বান্ধবীর গায়ে হলুদের কিছু মুহূর্ত

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো

আমার বাংলা ব্লগ বাসি, সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনাদের সবার দোয়ায় আমিও ভাল আছি। সবার সময় ভালো কাটুক এই কামনাই করছি।

20230127_111241.jpg

সবাইকে আমার নতুন একটি ব্লগে স্বাগতম। আজকে আমি শেয়ার করব আমার বান্ধবীর বিয়েতে কাটানো কিছু সময় এবং কিছু ফটোগ্রাফি। আশা করছি এই পোস্টটি আপনাদের কাছে ভালো লাগবে। আমি আমার বান্ধবীর বিয়েতে খুবই ভালো সময় কাটিয়েছি আর তাদের এই বিয়েটার পিছনে অনেক ঘটনা আছে। অন্য একদিন আমি সেগুলো আপনাদের সাথে শেয়ার করব। আসলে তাদের প্রেমের বিয়ে বা প্রেমের বিয়ে মানে অনেক বাধা-বিপত্তি কাটিয়ে তারা সফল হয়েছে।

20230127_121057.jpg

সেই ছোটবেলা থেকে একসাথে বড় হয়েছি এবং আমি তার সম্পর্কে সবকিছুই জানি এবং সেও আমার কাছে কোন কিছু লুকায় না। তো কিছুদিন যাবত ওর বিয়ের কথা চলছিল তো আমাকে আগেই জেনে রেখেছিল যে আসতেই হবে। আমি বলেছিলাম যে আমি হয়তো সময় পাবো না কিন্তু সে সেদিন আমার বাসায় গিয়ে দাওয়াত করে এসেছে এবং আপনাদের ভাইয়ের থেকে কথা নিয়ে এসেছে যাতে করে আর না করতে পারিনি। তো আমার বৃহস্পতিবারে আসার কথা ছিল কিন্তু বৃহস্পতিবার আমাদের হ্যাংআউট থাকে এজন্য আর আসা হয়নি। এজন্য আমি শুক্রবার সকালে উঠে চলে এসেছিলাম। আসলে শুক্রবার সকাল থেকেও ফোন দিতে শুরু করেছিল আর তাই সকাল সকাল আমাকে চলে আসতে হয়েছিল।

20230127_115358.jpg

সকালে এসে আগে ওকে রেডি করিয়েছি শাড়ি পরিয়েছি। একটু হালকা সাজুগুজু করে দিয়েছিলাম। কারণ হলুদের পরে ওকে আবারো গোসল করানো হবে। আর আমাদের গ্রামের বিয়ের অন্যান্য একটু রীতিনীতি থাকে। যেগুলো বয়স্ক মহিলারা পালন করে থাকে। তাই আমরা ওকে বেশি সাজাইনি ভেবেছি বিয়ের সময় বেশি সাজাবো। আর সকালে গায়ে হলুদ এবং বিকেলে বিয়ে। কারণ সময় ছিল না। আর ছেলে মেয়ের একসাথে গায়ে হলুদ হয়েছিল। ওই যে বললাম অনেক কাহিনী আছে সেগুলো আমি পরে তুলে ধরবো।

20230127_122223.jpg

ওকে রেডি করিয়ে স্টেজে বসিয়ে আমরাও যার যার মত রেডি হয়েছিলাম। আমিও শাড়ি পড়েছিলাম এবং হালকা সাজুগুজু করেছিলাম। বাবুকে রেডি করিয়ে দিয়েছিলাম।তারপর সবাই মিলে ওকে হলুদ মাখিয়ে এবং আমরা অনেক মজা করে হলুদের পর্বটা শেষ করেছিলাম।

20230127_113649.jpg

অনেক ছবি তুলেছি আমরা। সব ছবি তো শেয়ার করা সম্ভব নয়। তাই কিছু কিছু ছবি আমি আপনাদের সাথে শেয়ার করছি।তো বন্ধুরা এই ছিল আজকের আয়োজন। আশা করছি আপনাদের কাছে ভালো লেগেছে। আর অবশ্যই আমার বান্ধবী এবং তার নতুন জীবনের জন্য শুভেচ্ছা জানাবেন এবং দোয়া করবেন তারা যেন সারা জীবন সুখে থাকে।

ধন্যবাদ সবাইকে।

Sort:  
 2 years ago 

সত্যি বলতে প্রেমের বিয়ে খুব একটা সফল হয় না। তবে এটা যেন ভালো লাগলো আপনার বান্ধবীর প্রেমের বিয়ের সফল হয়েছে। আর খুব ভালো কিছু কোয়ালিটি ফুল সময়ে বিয়েতে কাটিয়েছেন এবং আনন্দ করেছেন, সেটা জেনে খুবই ভালো লাগলো ধন্যবাদ।

 2 years ago 

তাদের বিয়ের আগে অনেক সমস্যার সম্মুখীন হয়েছে। আশা করছি বিয়ের পর আর কোন সমস্যা হবে না। কারণ যা সমস্যা আগেই হয়ে গেছে। দোয়া করবেন ওরা যেন ভালো থাকে। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

যাক অবশেষে তাদের ভালোবাসা পূর্ণতা পেয়েছে এটা আসলে খুব ভালো লাগলো। আর আপনারা ও ভালো ইনজয় করেছেন দেখছি ধন্যবাদ ফিডব্যাক দেওয়ার জন্য।

শুভদার একটা পোস্টে কিছুক্ষণ আগেই পড়ে আসলাম, গ্রামে যাওয়া নিয়ে। ওই পোষ্টের সাথে এই পোস্টটা অনেকটাই কানেক্টেড। যাইহোক আপনার বান্ধবীর প্রেমের বিয়ে সফলতা পেয়েছে এটাই বা কম কিসের। এখন তো প্রেমের ইতি টানা প্রায় বিলুপ্ত হয়ে গেছে। হা হা হা... খুব ভালো লাগলো আপনার পোস্টটা পড়ে।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া এখনকার প্রেমে তো ইতি টানা দেখাই যায় না। সেখানে এদের প্রেমটা আসলেই স্বার্থক। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই আপনার বান্ধবী এবং তার নতুন জীবনের জন্য অনেক অনেক শুভেচ্ছা জানাচ্ছি। আপনি তো দেখছি বেশ ভালোই মুহূর্ত পার করেছেন বান্ধবীর গায়ে হলুদে। অনেক ফটোগ্রাফি করেছেন সে সাথে। এখানে কি কাহিনী আশা করছি এই বিষয়টি আপনি আমাদের সাথে খুবই তাড়াতাড়ি শেয়ার করবেন। আসলে এরকম কাহিনী গুলো পড়তে ভীষণ ভালো লাগে। এরকম গল্পের মাধ্যমে অনেক বাস্তবিক ঘটনা সাথে সম্পর্ক হয়। শেয়ার করেছেন দেখে ভালো লাগলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ আপু সুন্দর মন্তব্য করার জন্য। আর অবশ্যই আমি তাড়াতাড়ি চেষ্টা করব ওর জীবনের কাহিনী গুলো শেয়ার করার।

 2 years ago 

বিয়েতে খুব ভালোই মুহূর্ত কাটালেন দেখেই বুঝতে পারছি। আসলে এরকম মুহূর্ত গুলো ভীষণ ভালোই লাগে আর তা যদি হয় নিজের বান্ধবীর হলুদ তাহলে তো কোন কথাই নেই। আপনার বান্ধবীর বিষয়ে যে ঘটনাগুলো ঘটেছিল সেগুলো জানার খুবূ ইচ্ছে। আশা করছি খুব তাড়াতাড়ি শেয়ার করবেন আপনার কাটানো মুহূর্ত পড়ে কিন্তু ভীষণ ভালো লেগেছে আমার কাছে। পুরোটাই এতো সুন্দর ভাবে লিখেছেন ভীষণ ভালো লাগলো।

 2 years ago 

হ্যাঁ ভাইয়া বিয়েতে বেশ ভালই আনন্দ করেছি। আমি মনে করি শহরের বিয়ের থেকে গ্রামের বিয়েগুলোতে অনেক আনন্দ হয়। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

বাহ! অনেক দিনের বন্ধুত্ব দেখছি আপু। আপনার অনেক পরে তাহলে বিয়ে হয়েছে আপনার বান্ধবীর! ফাইনালি তাদের সম্পর্কটা মেনে নিয়েছে। এটা অবশ্য ভালো লেগেছে। আর গ্রামের বিয়েতে অনেক রীতিনীতি থাকেই। গ্রামের মুরুব্বিরা পালন করে থাকে। সব মিলিয়ে ভালো একটি সময় কাটিয়েছেন বান্ধবীর বিয়েতে

 2 years ago 

জ্বী ভাইয়া আমাদের অনেকদিনের বন্ধুত্ব। ধরতে গেলে আমরা একসাথে ছোটবেলা থেকে বড় হয়েছি, পড়াশোনা করেছি এবং চলাফেরা করেছি। ধন্যবাদ ভাইয়া সুন্দর মন্তব্য করার জন্য।

 2 years ago 

প্রথমেই জানাই আপনার বান্ধবীর জন্য অনেক অনেক শুভকামনা। আসলে বন্ধু-বান্ধবের বিয়েতে মজাই হয় অন্যরকম আর নিজেদের বিশেষ কিছু দায়িত্ব নিতে হয় যেমন বান্ধবীর সাজানোর দায়িত্ব ছিল আপনার। আর সব সময়ই প্রেমের বিয়েতে অনেক বাধার সম্মুখীন হতে হয় সব থেকে বেশি ভালো লাগলো সব বাধা পার করে আপনার বান্ধবী জয়ী হয়েছে। আপনার বান্ধবী এবং বান্ধবীর বরকে খুবই সুন্দর মানিয়েছে। দোয়া করি তাদের দাম্পত্য জীবন যেন সুখের হয়।

 2 years ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

বান্ধবীর বিয়েতে গিয়ে এত সুন্দর একটি সময় কাটিয়েছেন দেখে বেশ ভালো লেগেছে আপু। আমি আমার ফ্রেন্ডের বিয়েতে গিয়েছিলাম। যদিও দুটো ফ্রেন্ডের বিয়েতে যেতে পারেনি কারণ তখন বাবু অনেক ছোট ছিল। আর আপনাদের দুজন এর সুন্দর বন্ধন এখনো টিকে আছে জেনে বেশ ভালই লাগছে। আপনাকে অনেক বেশি সুন্দর লাগছে শাড়িতে।

 2 years ago 

শাড়ি তো সব সময় পড়া হয়না। মাঝেমধ্যে এসব অনুষ্ঠানের শাড়ি পড়তে বেশ ভালই লাগে। ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

হ্যাংআউটের কারণে বৃহস্পতিবারে যেতে পারেননি। কিন্তু শুক্রবার অ্যাটেন্ড করে নিশ্চয় খুব ভালো সময় পার করেছেন। জি আপু গ্রামের রীতিনীতি একটু অন্যরকমই হয়। কিন্তু বিয়ের দিন এ যে হলুদ হয় সেটি আসলে আমাদের এখানে দেখিনি। আপু কাহিনী গুলো শুনার অপেক্ষার রইলাম।

 2 years ago 

হ্যাঁ আপু বিয়েতে অনেক মজা করেছি। আমাদের এদিকেও একদিনে হলুদ আর বিয়ে হয় না কিন্তু যেহেতু ছেলে অনেক দূর থেকে বিয়ে করতে এসেছিল। তাই আমরা দুজনকে একসাথে গায়ে হলুদ দিয়েছিলাম। ধন্যবাদ আপু সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

বান্ধবীর বিয়েতে গিয়ে এত সুন্দর একটি সময় কাটিয়েছেন দেখে বেশ ভালো লেগেছে আপু। আমি আমার ফ্রেন্ডের বিয়েতে গিয়েছিলাম। যদিও দুটো ফ্রেন্ডের বিয়েতে যেতে পারেনি কারণ তখন বাবু অনেক ছোট ছিল। আর আপনাদের দুজন এর সুন্দর বন্ধন এখনো টিকে আছে জেনে বেশ ভালই লাগছে। আপনাকে অনেক বেশি সুন্দর লাগছে শাড়িতে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.027
BTC 60255.54
ETH 2640.76
USDT 1.00
SBD 2.55