হোমমেড ফ্রাইড চিকেন || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

IMG_20211107_012354.jpg
আশা করি বন্ধুরা সবাই ভালো আছেন, সবার সময় ভালো যাচ্ছে এই কামনাই করি। আমি আজকে নতুন একটি রেসিপি নিয়ে, আপনাদের সামনে হাজির হলাম । আমি আজকে চেষ্টা করেছি বাড়িতে চিকেন ফ্রাই বানানোর জন্য। আশা করি রেসিপিটি আপনাদের ভালো লাগবে।

IMG_20211029_154432.jpg

মুরগির মাংসের যে কোন তরকারি বা আইটেম এমনিতেই খেতে ভালো লাগে। আর সেটা যদি একটু ভিন্নভাবে উপস্থাপন করা যায়। তাহলে সেটা আরও চমৎকার হয় ও আরও আকর্ষনীয় হয় ও খেতেও অনেক ভালো লাগে। যদিও আমরা সাম্প্রতিক সময়ে বিভিন্ন রেস্টুরেন্টে গিয়ে চিকেন ফ্রাই খেয়ে থাকি, তবে আমি সেই চিন্তাধারা থেকে চেষ্টা করেছি বাড়িতেই মূলত চিকেন ফ্রাই বানানোর জন্য ।

inCollage_20211107_012137823.jpg

চিকেন ফ্রাই বানানোর উপকরণ:

*ব্রয়লার চিকেন
*চিকেন মাসালা
*লঙ্কা গুঁড়া
*তেল ও লবণ
*হলুদ গুঁড়া
*জিরা বাটা
*আদা-রসুন বাটা
*বেসন ও ডিম

inCollage_20211107_012206433.jpg

প্রস্তুত প্রণালী:
প্রথমে আমি চিকেন গুলোকে ভালোভাবে পরিষ্কার করে ধুয়ে, সেই গুলোকে একটা পাত্রে রেখেছি। তারপর সেখান থেকে ভালোভাবে আমি যে পরিমাণের মাংস ফ্রাই করবো, সেই পরিমাণের মাংস নিয়েছি এবং সেটা একটা নির্দিষ্ট সাইজের । তারপর সেই সাইজ করে রাখা চিকেন গুলোকে একটি পাত্রে রেখে সেখানে আমি প্রথমে আদা রসুন বাটা তারপরে জিরাবাটা তারপরে হলুদ গুঁড়া ও লংকা গুড়া ও সঙ্গে চিকেন মাসালা ও লবণ দিয়ে, সেখানে আমি ভালোভাবে বেসন মিশ্রিণ করে, মেরিনেট করতে রেখেছি ঘন্টা দুয়েকের মত।

তারপরে অন্য একটি পাত্রে, আমি সয়াবিন তেল নিয়ে সেই তেল গুলোকে ভালোভাবে গরম করে, সেখানে সেই ডুবো তেলের মাঝে মেরিনেট করে রাখা মাংসগুলো ভালোভাবে ফ্রাই করে নিয়েছি। একটা বিষয় আমি খেয়াল করার চেষ্টা করেছি, সেটা হচ্ছে যতক্ষণ পর্যন্ত মাংসের কালার পরিবর্তন না হয় এবং ভালোভাবে সেটা রান্না না হয় সেই দিকটা আমি ভালোভাবে প্রাধান্য দিয়েছি ।

inCollage_20211107_012239734.jpg

যদিও চিকেন ফ্রাই আমি প্রথমবার বাড়িতে বানিয়েছি, তাই অভিজ্ঞতা ছিল একটু ভিন্ন রকম। যাইহোক আমি আমার সর্বোচ্চ দিয়ে চেষ্টা করেছি ভালো ভাবে রান্না করার জন্য এবং আমি মোটামুটি ভালই সাড়া পেয়েছি আমার বাড়ির সদস্যদের কাছ থেকে। কারণ তারা খেয়ে ভালোই বলেছে।

যাইহোক বন্ধুরা, এই ছিল আমার চিকেন ফ্রাই বানানোর মূলত ঘটনা এবং আমি পরবর্তী পর্বে চেষ্টা করব, চিকেন ফ্রাই বানানোর ভিডিও দেওয়ার জন্য । আশা করি আপনারা আমার সঙ্গে থাকবেন এবং আমার ভিডিওটা দেখবেন । ধন্যবাদ সবাইকে ।

Sort:  
 3 years ago 

আপু প্রথমে খাবারের ছবি দেখেই লোভ লেগে গেলো। ফ্রাইড চিকেন আমার খুবই প্রিয়। আপনি দারুণভাবে ফ্রাইড চিকেন এর রেসিপি তৈরি করছেন। একদম রেস্টুরেন্টের মতো দেখতে লাগছে। সত্যি আপু আপনার রান্নার হাত অসাধারণ। আপু ফ্রাইড চিকেন রেসিপির ভিডিও দেখার জন্য অধীর আগ্রহে রইলাম।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

চিকেন ফ্রাই আমার খুবই পছন্দের একটি খাবার। আমি বাইরে গেলে এই খাবারটি বেশি খাই। আপু আপনার চিকেন ফ্রাই দেখতে খুবই লোভনীয় হয়েছে। দেখেই বোঝা যাচ্ছে খুব মজাদার হয়েছে। স্বাদ কোন অংশে দোকানের থেকে কম হয়নি মনে হচ্ছে বাকিটা আপনারা বলতে পারবেন। ধন্যবাদ আপনাকে আমার পছন্দের একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

বাড়িতে সাধারণত বিশেষ কোন দিন ছাড় ফ্রাইড চিকেন তৈরি হয় না। এমনি সময় রেস্টুরেন্টে গিয়ে মাঝে মাঝে খাওয়া হয়। চিকেন ফ্রাই অনেক মজাদার একটি রেসিপি এটা সবার পছন্দ হবে এটাই স্বাভাবিক। মজার চিকেন রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ আপু 💚

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু সত্য বলছি আপনার ফ্রাইড চিকেনের রেসিপি দেখে আমার জাস্ট মুখে পানি চলে আসলো। এতোটা মজার রেসিপি আমার মনে হয়না কোনোটি আছে। ফ্রাইড চিকেন আমার অনেক অনেক বেশি প্রিয়। আর আপনার ফ্রাইড চিকেন তৈরি করার ধরণ দেখেই একদম জিভে পানি চলে আসলো।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু আপনার ঘরে বানানো ফ্রাইড চিকেন দেখে জিভে জল এলো বলে। বাড়িতে বানানো হয়নি কিন্তু রেস্টুরেন্টে গিয়ে অনেক কয়বার খাওয়া হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

আমার ফ্রাইড চিকেন খুব প্রিয় খাবার।আপনার হোমমেড ফ্রাইড চিকেন উপস্থাপনা খুব সুন্দর ছিল।ফ্রাইড চিকেন তৈরির প্রক্রিয়া খুব সুন্দরভাবে সাজিয়ে তুলেছে। এবং যে কেউ চাইলে আপনার এই রেসিপি দেখে বাসায় তৈরি করতে পারবে। অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটা রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

চিকেন ফ্রাই প্রায় সময়ই বাজারে গিয়ে খাওয়া হয়। ফ্রাই খেতে খুবই সুস্বাদু লাগে আমার কাছে। আপনার তৈরি দেখে তো জিবেই জল চলে আসচ্ছে। এতো সুস্বাদু চিকেন ফ্রাই আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ। 😍😍

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু এই খাবারটি যে আমার কত্তো পছন্দের😋। আপনার বানানো ফ্রাইড চিকেন দেখে জিভে পানি চলে এসেছে। খুবই লোভনীয় হয়েছে আপু। অসংখ্য ধন্যবাদ এতো মজার রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

আপু আপনার চিকেন ফ্রাই রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। চিকেন ফ্রাই আমার খুবই পছন্দ। তবে বাহিরে গেলে এই চিকেন ফ্রাই খাওয়া হয়। তবে আপনার আজকের রেসিপি টির মাধ্যমে দেখলাম কিভাবে সহজেই বাসায় বানানো যায়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর রেসিপি শেয়ার করার জন্য। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

 3 years ago 

ফ্রাইড চিকেন দেখলে জিভে জল সামলানো মুশকিল হয়ে পড়ে ।এটা আমার এত পছন্দ যে এই খাবারটি দেখলে না খেয়ে থাকতেই পারিনা ।কিন্তু আপনারটা তো খেতে পারছিনা দূর থেকে শুধু দেখছি খুব খুব ভালো বানিয়েছেন। কালারটা খুব সুন্দর হয়েছে ।অল্প ধাপে খুব সুন্দর ভাবে আপনি জিনিসটি আমাদেরকে দেখিয়েছেন। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো আপনার জন্য।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.12
JST 0.027
BTC 61195.23
ETH 2975.65
USDT 1.00
SBD 2.47