ছোট বোনের বিদায় || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20221219_115053.jpg

সকলকে নতুন বছরের শুভেচ্ছা। নতুন বছর সবার কাটুক এই কামনাই করি। আজ সকাল থেকে মনটা ভীষণ খারাপ কারণ ছোট বোন এতদিন আমার বাসায় ছিল সে আজকে চলে গেছে।বাবু খুব কান্নাকাটি করছে ও চলে যাওয়াতে। আসলে ও কয়টা দিন ছিল বাসাটা যেন ভরে ছিল। আর বাবুও খেলার সাথী পেয়েছিল কয়দিনের জন্য। প্রায় পনের দিনের মতো ছিলো আমার বাসায়। ওর স্কুল বন্ধ ছিল এ কারণে। গত কালকে আম্মু ফোন করে বললো যে স্কুল থেকে আজকে বই বিতরণ করা হবে এজন্য ওকে স্কুল যেতে হবে।

received_1500145787141872.jpeg

ওর মনটাও ভীষণ খারাপ ছিল এতদিন বাবুর সঙ্গে সময় কাটিয়েছে খেলেছে। এজন্য ওর যেতে খুব একটা ভালো লাগছিল না আমি বুঝতে পারছিলাম। কিন্তু পড়াশোনার ব্যাপারে কোন ছাড় দেওয়া যাবে না এজন্য আমি আর ওকে কিছু বলিনি। সকাল সকাল আব্বু এসেছিলেন ওকে নিতে। আমি পিঠা বানিয়ে ছিলাম এবং রান্না করেছিলাম তাড়াতাড়ি। যাতে করে খেয়ে ও তাড়াতাড়ি স্কুলে পৌঁছাতে পারে।

যখন ও চলে যাচ্ছিল বাবু তখন খুব কান্না করছিল। আর ও নিজেও অনেক কান্না করছিল। ওদের কান্না দেখে আমিও নিজের কান্না ধরে রাখতে পারছিলাম না। কিন্তু অনেক কষ্ট করে নিজেকে সামলিয়েছি কারণ আমি যদি কান্না করি ও আর যেতে চাইবে না। খুব খারাপ লাগছে ও চলে যাওয়াতে বাসাটা ফাঁকা ফাঁকা লাগছে।

20220910_181007.jpg

ও বলছিল বাসায় গিয়ে থাকতে পারবে না বাবুকে খুব মিস করবে। আমি বললাম যে তুই আবার খুব দ্রুত চলে আসিস স্কুল বন্ধ দিলেই চলে আসিস। তাহলে আর মনটা খারাপ লাগবে না। আসলে ও চলে যাওয়াতে আমাদেরও খুব খারাপ লাগছে বিশেষ করে বাবুর জন্য বেশি খারাপ লাগছে কারণ ওর একটা খেলার সাথী ছিল।এ কয়দিন বাবুর খেয়াল আমাকে একদম রাখতে হয়নি বাবুর পরিস্কার করা থেকে শুরু করে খাওয়া-দাওয়া সব কিছু নিজের হাতে করিয়েছে। আমি বলতে পারেন কয়টা দিন ফ্রি ছিলাম।

যাওয়ার পর থেকে অনেক বার ভিডিও কলে কথা হয়েছে। একটু পর পর ফোন দিয়ে শুনছে বাবু কি করে, কি খাইছে আরও কতো কি।

তো যাইহোক বন্ধুরা আমি আজকে আমার মুহুর্ত টা তুলে ধরেছি। সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী সময়ে অন্য কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EmYRYsQvFLAH72WL1voB5Qv1bAb8AZSXixgFjhiMWAnz2UA9cMfriUVJ7ctL7...nSLVWX5o43xBXmLDdwhihbXiBhaPqShV2SFRHcKYd8CXKMs5RdPFoVngFzUPZy735MKSBrn82U6bCmY9F8MzT3ucNgZ2hGFcSdZg7fSmWifdcnibPP7TB2AbsL.png

E8fRY4dhuR5sTLZsFHQGy2Dnv1izoNa9kDDwNf6SWjwUiExjDZXA9b63NAwrwLXd8Ct7t1ZtdVLLXWaLZw5onyjbiCRPr6s2tz1kz75iSS...xFU9EXxXdabqMHBsc9mJ817a2SuVogJxMBkzsHNyMz11NQwmvwuEWHWA5F82zgRf2rtHDE85bAj4sRhY9U82BY2NqNXEu8caQc9HGJHwF7D2FoRAiQKCNDCinS.png

Xaey6XUsuMsULyX7cP1nbTWJzYmPAgo7FUiwufHRk6Jy2gyG1Db2Jf3F8zDR4enXrGJXJVY8zjUpsz8r7ybb4LRV5UxeCYiYK1QPL3cJGf...AYxpdPLKDUL7U8qu4Pikt2pYsm5FijpvHVGxLifJJPzqmZNKMNA2z45a46JW8rG61eode8Q5PXFhQEQKZCgnKP8ynSwFBAExhqvJUM7KDLc3AeqHmeUQyR5QSZ.gif

Sort:  
 2 years ago 

আপু আপনার অনুভূতি আমি বুঝতে পারছি। আসলে ছোট বোন কিংবা ভাই আমাদের অতি আদরের। তারা যখন চলে যায় সত্যি অনেক খারাপ লাগে। আমি যখন আমাদের বাসায় যাই তখন সবার সাথে অনেক সুন্দর সময় কাটে। যখন সেখান থেকে চলে আসি তখন ভীষণ খারাপ লাগে। এমনকি তারাও যদি আমার বাসা থেকে চলে যায় আমি তো চোখের পানি ধরে রাখতে পারি না। স্কুল বন্ধ হলে নিশ্চয়ই আপনার আদরের ছোট বোন আবার বেড়াতে আসবে। বাবু সত্যি মনে হয় অনেক কষ্ট পেয়েছে।

 2 years ago 

জ্বি আপু বাবু একটু বেশি কষ্ট পেয়েছে কারণ ক'দিন ওর সাথে খেলাধুলা করেছে সময় কাটিয়েছে। এখন একা একা লাগছে। এজন্য বেশি মন খারাপ হয়েছে ওর। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপু বিদয়ের অনুভূতি আমি ভালো ভাবেই বুঝি। আসলে আপু বিদায় বেলা অনেক কঠিন হয়। বিশেষ করে ছোট বোনের ক্ষেত্রে। ছোট বোনরা তার ভাগ্নে ও ভাগ্নির জন্য সব সময় অস্হির থাকে।তবে কি আর করা এখানে থাকলে তো আর পড়াশোনা হবে না।কথায় আছে না আপু যেতে নাহি দেব হাই তবু সে চলে যায়। আর এরকম আপনজন বিদায়ের বেলা চোখের পানি ধরে রাখা মুশকিল। ধন্যবাদ আপু।

 2 years ago 

ইচ্ছা ছিল আপু আমার এখানে রেখে পড়াশোনা করাবো কিন্তু এখানে আসলে বাবুর সঙ্গে খেলাধুলায় করে পড়াশোনা করতে চায় না। এজন্য আর আনা হলো না। ঠিকই বলেছেন আপু বিদায় খুব কষ্টের। বাসাটা ফাঁকা লাগছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

বিদায় শব্দটি আমাদের সাথে নিবিড় ভাবে জড়িত। বিদায়কে সহজভাবে মেনে নিতে পারলেই ভালো হয়,কিন্তু কিছু বিদায়ে কান্না থামানো জায়না। বেশ খারাপ লেগেছে আপনার ও বাবুর এবংকি আপনার বোনেরও। যাইহোক আশাকরি তার স্কুল বন্ধ হলে আবার বেড়াতে আসবে।

 2 years ago 

আপনজনদের বিদায় দিতে খুব কষ্ট হয় এবং বিদায় নিতেও খুব কষ্ট হয়। আমার বোনের ক্ষেত্রেও সেটা হয়েছে। আমার খুবই কান্না পাচ্ছিল যখন চলে যাচ্ছিল। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বাচ্চাদের কাছে বাবার তুলনা মায়ের দিকের সবার প্রতি টান বেশি থাকে।মাসিরা যেন বাচ্চাদের কাছে দ্বিতীয় মায়ের মতই।আর তারপরও যদি এরকম ছোট বয়সী মাসি পাওয়া যায়, তাহলে তো আর কোন কথাই নেই। আমি নিজেকে দিয়ে বুঝতে পারি। আমার কিছু মাসি আছেন যারা আমার পাশাপাশি বয়সী। তারা আমার মাসি কম বন্ধু বেশি।

 2 years ago 

ঠিক বলেছেন আপু মাসিরা মায়ের মতই হয়। আসলে আমার বোন যখন আমার বাচ্চার কাছে থাকে তখন আমার বাচ্চার কোন কাজই আমার করতে হয় না। সবকিছু ও একা হাতে করে। এইতো কদিন বাসায় ছিল খাওয়া থেকে শুরু করে সবকিছু ও দেখাশোনা করেছে। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.030
BTC 58430.93
ETH 2504.31
USDT 1.00
SBD 2.39