কালো মেঘে ছেঁয়ে গেছে আকাশের বুক || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

inCollage_20210902_104136282.jpg
সেই সকাল থেকেই মোটামুটি একটু হাঁটাহাঁটি করছি বাবুকে নিয়ে। মোটামুটি চেষ্টা করছি নতুন পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্য এবং মূলত এটাই নিয়ম হয়। কারণ হুট করে একটা আবহাওয়া থেকে আর একটা আবহাওয়ায় চলে এসেছে তাই ওকে এখন সাময়িকভাবে এই আবহাওয়ার মেনে নিতে হবে এটাই স্বাভাবিক।


তবে আজকের সকালটা একটু ভিন্নভাবে শুরু হয়েছে আমাদের। যদিও সকাল থেকে মোটামুটি সব কিছু ঠিকঠাক ছিল কিন্তু বেলা গড়াতেই আবহাওয়া সম্পূর্ণ পরিবর্তন হয়ে গেল। ওই নীল আকাশে উড়ো মেঘ কালো এসে উপস্থিত এবং কালো মেঘে মেঘাছন্ন হতে শুরু করল আকাশ এবং বাড়ির সব লোকজন মোটামুটি ব্যস্ত হয়ে পড়ল বাড়ির অন্য সকল কাজের জন্য।
আমার মা মোটামুটি বাড়ির বাইরে যে, খড় গুলো শুকাতে দেওয়া হয়েছিল সেগুলো সংগ্রহ করা নিয়ে ব্যস্ত ছিল। কারণ এই খড় গুলো দিয়ে আমাদের গরু গুলোর কিছুটা খাদ্যের যোগান হয় এবং আমার নানী মূলত ব্যস্ত হয়ে পড়েছে আমাদের বাবুর অনেকগুলো কাপড় বাহিরে শুকাতে দেওয়া ছিল সেগুলো সংগ্রহ করা নিয়ে। সব মিলে মূলত তারা একটা ব্যস্ত সময় পার করছিল। আমি বসে বসে দেখছিলাম আর ভাবছিলাম যে সবাই কতোভাবে সময় কাটাচ্ছে কিন্তু আমি কোনভাবেই তাদেরকে সাহায্য করতে পারছি না। আমি শুধু বসে বসে দেখছি।
IMG_20210902_092948_1.jpg
একটু পরেই জোরে জোরে আকাশ ডাকতে শুরু করলো, মানে আকাশে বিজলী চমকাতে শুরু করল। বোঝাই যাচ্ছে, এখন বৃষ্টি নামবে। যাইহোক দেরি না করে সোজা ঘরের ভিতরে ঢুকে গেলাম আমি। জানিনা ইদানিং কেন জানি আকাশের বুকে সর্বদায় কালো মেঘ জমে থাকে এবং প্রতিনিয়ত বৃষ্টি হচ্ছে, হয়তো বর্ষা কাল দেখে।
IMG_20210902_092954_1.jpgতবে আশা করা যায়, এই কালো মেঘ পরিষ্কার হয়ে যাবে। আবারও নতুনভাবে আলো ফুটে উঠবে এবং আলোকিত হবে পুরো পৃথিবী, এটাই হয়তো নিয়ম। যাইহোক আজকের সকাল বেলা এভাবেই আমার শুরু হয়েছে, সবাইকে শুভ সকালের শুভেচ্ছা।

Sort:  
 3 years ago 

মেঘ যেমন বেশিক্ষণ স্থায়ী হয়না তেমনি আমাদের জীবনেও দুঃখ দীর্ঘ দিন স্থায়ী হয় না।
চমৎকার লিখেছেন। আর ছবিগুলো ভাল ছিল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মন্তব্য করেছেন।

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.13
JST 0.028
BTC 57621.01
ETH 3094.14
USDT 1.00
SBD 2.32