে ভালবাসতে এত কিছু লাগেনা,
ভালোবাসা উপলব্ধি করার বিষয়।
যদি দিনশেষে,
আত্মার সঙ্গে আত্মার মেলবন্ধন হয়
তাহলে তো মনে হয়, ভাঙ্গা ঘড়কেও
তাজমহল মনেহয় ।।

আজ আমি অনেকটা কৃষ্ণের রাঁধার মতো
কৃষ্ণ বিনে যেমন রাঁধার ছটফট হয়,
তেমনি প্রিয়তম বিনে
আমার জীবনের ধুকপুকুনি বেড়ে যায় ।।

আজ আমার গর্ব করার সময়,
কারণ পাশে আমার প্রিয়তম আছে।
সে আমার হাতটা এমনভাবে ধরেছে,
মনে হয় আমি যেন শূন্যে ভাসছি
প্রেমাতাল হয়ে আছি ,
কি চাই আর এই জীবনে
যদি প্রিয়তম থাকে এমন ভাবে পাশে ।।

যদি বলি জল্পনা-কল্পনা ,
তাহলেতো ধ্যান ধারণা একটাই
বেঁচে থাকুক প্রিয়তম আমার,
সারাটাক্ষন আমার মতো করে,
আমার হৃদয়ের মাঝে ।।

বি:দ্র:
ভালোবাসা অনেকটা এমনই । মুহূর্তেই কাঁদায়, মুহূর্তেই হাসায় আবার মুহূর্তেই বেঁচে থাকার স্বাদ আহ্লাদ জাগায় বহু থেকে বহু বছর । সবার প্রিয়তম বেঁচে থাকুক, সবার হৃদয়ের মাঝে সবার মত করে । সকলের জন্য শুভেচ্ছা রইল।

Sort:  
 3 years ago 

বাহ আপু আপনার কবিতাটা পড়ে অনেক ভালো লাগলো। কবিতাটির মাঝে অনেক কিছু বোঝার আছে। এত সুন্দর একটি কবিতাটা আমাদের সামনে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু,,, ❤️❤️

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

বনলতা কে আমি দেখিনি
তবে তার যে নামটা শুনেছি,
তাতে মনে হয়েছে
সে যেন অনেকটা স্বর্গীয় পরী।
আমি হয়তো বনলতা না,
তবে আমার প্রিয়তমোর কাছে
আমি তার মমতাজ ।।

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। সত্যি কথা বলতে প্রিয় মানুষটির কাছে ভালোবাসা পাওয়া ভাগ্যের ব্যাপার। আপনি অনেক ভাগ্যবতী। কারণ আপনি আপনার সেই প্রিয় মানুষটিকে পেয়েছেন যে আপনাকে অনেক ভালোবাসে। সেই সাথে আপনার প্রিয় মানুষটি অন্য এক ভাগ্যবান যে আপনার মত একজন জীবনসঙ্গিনী পেয়েছে। সত্যি কথা বলতে আপনারা দুজন দুজনার জন্যই এই পৃথিবীতে এসেছেন। আশাকরছি কবিতার লাইন গুলোর মতই সুন্দর হবে আপনাদের চলার পথ। শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আপু আপনার কবিতাটা আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনার প্রতিটা কথার মধ্যে সৌন্দর্যতা ও ভালোবাসা প্রকাশ পায়। আসলে আপনার কবিতাটির মধ্যে অনেক কিছু বুঝার আছে। সত্যি অসাধারণ হয়েছে আপনার কবিতাটা আপু।আপনারা দুজনেই সুখে থাকুন ভালো থাকুন আপনাদের জন্য দোয়া রইল। ধন্যবাদ আপনাকে আপু আমাদের মাঝে এতো সুন্দর একটা কবিতা শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

হয়তো ভালোবেসে সে আমার জন্য
তাজমহল বানাতে পারবে না,
তবে সে যেখানে আমাকে নিয়ে এসেছে
সেটা কিন্তু তাজমহলের থেকে
কোন অংশে কম না ।।

আপু আপনার কবিতার এই লাইন গুলো আমার খুব ভালো লেগেছে। আপনি সত্যি খুব সুন্দর কবিতা লিখেন। পুরো কবিতাটা খুব সুন্দর লিখেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আজ আমি অনেকটা কৃষ্ণের রাঁধার মতো
কৃষ্ণ বিনে যেমন রাঁধার ছটফট হয়,
তেমনি প্রিয়তম বিনে
আমার জীবনের ধুকপুকুনি বেড়ে যায় ।।

প্রেমাতাল কবিতাটি খুবই সুন্দর হয়েছে। আপনি খুবই সুন্দরভাবে কবিতাটি লিখেছেন। কবিতাটি পড়ে আমার খুবই ভালো লাগলো। বিশেষ করে এ লাইন কয়টি আমার বেশি ভাল লেগেছে। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

যদি দিনশেষে,
আত্মার সঙ্গে আত্মার মেলবন্ধন হয়
তাহলে তো মনে হয়, ভাঙ্গা ঘড়কেও
তাজমহল মনেহয় ।

আপু আপনি একদম সঠিক বলেছেন। দিনশেষে যদি প্রিয় মানুষটা একটু সেবা-যত্ন হয় তাহলে নিজেকে পৃথিবীর সবচেয়ে সুখী মানুষ মনে হয়। প্রিয় মানুষের একটু অবহেলা যেন বিষের চেয়ে বিষাক্ত।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.15
TRX 0.12
JST 0.026
BTC 56787.81
ETH 2507.96
USDT 1.00
SBD 2.24