হাসি || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আশা করি সবাই ভালো আছেন । সবার সময় ভালো যাচ্ছে, এই কামনাই করি। আজকে যে কবিতাটি লিখব, সেটা আমার নিতান্তই ব্যক্তিগত চিন্তাধারা থেকে। আশা করি আমার যারা পাঠক আছে , তাদের কাছে আমার কবিতাটি ভালো লাগবে।

20211126_103030.jpg

এই হাসিতেই জীবন আমার
এই হাসিতেই কান্না
এই হাসির মাঝেই থাকতে চাই
আমি প্রাণবন্ত সর্বদা ।।

ওই হাসিতে মুক্ত ঝরে
বললে শুধু ভুল হবে
কারণ ওই হাসিতে আমার
জীবনটা যে উজ্জ্বল করে ।।

বেঁচে থাকার মানে
আমি খুঁজে পাই ওই হাসিতে
আমার ভালো থাকার ওষুধ
আছে ওই হাসির মাঝখানে ।

ওই হাসির কিছু হলে
বাঁচবো না আমি যে
আমার হাসি বেঁচে থাকুক
আমার হৃদয়ের মাঝখানে ।।

বি:দ্র:

যাইহোক আমি আমার কথাগুলো কবিতার মাধ্যমে বলার চেষ্টা করেছি । বিশেষ করে আমার ছেলের হাসি মুখখানা আমার কাছে বেঁচে থাকার সাহস যোগায় এবং আমি আমার ছেলের মাঝে বেঁচে থাকতে চাই প্রতিনিয়ত। যাইহোক ছবিখানা গতকাল তোলা হয়েছে ঘুরতে যাওয়ার সময় । বাবু আমার ভীষণ খুশি ছিল কারণ তাকে বহুদিন পরে বাহিরে বেড়াইতে গিয়েছিলাম । আমাদের জন্য প্রার্থনা ও আশীর্বাদ করবেন, যেন আমরা সবাই মিলে ভালো থাকতে পারি।

Sort:  
 3 years ago 

বেঁচে থাকার মানে
আমি খুঁজে পাই ওই হাসিতে
আমার ভালো থাকার ওষুধ
আছে ওই হাসির মাঝখানে ।

অসাধারণ একটি কবিতা লিখেছেন আপু। শায়ান বাবুর মুখের হাসি দেখে প্রাণটা জুড়িয়ে গেল। পৃথিবীতে প্রত্যেকটি বাবা মা তার সন্তানের হাসির মাঝে পৃথিবীর স্বর্গীয় সুখ খুঁজে পায়। এই হাসি চিরদিন অমর হয়ে রয়। আপনি ঠিকই বলেছেন এই হাসি হচ্ছে সকল ভালো থাকার ঔষধ। যখন মন খারাপ থাকে তখন সন্তানের হাসি মুখের দিকে তাকালে নিমিষেই মন ভালো হয়ে যায়। আপনাদের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

সত্যিই আপু খুবই ভালো লাগছে এত সুন্দর কবিতা দেখে, নিজের মনের ভাষা টুকু কবিতার মাধ্যমেই তুলে ধরেছেন। জীবনে একটু শান্তি আর হাসিমাখা মুখ খানি ধরে রাখার জন্যই তো এত ছোটাছুটি আমাদের। সেই হাসিকে অবশ্যই ধরে রাখতে হবে। আপনার হাসি যেন এভাবেই সর্বদা থাকে অনেক অনেইক শুভ কামনা ও প্রার্থনা রইলো বাবুর জন্য ও আপনার পুরো পরিবারের জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

মায়ের ভালোবাসাই আসল ভালোবাসা। যেটাতে কোনো ভেজাল থাকে না। কবিতাটি পড়ে মুগ্ধ হয়ে গেলাম। খুব সুন্দর করে লিখেছেন আপু। দোয়া করি যেন এভাবেই হাসি লেগে থাকে বাবুর মুখে। আসলেই বাবুর হাসিতে যেন মুক্ত ঝরছে। বাবুর জন্য এবং আপনাদের জন্য অনেক শুভকামনা রইলো আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

ওই হাসির কিছু হলে
বাঁচবো না আমি যে
আমার হাসি বেঁচে থাকুক
আমার হৃদয়ের মাঝখানে

বাবুর মিষ্টি হাসি দেখে প্রাণ জুড়িয়ে গেল। সে হাসি না থাকলে মন আঁধারে ঢেকে যাবে। বাবুর মিষ্টি হাসি দেখে মনের মধ্যে খুবই ভালো লাগা তৈরি হয়। এই মিষ্টি হাসির মধ্যেই লুকিয়ে রয়েছে আপনার বেঁচে থাকার অনুপ্রেরণা। এই হাসি সারাজীবন অমলিন হয়ে থাকুক এই কামনাই করি।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

অসাধারণ কবিতা লিখেছেন আপু। কবিতার প্রত্যেকটি চরণ অনেক সুন্দর ভাবে মিলিয়ে সম্পন্ন করার চেষ্টা করেছেন। আসলে প্রতিটি মানুষের হাসি একটি নির্দিষ্ট ব্যক্তিকে নিয়ে ঘিরে থাকে।
দোয়া রইল আপনার ছেলের প্রতি কেন কিছু কথা থাকে সব সময় সুস্থ রাখে এবং হাসিখুশি থাকে।
শুভকামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

বাবুর জন্য অনেক অনেক ভালোবাসা রইল আপু। আপনার ছেলের সেই হাসিমাখা মুখ দেখেই ভালো লাগতেছে। দোয়া করি সবসময় ও যেন সুস্থ থাকে। ছেলেকে নিয়ে কবিতাও খুব সুন্দর হয়েছে আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

শায়ান বাবুর হাসিটা 👌❤️

কবিতাটি জাস্ট অসাধারণ হয়েছে আপু। সন্তানের হাসিতে মা-বাবা সব দুঃখ ভুলে যায়।
শায়ান বাবু ও পরিবারের সকলের জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 🙂

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

 3 years ago 

আপু আপনি এত সুন্দর একটা কবিতা আমাদের মাঝে উপহার দিয়েছেন যা সত্যিই অকল্পনীয়। যদিও এটা আপনার নিজের ব্যক্তিগত কলিজার ধন শিশুকে উল্লেখ করে কবিতা আমাদের মাঝে উপস্থাপন করেছেন। সত্যি অসাধারণ হ্যাঁ এটাই আমাদের মনের ভাব প্রকাশ করার একমাত্র প্ল্যাটফর্ম "আমার বাংলা ব্লগ'।

ওই হাসিতে মুক্ত ঝরে
বললে শুধু ভুল হবে
কারণ ওই হাসিতে আমার
জীবনটা যে উজ্জ্বল করে>>

আপনার কবিতার প্রতিটি লাইন খুবই সুন্দর হয়েছে। যে কোনটা রেখে কোনটা বলবো খুঁজে পাচ্ছিনা। অনেক সুন্দর করে আমাদের মাঝে কবিতাটি ভাগাভাগি করে নেওয়ার জন্য ভালোবাসা অবিরাম।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্য করেছেন। শুভেচ্ছা রইলো।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 68857.19
ETH 2715.71
USDT 1.00
SBD 2.72