বাসায় বানানো মিষ্টি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

IMG_20220409_091840.jpg
হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আজকে আমি চলে এসেছি আমার প্রথমবার বানানো রেসিপি নিয়ে। আমি এটা প্রথমবার বানালাম। আমি আজকে মিষ্টি বানিয়েছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করতে চলে আসলাম। তো চলুন শুরু করে দেই আমি কিভাবে মিষ্টি বানিয়েছি।

InCollage_20220409_221709040.jpg

উপকরনসমূহঃ

দুধ
ময়দা
সুজি
চিনি
লেবু
সাদা এলাচ

InCollage_20220409_221730239.jpg

প্রস্তুতপ্রনালিঃ

আমি মূলত মিষ্টি বানানোর জন্য দুধ রান্না করিনি। আমি খাওয়ার জন্য দুধ গরম করতে ছিলাম। তখন দেখতেছি দুধে ছানা কাটতে শুরু করেছে। তখন ভাবলাম এটা নষ্ট না করে আমি খাওয়ার জন্য মিষ্টি বানিয়ে ফেলি। যদিও কখনো বানায়নি। আজকে প্রথমবার চেষ্টা করলাম আরকি। তো প্রথমেই ছানাগুলো একটা পাতলা কাপড়ে নিয়ে ভালোভাবে ছেঁকে নিয়েছি।

InCollage_20220409_221800395.jpg

এরপর ছানাগুলো ঝরঝরে হয়ে গেছে আমি একটা প্লেটে নিয়ে ভালোভাবে এটাকে হাত দিয়ে মথে নিচ্ছিলাম এবং অনেকটা সফট করে নিচ্ছিলাম।

ছানা মাখানো হয়ে গেলে আমি এখানে নিয়েছি সামান্য ময়দা, চিনি এবং দুই চামচ সুজি। এবার এগুলোকে ভালোভাবে ছানার সঙ্গে মিশিয়ে ভালোভাবে মেখে নিচ্ছিলাম যতক্ষণ না এটা অনেকটা নরম হয়ে যাচ্ছিল।

InCollage_20220409_221820995.jpg

এরপর ছানা গুলোকে গোল গোল করে মিষ্টির আকারে করে নিয়েছি। এখানে আমার সাতটা মিষ্টি হয়েছে। যেহেতু দুধ অল্প ছিল এজন্য ছানা অল্প হয়েছে। তবে পরবর্তীতে বানালে অবশ্যই আমি বেশি করে বানাবো। কারণ আমার মিষ্টি খেতে খুবই মজা হয়েছিল।

এরপর আমি মিষ্টি গুলোকে তেলে ভেজে নিয়েছি এবং অপর পাশে আমি চিনি দিয়ে সিরা তৈরি করেছিলাম। সেই সিরায় দিয়ে কিছুক্ষণ রেখে দিয়েছিলাম প্রায় আধা ঘন্টার মত আমি ঢেকে রেখে দিয়েছিলাম।

InCollage_20220409_221838641.jpg

আমার বানানো মিষ্টি খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আমার মনে হয় এখন থেকে আমি বাজারে মিষ্টি কেনা বন্ধ করে দিব। কারন আমি বাসায় সুন্দর মিষ্টি বানাতে পারি। আপনারাও অবশ্যই বাসায় চেষ্টা করবেন এরকম সুস্বাদু মিষ্টি বানানোর তৈরি করতে।

পরবর্তীতে এই রেসিপির ভিডিও আসবে সবাইকে দেখার আমন্ত্রণ রইল।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

যদি পারতাম এখনি সব টপাটপ মুখে দিয়ে দিতাম ভাবি। আসলেই মনে হচ্ছে খুবই মজা হয়েছিল। আর আপনি অনেক সুন্দর ভাবে উপস্থাপনাও করেছে। আর আমিও দেখে এটি তৈরি করতে পারবো।

ধন্যবাদ আপনাকে ভাবি সুন্দর একটি মিষ্টির রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল

 2 years ago 

বাসার মিষ্টি তৈরি করলে সেটা খেতে আমার খুব ভালো লাগে কেননা এটা খুবই স্বাস্থ্যসম্মতভাবে তৈরি করা হয়। আপনি আজকে বাসায় মিষ্টি তৈরি করার পদ্ধতি আমাদের সাথে শেয়ার করেছেন আপু। খুবই ভালো লাগছে আপনার পোস্টটি ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

রসগোল্লা দেখলেই জিভে জল চলে আসে। আপনার তৈরি করা রসগোল্লা গুলো দেখে মনে হচ্ছে খেতে খুবই মজার হয়েছে। রসগোল্লাগুলো দেখতে খুবই লোভনীয় লাগছে আপু। রসগোল্লা কিভাবে বানাতে হয় তা আগে জানতাম না আপনার পোস্ট দেখে শিখে নিলাম। ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপনি এত সুন্দর মিষ্টি তৈরি করেছেন দেখে বোঝাই যাচ্ছে না যে এটা আপনার হাতে তৈরি। মনে হচ্ছে যে এটা রেস্টুরেন্ট থেকে আনা। তবে প্রথমবার বানালেও দারুন ছিল। আমাদেরকে এত সুন্দর একটি মিষ্টির উপহার দেওয়ার জন্য, আপনার প্রতি রইল ভালোবাসা অবিরাম।

 2 years ago 

মিষ্টি আমার খুবই প্রিয় আর আপনি খুব সুন্দর ভাবে বাসায় ঘরোয়া পদ্ধতিতে, মিষ্টি বানানোর প্রণালী আমাদের সাথে সুন্দরভাবে, বর্ণনা দিয়ে তুলে ধরেছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাল থাকুন সবসময়।

 2 years ago 

দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপু। মিষ্টি প্রেমীদের কাছে এটি তো অনেক বেশি প্রিয়। যদিও আমি মিষ্টি কম খাই কিন্তু দেখতে বেশ দারুন হয়েছে ‌আর খুব সহজে দেখছি তৈরি করা যাবে। আপনি খুব সুন্দর করে এটি তৈরি করেছেন। এই রেসিপিটির ভিডিও দেখার অপেক্ষায় রইলাম।

 2 years ago 

বাসায় তৈরি করা স্বাস্থ্যকর ছানার মিষ্টি দেখে খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দরভাবে ধাপে ধাপে মিষ্টির রেসিপি আমাদের সাথে শেয়ার করলেন। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

মিষ্টি বরাবরই আমার খুব ফেভারিট আপনার মিষ্টি বানানোর রেসিপি দেখেই জিভে জল চলে আসলো আসলে মিষ্টি দেখলে আমার লোভ সামলাতে পারিনা খুব সুন্দর ভাবে মিষ্টি বানানোর রেসিপি উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

আপু আপনি অনেক সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। মিষ্টি খেতে আমার কাছে এত বেশি ভালো লাগে না। কিন্তু আপনার মিষ্টি তৈরির রেসিপি দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে মিষ্টি তৈরির পদ্ধতি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

সত্যি দারুন ব্যাপার ছিল। বাসায় বসে মিষ্টি তৈরি করলেন। একদম বাজারের মত লাগছে। সত্যি অনেক ভালো ছিল। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপনা করেছেন। কিভাবে এটি তৈরি করা হয় সুন্দরভাবে বর্ণনা করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.16
JST 0.029
BTC 62404.06
ETH 2426.64
USDT 1.00
SBD 2.65