মোবাইলের কাভারে হেন্ড পেইন্টিং || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভালো আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

আজকে আমি আপনাদের সাথে একদম বিভিন্ন রকম একটা ব্লগ শেয়ার করব। সেটা হলো পেইন্টিংয়ের ব্লগ। এটা আমার প্রথম পেইন্টিং করা ব্লগ। তো আমি আমার মোবাইলের কাভারে পেইন্টিং করেছিলাম। সেটা আপনাদের সাথে শেয়ার করবো। আমি খুব একটা পারিনা তবে নিজের মতো করে চেষ্টা করেছি। এর আগেও আমি নিজের দু-একটা জামাতে হেন্ড পেইন্টেড করেছি। সেগুলোর ছবিও কিন্তু শেয়ার করা হয়নি। গত কয়েকদিন হলো মোবাইলের কাভারে হেন্ড পেইন্টিং করেছিলাম। সেটাই শেয়ার করছি।

20220908_214203.jpg

উপকরণসমূহ

★ এক্রেলিক কালার/Acrylic color
★ তুলি
★ মোবাইলের কাভার
★ কটনবাড

PhotoCollage_1664874629239.jpg

ধাপ-১

প্রথমে আমি যা যা উপকরণ লাগবে সেগুলো নিয়ে নিয়েছে। তো আমি নিয়েছি এখানে একটা মোবাইলের কাভার, দুইটা তুলি জিরো সাইজের এবং পাঁচ সাইজের এবং নিয়েছি কটনবাড এবং রং। আমি এখানে দুইটা কালার ব্যবহার করেছি কালো এবং সোনালি কালার।

20220908_195551.jpg

ধাপ-২

এরপর আমি পাঁচ সাইজের তুলি টা নিয়ে পুরো কাভার কাল রং দিয়ে ভরাট করে নিয়েছি। এরপর এটা শুকানোর জন্য কিছুক্ষণ অপেক্ষা করেছি।

PhotoCollage_1664874770108.jpg

ধাপ-৩

এরপর কাভারটা শুকানোর পর আমি কটনবাড দিয়ে সোনালী কালার রং দিয়ে এবং জিরো সাইজের তুলি দিয়ে ছোট ছোট বৃত্ত এঁকে নিয়েছি পুরো কাভারে।

PhotoCollage_1664874802310.jpg

ধাপ-৪

আমি মাঝখানে আমার নামের প্রথম অক্ষর লিখে দিয়েছি এবং সাইটে কোণার দিকে একটু ফাঁকা রেখেছি যাতে দেখতে ভালো লাগে।

20220908_214203.jpg

ধাপ-৫

এটাকে আমি শুকানোর জন্য রেখে দিয়েছিলাম। যখন এটা শুকিয়ে গিয়েছিল তখন আমি আমার মোবাইলে লাগিয়ে নিয়েছিলাম।

এটা দেখতে ভালই লাগছিল। তবে খুব একটা ডিজাইন করতে পারিনি। পরের বার করলে অবশ্যই ভালো ডিজাইন করব। আসলে আমার ফাঁকা কাভার দেখতে ভালো লাগছিল না।আর যেহেতু বাবু আমার ফোনটা নিয়ে খেলা করে এজন্য ফোনের কাভার টার অবস্থা একদম বাজে হয়ে গিয়েছিল। আর ফোনটা যেহেতু বাজারে নতুন এসেছে তাই আমি এটার নতুন কাভার খুঁজে পাচ্ছিলাম না বাজারে। তাই এই বুদ্ধি। আর বাসাতে রং আনাই ছিলো আগে থেকে।

তো বন্ধুরা আজকে এই পর্যন্তই। আমি আমার কয়েকটি জামায় করেছিলাম হ্যান্ড পেইন্টিং। আপনাদের সাথে পরবর্তীতে সেগুলো তুলে ধরবো। তো বন্ধুরা ততক্ষণ সবাই ভালো থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে নতুন কোন ব্লগ নিয়ে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

আপু মোবাইলের কাভারের পেইন্টিংটি দেখতে চমৎকার হয়েছে। আপনার হাতের প্রশংসা করতেই হয় ৷ অনেক সুন্দর এবং নিখুঁত ভাবে কাজটি সম্পূর্ণ করেছেন ৷ ধন্যবাদ আপনাকে সুন্দর একটি পেইটিং সুন্দর ভাবে আমাদের মাঝে শেয়ার করার জন্য ৷

 2 years ago 
আপু আপনার মোবাইলের কভারের হেন্ড পেইন্টিংটি আমার কাছে ভালো লেগেছে।আসলে কিছু কিছু নতুন মোবাইলের কভার অনেক জায়গায় পাওয়া যায় না।তাছাড়া কভার ছাড়া মোবাইল দ্রুত নষ্ট হয়ে যায়। তাই এভাবে নিজের মতো করে কভারের ডিজাইন করে মোবাইল ব্যবহার করলে কভারটি দেখতেও খুব সুন্দর লাগে এবং মোবাইলটি ও অনেকদিন ব্যবহার করা যাবে। অসংখ্য ধন্যবাদ আপু, এত সুন্দর করে মোবাইলের কভারের হেন্ড পেইন্টিং করে আপনাদের মাঝে শেয়ার করার জন্য।
 2 years ago 

মোবাইল কাভারের পেইন্টিংটি দেখতে চমৎকার লাগছে। আপনার হাতের প্রশংসা অবশ্যই করতে হয়। সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেন যে আমার কাছে বেশ ভালো লাগে। আবার পেইন্টিংটি দারুন লাগছে দেখতে।

 2 years ago 

আপু আপনি মোবাইলে কভারে খুবই সুন্দর পেইন্টিং করেছেন। আজকে আপনার পেইন্টিং দেখতে পেলাম খুবি ভালো লাগছে। আপনার পেইন্টিং দক্ষতা অনেক ভালো লাগলো। মাঝে মধ্যে এরকম পেইন্টিং দেখতে পাব আশা করছি।

 2 years ago 

এটি আপনার শেয়ার করা পেইন্টিং এর প্রথম পোস্ট দেখে ভালো লাগলো আপু। আসলে আমরা কেউ প্রফেশনাল আর্টিস্ট নই। তাইতো আমরা নিজের মতো করে পেইন্টিং করার চেষ্টা করি। আপু আপনি চেষ্টা করেছেন এবং নিজের দক্ষতায় সুন্দর একটি ডিজাইন তৈরি করে পুরনো ফোনের কভারটি নতুন করে তুলেছেন দেখে সত্যি ভালো লাগলো। এভাবে হয়তো পুরনো জিনিসকে আবারো ব্যবহার উপযোগী করা হয়। অনেক সুন্দর হয়েছে আপু আপনার পেইন্টিং।

 2 years ago 

কথা হচ্ছে, S কই?😒
সুন্দর হয়েছে ভাবি।গান গেয়েও তাক লাগিয়ে দিয়েছিলেন আবার হাতের কাজও দেখালেন।

আরো নতুন দেখতে চাই।ভালোবাসা নিরন্তর☺️

 2 years ago 

আপু আমার অনেক ভালো লেগেছে আপনার করা মোবাইলের কাভারে হেন্ড পেইন্টিং টি ৷
এক কাজ করবেন আপু আমাকেও একটা এরকম করে পেন্টিং করে দিবেন না কি ৷ খুব সুন্দর দেখাচ্ছে আপু ৷
ধন্যবাদ

 2 years ago 

রং তুলি দিয়ে খুব সুন্দর ভাবে মোবাইলের কাভারের উপর পেইন্টিং করেছেন। দেখে সত্যি খুব ভালো লাগলো। আসলে এ ধরনের পেইন্টিং বেশ দৃষ্টিনন্দন। এত সুন্দর পেইন্টিং শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ জানাই।

 2 years ago 

সত্যি এরকম বুদ্ধি খুবই প্রয়োজনীয়। আপনার আইডিয়া দেখে তো আমি মুগ্ধ। আপনার অনেক বুদ্ধি রয়েছে বলতে হয়। এমনিতেই ও খালি মোবাইলের কাভার দেখতে অন্যরকম লাগে। খুবই সুন্দর ভাবে আপনি মোবাইলের কাভারে হ্যান্ড পেইন্টিং করেছেন। সত্যি এক কথায় অসাধারণ ছিল এটি। এটা অনেক দিন ব্যবহার করা যাবে।

 2 years ago 

মোবাইলের কভার পেইন্টিং আইডিয়াটা একদম ইউনিক লেগেছে। খুব সুন্দর ভাবে কভারটি পেইন্ট টা খুব সুন্দর হয়েছে। খুব সুন্দর ফুটে উঠেছে।অনেক ধন্যবাদ ভাবি সুন্দর এই আইডিয়া টা শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.033
BTC 64182.74
ETH 2768.00
USDT 1.00
SBD 2.66