মোয়া মাছের চচ্চড়ি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

সবাই কেমন আছেন? আশা করছি সবাই ভালো আছেন এবং সুস্থ আছেন। আমিও ভাল আছি। আমি চলে এসেছি আমার পছন্দের একটি রেসিপি নিয়ে। আমি আজকে যে রেসিপি নিয়ে আলোচনা করবো সেটি হচ্ছে মোয়া মাছের চচ্চড়ি। আমার খুব পছন্দের মাছ এটি। অনেকে ভাবতে পারেন পছন্দের খাবার তাহলে একদিনও রেসিপি দেয়নি কেনো। আসলে আমি যেখান থেকে বাজার করি সেখানে সব ধরনের মাছ খুব কম পাওয়া যায়। তো বন্ধুরা কথা না বাড়িয়ে মূল পর্বে যাওয়া যাক।

20220805_141627.jpg

উপকরণসমূহঃ

★ মোয়া মাছ
★ আলু
★ পেঁয়াজ কুচি
★ ফালি করে কাঁটা কাচামরিচ
★ আদা-রসুন বাটা
★ হলুদ গুঁড়া
★ শুকনা মরিচের গুঁড়া
★ দারচিনির টুকরা
★ লবণ এবং তেল

প্রস্তুতপ্রনালিঃ

ধাপ~১

প্রথমেই আলু কুচি করে কেটে নিতে হবে একদম যতটা সম্ভব চিকন করা যায় ততটা। কারণ চড়চ্চিতে সবজি যত চিকন করে কাঁটা হয় তত ভালো লাগে দেখতে এবং খেতে। এরপর পেঁয়াজ কুচি করে নিতে হবে এবং কাঁচা মরিচ কেঁটে নিতে হবে।

PhotoCollage_1659958663338.jpg

ধাপ~২

এরপর আলুগুলো আমি একটা ফ্রাইপেনে দিয়েছি এবং দিয়েছি পেঁয়াজ কুচি কাঁচা মরিচ এবং গুঁড়া মসলা, বাটা মশলা। এরপর সামান্য তেল দিয়ে ভালোভাবে হাত দিয়ে মেখে নিয়েছি।

PhotoCollage_1659958746654.jpg

ধাপ~৩

এরপর ভালোভাবে মাখানোর পর আমি আগে থেকে কেটে ধুয়ে রাখা মাছগুলো দিয়ে দিয়েছি। আমি মোয়া মাছের মাথা গুলো আলাদা করেছি কারণ আপনাদের ভাইয়া ছোট মাছের মাথা খেতে চায় না। আমি মাথা গুলো বানানোর জন্য রেখে দিয়েছি।

PhotoCollage_1659958776149.jpg

ধাপ~৪

মাছগুলো দিয়ে আবারও ভালোভাবে মেখে নিয়ে আমি সামান্য পরিমাণে পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রান্নার জন্য চুলায় বসিয়ে দিয়েছি। আমার রান্নাটি হতে প্রায় ১৫ মিনিটের মত সময় লেগেছে। বিশ্বাস করুন এতদিন পর আমার এই রেসিপিটি খেতে পেরে খুবই ভালো লাগছে। কারণ আমি এটা প্রচুর ভালোবাসি খেতে।

PhotoCollage_1659958835586.jpg

আমাদের প্রচুর পরিমাণে ছোট মাছ খাওয়া উচিত। ছোট মাছে অন্যান্য মাসের তুলনায় অনেক পুষ্টিগুণ থাকে। যা আমাদের জন্য খুবই প্রয়োজনীয়। কিন্তু আমি বাজারে খুব একটা ছোট মাছ পাই না। তো অনেকদিন পর পেয়েছি। এজন্য আমি বেশি করে কিনে রেখে দিয়েছি।

20220805_141620.jpg

বন্ধুরা এটি কার কার পছন্দের খাবার অবশ্যই আমাকে কমেন্ট এর মাধ্যমে জানিয়ে দেবেন এবং আমার রেসিপিটি ভাল লাগলে আমাকে উৎসাহিত করবেন। আপনাদের সুন্দর মন্তব্য আমার ভাল লাগে। তো বন্ধুরা সবাই ভাল থাকবেন এবং সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে অন্য কোন রেসিপি বা অন্য কোন বিষয় নিয়ে।

ধন্যবাদ সবাইকে

Sort:  
 2 years ago 

ওয়াও খুবই সুস্বাদু একটি মাছের চচ্চড়ি রেসিপি প্রস্তুত করেছেন। দেখেই জিভে জল চলে আসলো। এ ধরনের খাবার খেতে আমার কাছে খুবই ভালো লাগে।

 2 years ago 

মোয়া মাছের চচ্চড়ি খেতে আমার খুবই ভালো লাগে। আলু দিয়ে এই মাছের চচ্চড়ি করলে খেতে দারুন লাগে। আপু আপনার কাছে এই রেসিপি শিখে খুবই ভালো লাগলো। আমার খুবই প্রিয় একটি রেসিপি শেয়ার করেছেন এজন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি। আপু শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আপনি মোয়া মাছের চচ্চড়ি করেছেন দেখে একবারে লোভ লেগে গেছে। এরকম সুন্দর সুন্দর রেসিপি প্রতি সপ্তাহের দেন সত্যি খুব ভালো লাগে। আপনার উপস্থাপনা অসাধারণ ছিল। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

মোয়া মাছের চচ্চড়ি বেশ চমৎকার হয়েছে আপনি এভাবে চচ্চড়ি করেছেন যে লোভ সামলাতে পারছি না। রান্নার কালার দেখেই বোঝা যাচ্ছে অনেক মজা হয়েছে। আমার অনেক পছন্দ তাই দেখেই খেতে ইচ্ছে করছে।

 2 years ago 

আলু কুচি কুচি করে এই কাঁচকি মাছ অথবা মোয়া মাছ এর চচ্চড়ি করলে বেশ সুস্বাদু হয়। মাঝেমধ্যে আমাদের বাসায় বানায় ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

যেমন পুষ্টিকর তেমন সুস্বাদু আমার খুবই ফেভারিট মাঝে মাঝেই খাওয়া হয়। আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখেই লোভ হচ্ছে খেতে নিশ্চয়ই খুব মজা হয়েছিল

 2 years ago 

মোয়া মাছের চচ্চড়ি খেতে আমার খুবই ভালো লাগে। সাথে আলু এবং টমেটো দিয়ে চচ্চড়ি করলে আরো বেশি ভালো লাগে খেতে। কালার দেখে বোঝা যাচ্ছে খেতে নিশ্চয়ই খুবই সুস্বাদু হয়েছে। আর ছোট মাছ আমাদের শরীরের জন্য খুবই উপকারী। অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু সুস্বাদু একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনি খুব সুন্দর করে মোয়া মাছের চচ্চড়ি করেছেন। মোয়া মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে। এই মাছে প্রচুর পরিমাণে ভিটামিন রয়েছে। ধন্যবাদ আপু মজার রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

মোয়া মাছের চচ্চড়ি খেতে আমি অনেক পছন্দ করি। এমনিতে আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করেছেন। আপনার রেসিপি তৈরি দেখে আমার জিভে জল চলে এসেছে। এত সুন্দর ভাবে রেসিপি তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

মোয়া মাছের চচ্চড়ি রেসিপি দেখে অনেক লোভনীয় লাগছে আপু। দেখে বোঝা যাচ্ছে খেতে অনেক মজা হয়েছে। এরকম ছোট মাছের চচ্চড়ি আলু দিয়ে রান্না করলে সত্যি অনেক ভালো লাগে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.13
JST 0.028
BTC 59575.00
ETH 2607.14
USDT 1.00
SBD 2.43