আস্ত জিরা দিয়ে পাবদা মাছের চচ্চড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমি চলে এসেছি আপনাদের মাঝে নতুন একটা রেসিপি নিয়ে। এটা আমার কাছে প্রথমবারের অভিজ্ঞতা। আমি শুক্রবারে আমার মামি শাশুড়ির বাসায় গিয়েছিলাম বেড়াতে। ওখানে আমি এই রেসিপিটি খেয়েছিলাম। আমার খুবই ভাল লেগেছিলো। তাই আজকে আমি বাসায় চেষ্টা করেছি। আর সেটাই আপনাদের সাথে শেয়ার করব। রেসিপিটি হচ্ছে আস্ত জিরা দিয়ে পাবদা মাছের চচ্চড়ি। আশা করি আপনাদের ভালো লাগবে।

20220626_141520.jpg

উপকরণঃ

পাবদা মাছ
আলু
আস্ত জিরা
পেঁয়াজ কুচি
ফালি করে কাঁটা কাঁচামরিচ
আদা-রসুন বাটা
জিরাগুঁড়া
হলুদ গুঁড়া
লবণ এবং তেল

PhotoCollage_1656312358906.jpg

প্রস্তুতপ্রণালিঃ

ধাপ~১

আমি প্রথমে আলু গুলো কেটে ভালোভাবে ধুয়ে পরিষ্কার করে একটি কড়াইয়ে নিয়েছি।

20220626_105007.jpg

ধাপ~২

এরপর আমি কেটে রাখা পেঁয়াজ কুচি এবং ফালি করে কাঁটা কাঁচামরিচ দিয়ে দিয়েছি। আমি এখানে পেঁয়াজের পরিমাণ একটু বেশি দিয়েছি।

20220626_105018.jpg

ধাপ~৩

এরপর আমি এক টেবিল চামচ পরিমাণ আস্ত জিরা দিয়েছি এবং হলুদ গুঁড়া আদা-রসুন বাটা এবং জিরার গুঁড়া দিয়ে দিয়েছি। আস্ত জিরা এই রেসিপির স্বাদ দ্বিগুণ বাড়িয়ে দেবে।

20220626_105026.jpg

ধাপ~৪

এরপর আমি হাফ কাপ পরিমাণ সয়াবিন তেল দিয়েছি।এই রেসিপিতে তেল এবং পেঁয়াজ কুচি টা বেশি দিলে খেতে ভালো লাগে।

20220626_105039.jpg

ধাপ~৫

এরপর আমি আলুগুলো এবং মসলাগুলো ভালোভাবে আগে কিছুক্ষণ মেখে নিয়েছি।

PhotoCollage_1656312505596.jpg

ধাপ~৬

এরপর আমি পাবদা মাছ গুলো দিয়ে দিয়েছি।তারপর আলু এবং মসলার সঙ্গে মাছ ভালোভাবে মেখে নিয়েছি।

PhotoCollage_1656312555322.jpg

ধাপ~৭
আমি তরকারিতে লবণ দিতে ভুলে গেছিলাম। তো রান্না করার আগেই আমার মনে পড়ে গেছিল তাই আমি পরিমাণ মতো লবণ দিয়ে মেখে নিয়েছি। এরপর রান্নার জন্য সামান্য পানি দিয়েছি। এই রান্নায় বেশি পানি দেওয়া যাবে না এবং অল্প আঁচে রান্নাটা করতে হবে।

PhotoCollage_1656312727851.jpg

ধাপ~৮

এরপর আমি ঢাকনা দিয়ে ঢেকে অল্প আঁচে চুলায় রান্নার জন্য বসিয়ে দিয়েছি। মাখানো তরকারি নাড়ার দরকার নাই। চুলায় বসিয়ে দিলেই হয়ে যায়। আমি রান্না করেছি ১৫ মিনিটের মত। তারপর আমার রান্না হয়ে গেছে।

PhotoCollage_1656312785256.jpg

তো বন্ধুরা কেমন লাগলো অবশ্যই আমাকে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দেবেন। আর সত্যি বলছি এই রেসিপিটি খেতে আমার তো অনেক ভালো লেগেছে, আশা করছি আপনারা যারা খাদ্য রসিক মানুষ আছেন তাদের কাছেও এই খাবারটি ভালো লাগবে। তো বন্ধুরা দেখা হবে পরবর্তীতে কোনো রেসিপি নিয়ে সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

পাবদা মাছ খুবই সুস্বাদু মাছ। পাবদা মাছের খুব সুন্দর রেসিপি তৈরি করেছেন আপু । এই ধরনের রেসিপি খেতে অনেক সুস্বাদু হয় অনেক ভালো লাগলো আপনার রেসিপি তৈরি।

 2 years ago 

কালকেই শুভ ভাইয়া কাছ থেকে শুনলাম, পাবদা মাছ দিয়ে ভাত খাচ্ছে। 😉।আামার কাছে পাবদা মাছ খেতে ভালোই লাগে।এভাবে রান্না করলে আসলেই সুস্বাদু হয়।ধন্যবাদ মজার একটি রেসিপি শেয়ার করার জন্য।ধন্যবাদ

 2 years ago 

পাবদা মাছের চচ্চড়ি দেখে তো আমার খেতে ইচ্ছে করতেছে। আমি আবার পাবদা মাছ খুবই পছন্দ করি। আপনি আলু কুচি কুচি করে কেটে পাবদা মাছের চচ্চড়ি করেছে দেখে মনে হচ্ছে খুবই সুস্বাদু হয়েছে। প্রতিনিয়তঃ আপনার রেসিপি গুলো আমার কাছে কিন্তু বেশ ভালো লাগে। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

পাবদা মাছ খেতে খুবই ভালো লাগে। আমরাও বাসায় এভাবে পাবদা মাছ আলু দিয়ে চচ্চড়ি করে খেয়ে থাকি।তবে এরই মধ্যে এভাবে কখনো আস্ত জিরা দিয়ে রান্না করা হয়নি। রান্না করে খেয়ে দেখব। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

পাবদা মাছের চচ্চড়ি ওয়াও দেখে খুব লোভ হচ্ছে রেসিপিটি খেতেও নিশ্চয়ই খুব মজা হয়েছিল বিশেষ করে রন্ধনপ্রণালী খুব সুন্দরভাবে তুলে ধরেছেন শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আস্ত জিরা দিয়ে পাবদা মাছের চচ্চড়ি এই রেসিপিটা আপনি খুবই সুন্দর ভাবে আমাদের মাঝে তৈরি করে দেখিয়েছেন। পাবদা মাছ খেতে আমি অনেক ভালবাসি ।আমার বড় ভাই কিছুদিন আগে পাবদা মাছ আমাদের বাড়িতে ক্রয় করে এনেছিলেন। সেদিন আমার আম্মু অনেক সুন্দর ভাবে এটি রান্না করেছিলেন সেদিনকার স্বাদ যেন মুখে এখনো লেগে আছে। ধন্যবাদ আপু আপনাকে এমন লোভনীয় একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আস্ত জিরা দিয়ে পাবদা মাছের চচ্চড়ি নিশ্চয়ই খেতে বেশ দারুন ছিল। তবে আমার যে ইচ্ছে করছে স্বাদ গ্রহণ করার জন্য। জানি সম্ভব নয়, তবে নিজে একবার চেষ্টা করব স্বাদ গ্রহণ করার জন্য। আমাদের সাথে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

আপনি অনেক সুন্দর আস্ত জিরা দিয়ে পাবদা মাছের চচ্চড়ি তৈরি করেছেন। দেখে মনে হয় খুব সুস্বাদু হবে আমার জিভে জল এসে গেলো। বিশেষ করে রেসিপির কালারটা অনেক অসাধারণ লাগতেছে আমার কাছে। আপনি খুব সুন্দর ভাবে সাদি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

পাবদা মাছ আমার কাছে খুবই ভালো লাগে। আপনি খুবই সুন্দর ভাবে পাবদা মাছের চচ্চড়ি রেসিপি তৈরি করেছেন দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

পাবদা মাছ আমার খুবই প্রিয়। আলু দিয়ে যেকোন মাছ রান্না করেই খেতে অনেক ভালো লাগে। আপনি অনেক সুন্দর ভাবে আলু দিয়ে পাবদা মাছের রেসিপি তৈরি করেছে। গোটা জিরে দিয়ে পাবদা মাছের রেসিপি আমার অনেক ভালো লেগেছে। লোভনীয় একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। শুভকামনা রইল আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60497.39
ETH 2637.52
USDT 1.00
SBD 2.56